বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

চার জাতি টুর্নামেন্ট খেলতে অনীহা ফুটবলারদের, সঙ্কট অনুশীলন মাঠের

প্রকাশ: মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১ | ০০:৪১:০২

মোঃ রানা শেখ

ফাইল ছবি।
ফাইল ছবি।

সাফ চ্যাম্পিয়নশিপ শেষে গত ১৭ই অক্টোবর দেশে ফিরেছে ফুটবলাররা। দেশে ফিরে ফুটবলাররা যার যার গন্তব্য-স্থলে চলে গেলেও দম ফেলানোর সময় পায়নি অনূর্ধ্ব-২৩ দলে যোগ দেওয়া ছয় ফুটবলার। অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপ বাছাইপর্ব খেলতে উজবেকিস্তান গিয়েছেন তারা। আর দেশে থাকা বাকি ফুটবলাররা পরিবারের সাথে সময় কাটালেও চার জাতি টুর্নামেন্টে অংশ নেওয়ার আগ্রহ নেই বললেই চলে।

গত বছরের ডিসেম্বরে ফেডারেশন কাপ দিয়ে শুরু হয়ে প্রিমিয়ার লিগ এবং মাঝ খানে নেপালে তিন জাতি টুর্নামেন্ট, এরপর কাতার বিশ্বকাপ বাছাইপর্ব, কিরগিজস্তান সফর এবং সর্বশেষ সাফ চ্যাম্পিয়ন দিয়ে লম্বা এক মৌসুম শেষ করেছে ফুটবলাররা।

এদিকে সাফ চ্যাম্পিয়নশিপ শেষ হতে না হতেই ফুটবলারদের প্রস্তুতি নিতে হচ্ছে চার জাতি টুর্নামেন্টের। পুরো বছর একের পর এক ম্যাচ খেলায় ক্লান্তি ধরেছে ফুটবলারদের শরীরে। যে কারণেই শ্রীলংকার চার জাতি টুর্নামেন্ট খেলতে ফুটবলারদের অনীহা দেখা দিয়েছে।

গতকাল ২৫ অক্টোবর সোমবার থেকে শুরু হয়েছে শ্রীংকায় অনুষ্ঠিতব্য চার জাতি টুর্নামেন্টের ক্যাম্প। সোমবার সন্ধ্যা ৫টায় পল্টনের ফার্স হোটেলে ইমতিয়াজ হামিদ সবুজের নিকট ফুটবলারদের রিপোর্ট করার কথা ছিল। কিন্তু ফার্স হোটেলের লবিতে ফুটবলারদের জন্য সাংবাদিকরা অপেক্ষা করলেও সন্ধ্যা সাড়ে ছয়টা অব্দি কোন ফুটবলারের দেখা মিলেনি। শুধু মাত্র প্রধান কোচ মারিও লেমোস, ফিটনেস ট্রেইনার ইভান রাজলোভ ও অন্তবর্তীকালীন ম্যানেজার ইমতিয়াজ হামিদ সবুজ হোটেলে অপেক্ষা করতে দেখা গিয়েছে।

ঘড়ির কাঁটায় তখন ঠিক সন্ধ্যা ৬টা ৪৫ মিনিট, মিডফিল্ডার সোহেল রানাকে হোটেলে প্রবেশ করতে দেখা যায়। কয়েকদিন আগে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হলেও এখন কিছুটা সুস্থ হয়েছেন তিনি। এরপর গণমাধ্যম কর্মীরা আরো কিছু সময় অপেক্ষা করলেও কোন ফুটবলারকে হোটেলে ঢুকতে দেখেনি। গণমাধ্যম কর্মীরা চলে আসার পর আর কোন কোন ফুটবলাররা ক্যাম্পে যোগ দিয়েছে সেটাও জানায়নি বাফুফে। এ বিষয়ে জানতে চাওয়া হলেও কথা বলতে রাজি হননি ইমতিয়াজ হামিদ সবুজ। জানালেন মঙ্গলবার সব কিছু জানানো হবে।

প্রথম দিনের ক্যাম্পে যোগ দেওয়া নিয়ে ফুটবলারদের এমন অনীহাই বুঝিয়ে দেয় এই টুর্নামেন্ট খেলতে ইচ্ছুক নয় তারা। তাই আসন্ন সফর যে মারিও লেমোসের জন্য চ্যালেঞ্জিং হবে সেটা তিনি ইতোমধ্যে হয়তো বুঝে ফেলেছেন।।

আরও খেলার খবরঃ   শ্রীলঙ্কা ম্যাচের জন্য ভিন্নভাবে প্রস্তুতি নিয়েছে বাংলাদেশ

শুধু ফুটবলার খরাই নয়, অনুশীলন মাঠেরও সংকট দেখা দিয়েছে। প্রথম তিন দিন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুশীলন করতে পারলেও সংস্কার কাজ চলায় এরপর থেকে আর সেখানে অনুশীলন করার সুযোগ নেই। তবে বিকল্প হিসেবে ধানমন্ডিতে শেখ জামাল মাঠে অনুশীলন করাতে চায় বাফুফে। ইতোমধ্যে ক্লাবটির কাছে চিঠি দিয়েছে বলে জানান ইমতিয়াজ হামিদ সবুজ। যদি শেখ জামালের মাঠ না পাওয়া যায় তবে কমলাপুরের শহীদ বীরশ্রেষ্ঠ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুশীলন হবে।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / বেঞ্চ থেকে উঠেও ইউনাইটেডকে জেতাতে পারলেন না রোনালদো
ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করলো ফুটবল একাডেমী নাটোরের
ব্যাডমিন্টন / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইয়োনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি