বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

জিমন্যাস্টিকসে বাংলাদেশকে দুই পদক জেতালেন রাজিব চাকমা

প্রকাশ: শনিবার, ৩০ অক্টোবর, ২০২১ | ২০:৪২:০২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

উজবেকিস্তানের একক প্রাধান্যের মধ্য দিয়ে শেষ হলো বঙ্গবন্ধু ৫ম সেন্ট্রাল সাউথ এশিয়ান আর্টিস্টিক জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশীপের ২০২১ এর পদক লড়াই। দলটি ১৯টি স্বর্ণ, ১১টি রৌপ্য ও ৮টি ব্রোঞ্জসহ মোট ৩৮টি পদক পেয়ে প্রথম হয়েছে। ভারত ৩টি স্বর্ণ, ৯টি রৌপ্য ও ১২টি ব্রোঞ্জসহ মোট ২৪টি পদক পেয়ে দ্বিতীয় হয়েছে। ১টি রৌপ্য ও ৩টি ব্রোঞ্জসহ মোট ৪টি পদক পেয়ে তৃতীয় হয়েছে স্বাগতিক বাংলাদেশ। শ্রীলংকা ১টি রৌপ্য ও ১টি ব্রোঞ্জ পদক জয় করেছে। তবে পাকিস্তান ও নেপাল কোন পদকের দেখা পায়নি।

প্রতিযোগিতার তৃতীয় দিনে বাংলাদেশের হয়ে দুটি পদক জিতেছেন রাজিব চাকমা। আজ শনিবার সকালে দিনের প্রথম ইভেন্ট পুরুষ(জুনিয়র) ব্যক্তিগত ফ্লোর এক্সারসাইজে ১২.১০ স্কোর গড়ে রৌপ্য পদক জয় করেন রাজিব। এরপর ভোল্টিং টেবিল ইভেন্টে ব্রোঞ্জ পদকও জয় করেন তিনি। ভারতীয় প্রতিপক্ষকে .০৪ পয়েন্টে হারিয়ে দেশকে ফ্লোর ইভেন্টের রৌপ্য পদক উপহার দেন এ জিমন্যাস্ট। এ ইভেন্টে উজবেকিস্তানের বয়সারভ আলিশের (১২.৫০) স্বর্ণ এবং ভারতের প্রনব কুশওয়াহা (১২.০৬)ব্রোঞ্জ পদক পেয়েছেন।

বাংলাদেশ জিমন্যাস্টিকস ফেডারেশনের আয়োজনে মিরপুর সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে এ প্রতিযোগিতায় পুরুষ(জুনিয়র) পুমেল হর্সের স্বর্ণও পেয়েছে উজবেকিস্তানের প্রতিযোগি রুস্তামভ মুসুলমনম। ১১.৬০ স্কোর করে স্বর্ণ জিতেছেন তিনি। ১১.৩০ স্কোর করে শ্রীলংকার আম্বুল দেনিয়াগো ডন রৌপ্য এবং ১০.৯৬ স্কোর করে উজবেকিস্তানের আরেক জিমন্যাস্ট ইনোমভ ইজ্জাতিল্লো ব্রোঞ্জ পদক লাভ করেন।

পুরুষ(জুনিয়র) রিংস ইভেন্টে স্বর্ণ জিতেছেন উজবেস্তিানের ইনোমভ ইজ্জাতিল্লা তার স্কোর ১২.৫০। একই দলের ইসোমভ খুমোইয়ান ১২.৪৬ স্কোর করে রৌপ্য এবং ১১.৪৩ স্কোর করে ভারতের নিশান্ত নিনাদ ব্রোঞ্জ পদক লাভ করেন।

পুরুষ জুনিয়র ভোল্টিং টেবিলে ১৩.৫০ স্কোর করে উজবেকিস্তানের ইসোলোসনভ খুমোইয়ান স্বর্ন, ভারতের প্রনব কুশওয়াহা ১২.২৬৭ স্কোর করে রৌপ্য পদক জয় করেন। এ ইভেন্টে সমান ১২ করে স্কোর করায় ব্রোঞ্জ পদক জয় করেন বাংলাদেশ, ভারত ও উজবেকিস্তানের প্রতিযোগিরা।

পুরুষ জুনিয়র প্যারালাল বারসের স্বর্ণও গেছে উজবেকিস্তানের ঘরে। ১২.৭৩ স্কোর করে স্বর্ণ জেতেন ইনোমোভ ই্জ্জাতিল্লা। ১২.২০ স্কোর করে ভারতের নিশাদ নিনাদ রৌপ্য এবং ১১.৬৩ স্কোর করে ভারতের আয়ুশ অমিত ব্রোঞ্জ পদক লাভ করেন।

আরও খেলার খবরঃ   এক বছরের নিষিদ্ধ দেশের দ্রততম মানব

দিনের প্রথম সেশনের শেষ ইভেন্ট পুরুষ জুনিয়র হরাইজেন্টাল বারের স্বর্ণ পদকও পেয়েছে উজবেকিস্তানের প্রতিযোগি। ১২.৪৬ স্কোর করে স্বর্ণ জেতেন বয়সারভ আলিশের। ১২.০০ স্কোর করে ভারতের প্রনভ কুশওয়াহা রৌপ্য এবং ১১.৯৬ স্কোর করে আরেক উজবেক প্রতিযোগি ইনোমভ ইজজাতিল্লা ব্রোঞ্জ পদক লাভ করেন।

দুপুরে পদক বিতরণী অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পদক তুলে দেন বাংলাদেশ জিমন্যাস্টিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক আহমেদুর রহমান বাবলু, জাতীয় দলের কোচ নজরুল ইসলাম এবং শ্রীলংকা দলের হেড অব ডেলিগেট অ্যান্টনি ডায়েস।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে আটকে দিল চিটাগাং আবাহনী
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / আইপিএল | ধোনিকে ছেড়ে দিতে চেন্নাইকে পরামর্শ দিলেন গম্ভীর
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি