বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

চ্যাম্পিয়নস লিগ দৌড়ে বার্সেলোনাকে হিসাবেই রাখলেন না মেসি!

প্রকাশ: রবিবার, ১০ অক্টোবর, ২০২১ | ১৪:৫৭:২৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

বিগত একুশ বছর ধরে বার্সোলোনা এবং লিওনেল মেসি ছিলেন একে অন্যের পরিপূরক। দীর্ঘকাল ধরে নিজেদের সুখ-দূঃখের প্রতিটি মূহুর্ত একসাথে ভাগাভাগি করে নিয়েছিল একই মুদ্রার এপিট-ওপিট ভেবে আসা মেসি-বার্সা।

তাদের বন্ধন ছিন্ন হবে এমনটি কেউই ভাবেনি কখনো। তবে বাস্তবতা একেবারেই ভিন্ন। না চাইলেও অনেক কিছু আপনাকে মেনে নিতে হবে। ঠিক তেমনই এক নিষ্টুর বাস্তবতার শিকার হয়ে বার্সা ছাড়েন লিওনেল মেসি।

যে ক্লাবে খেলে এত অর্জন, এত প্রাপ্তি, এত সাফল্য, সেই বার্সেলোনার হয়ে মেসি এখন আর মাঠে নামেন না। ক্যাম্প ন্যুতে আর ধ্বনিত হয় না ‘মেসি’, ‘মেসি’ স্লোগান। এই স্লোগানে এখন মুখরিত হয় প্যারিসের পার্ক দে প্রিন্সেস স্টেডিয়ামের গ্যালারি।

বার্সার সাথে দীর্ঘ একুশ বছরের সম্পর্ক চুকিয়ে পিএসজির জার্সি গায়ে জড়ান মেসি। অন্যদিকে মেসিকে ভুলে আপাতত তরুণদের নিয়েই সামনে আগানোর দিকে মনোযোগ দিচ্ছে বার্সা।

ফ্রান্স ফুটবল সাময়িকীকে সম্প্রতি একটা সাক্ষাৎকার দিয়েছেন মেসি। স্বাভাবিকভাবেই অনেক বিষয় নিয়েই কথা বলেছেন। প্রসঙ্গক্রমে উঠে এসেছে নিজের সাবেক ক্লাব বার্সেলোনা, চ্যাম্পিয়নস লিগের বিভিন্ন বিষয়।

মেসির চোখে সম্ভাব্য চ্যাম্পিয়নস লিগজয়ীদের তালিকায় কে কে আছে, এমন একটা প্রশ্নের জবাবে রিয়ালের নাম নিলেও নাম নেননি নিজের সাবেক ক্লাব বার্সোলোনার। মেসি ভালো করেই জানেন তার প্রিয় ক্লাব বার্সার বর্তমানে যে হাল তাতে চ্যাম্পিয়নস লিগ জেতা মোটেও সম্ভব নয়।

পিএসজি চ্যাম্পিয়নস লিগ জিততে পারে কি না, এমন প্রশ্নের জবাবে নিজেদের একতরফা ফেবারিট মানতে রাজি হননি মেসি, “সবাই বলছে পিএসজি চ্যাম্পিয়নস লিগ জিতবে। কিন্তু আমার কাছে মনে হয়, আরও অনেক দল আছে, যাদের চ্যাম্পিয়নস লিগ জেতার সামর্থ্য আছে।”

সে দলগুলোর নাম কী? মেসির মুখ থেকেই শুনে নিন, “চেলসি আছে, আছে ম্যানচেস্টার সিটি। ম্যানচেস্টার ইউনাইটেড, বায়ার্ন মিউনিখ, ইন্টার মিলানও আছে। রিয়াল মাদ্রিদ সব সময়ই এই প্রতিযোগিতায় ভালো করে। আমি জানি না আমি কোনো ক্লাবের নাম বলতে ভুলে গেলাম কি না।”

আরও খেলার খবরঃ   জেরুজালেমে খেলবে না বার্সেলোনা, ইসরায়েলে প্রীতি ম্যাচ বাতিল!

শুধু বার্সোলোনা নয় মেসির সম্ভাব্য লিষ্টে নেই লিভারপুলও। পিএসজির চ্যাম্পিয়নস লিগ জেতার যোগ্য দাবিদার হলেও দলের মধ্যে এখনো বোঝাপড়াটা কম। মেসি খুব ভালো করে জানেন তা।

“আমাদের দুর্দান্ত কিছু খেলোয়াড় আছেন। তবে আমাদের নিজেদের মধ্যে রসায়ন ও বোঝাপড়াটা বাড়াতে হবে। শিরোপা জেতার জন্য একটা দল হিসেবে খেলা অনেক জরুরি। এই একটি দিকেই আমরা অন্যান্য ক্লাবের থেকে পিছিয়ে আছি, যাদের সম্মিলিত অভিজ্ঞতা আমাদের চেয়ে বেশি।”

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / মুশফিক-নাঈমের ব্যাটে লঙ্কানদের বিপক্ষে ১৭১ রানের পুঁজি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / উজবেকিস্তানে পৌঁছেছে অনুর্ধ্ব-২৩ দল
বাংলাদেশ ক্রিকেট / সাকিবদের জন্য দোয়া চাইলেন ক্রীড়া প্রতিমন্ত্রী
ক্লাব ফুটবল / খেলার ‘ঈদের দিন’ ফিরছেন নেইমারও
বাংলাদেশ ক্রিকেট / লঙ্কানদের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
বাংলাদেশ ফুটবল / রাতে ঢাকায় ফিরছেন লেমোস, এসেই করবেন দল ঘোষণা
ক্লাব ফুটবল / ‘লে ক্লাসিক’ডার্বিঃ পিএসজি বনাম অলিম্পিক মার্শেই!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি