বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

জয়সওয়াল ঝড়ে ম্লান গায়কোয়াদের দুর্দান্ত সেঞ্চুরি

প্রকাশ: শনিবার, ২ অক্টোবর, ২০২১ | ২৩:৫৬:২৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - আইপিএল
ছবি - আইপিএল

আইপিএলে ডু অর ডাই পরিস্থিতিতে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ৭ উইকেটের দুর্দান্ত জয় তুলে নিয়েছে রাজস্থান রয়্যালস। মুস্তাফিজুর রহমানের মলিন দিনে সেঞ্চুরি হাঁকিয়েছেন চেন্নাইয়ের ঋতুরাজ গায়কোয়াদ, তবে তাকে ম্লান করে দিয়েছেন যশস্বী জয়সওয়ালের ঝড়ো ব্যাটিং।

চেন্নাইয়ের দেওয়া ১৯০ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে রাজস্থানকে ঝড়ো শুরু এনে দেন দুই ওপেনার যশস্বী জয়সওয়াল ও এভিন লুইস, চতুর্থ ওভারেই দলীয় স্কোর ৫০ পেরিয়ে যায়। পঞ্চম ওভারেই ফিফটি পূর্ণ করেন জয়সওয়াল, ১৯ বলে ফিফটি হাঁকানো জয়সওয়াল অবশ্য বেশিক্ষণ টিকেননি।

ছবিঃ সংগৃহীত

১২ বলে সমান ২ টি করে চার ও ছক্কায় ২৭ রান করা এভিন লুইসের বিদায়ে ভাঙে ৭৭ রানের উদ্বোধনী জুটি, নিজেদের আইপিএলের ইতিহাসে পাওয়ার প্লেতে ৮১ রান তোলে রাজস্থান। ২১ বলে ৫০ রান করে ফিরেন যশস্বী জয়সওয়ালও, পরপর দুই ওভারে দুই ওপেনারকে হারায় রাজস্থান।

দুই ওপেনারের ঝড় থামাতে পারলেও শেষ রক্ষা হয়নি চেন্নাই সুপার কিংসের, তৃতীয় উইকেটে ৯১ রান যোগ করেন অধিনায়ক সাঞ্জু স্যামসন ও শিবাম দুবে। ৩১ বলে ফিফটি তুলে নেন দুবে, ২৮ রান করে ফিরেন স্যামসন।

শেষ কাজটা দুর্দান্ত ভাবেই সেরেছেন দুবে ও গ্লেন ফিলিপস, ১৫ বল হাতে রেখেই ৭ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে রাজস্থান রয়্যালস। এই জয়ে প্লে-অফে ওঠার লড়াইয়ে টিকে থাকলো রাজস্থান, শিবাম দুবে ৪২ বলে ৪ চার ও ৪ ছক্কায় ৬৪ রানে অপরাজিত থাকেন।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু পায় চেন্নাই সুপার কিংসও, দেখেশুনে শুরু করা দুই ওপেনার ঋতুরাজ গায়কোয়াদ ও ফাফ ডু প্লেসিস ৪৭ রানের জুটি গড়েন। ২৫ রান করা ফাফ ডু প্লেসিসকে আউটের পর ৩ রান করা সুরেশ রায়নাকেও ফেরান রাহুল তেওয়াতিয়া, তৃতীয় উইকেটে ৫৭ রান যোগ করেন গায়কোয়াদ ও মঈন আলী।

আরও খেলার খবরঃ   পাঞ্জাবকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠলো দিল্লি

২ রান করা আম্বাতি রাইডুকে ফেরান চেতন সাকারিয়া, তবে চেন্নাইকে বড় পুঁজি এনে দেন সেঞ্চুরিয়ান ঋতুরাজ গায়কোয়াদ ও রাবিন্দ্র জাদেজা। দুজনে ২২ বলে ৫৫ রানের জুটি গড়েন, ইনিংসের শেষ বলে মুস্তাফিজুর রহমানকে ছক্কা হাকিয়ে আইপিএলে নিজের প্রথম সেঞ্চুরি হাঁকান ঋতুরাজ গায়কোয়াদ।

গায়কোয়াদের ৬০ বলে ১০১ রানের হার না মানা ইনিংসে চেন্নাই সুপার কিংস নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৮৯ রানের সংগ্রহ পায়, রাবিন্দ্র জাদেজা ১৫ বলে ৪ চার ও ১ ছক্কায় ৩২ রানে অপরাজিত থাকেন। মুস্তাফিজুর রহমান ৪ ওভারে ৫১ রান দিয়ে উইকেট শূন্য থাকেন, ৩৯ রান দিয়ে ৩ উইকেট নেন রাহুল তেওয়াতিয়া।

সংক্ষিপ্ত স্কোর:

চেন্নাই সুপার কিংস ১৮৯/৪, ২০ ওভার; (ঋতুরাজ গায়কোয়াদ ১০১*, রাবিন্দ্র জাদেজা ৩২*, ফাফ ডু প্লেসিস ২৫, মঈন আলী ২১, রাবিন্দ্র জাদেজা ৩২*, রাহুল তেওয়াতিয়া ৩/৩৯)।

রাজস্থান রয়্যালস ১৯০/৩, ১৭.৩ ওভার; (শিবাম দুবে ৬৪, যশস্বী জয়সওয়াল ৫০, সাঞ্জু স্যামসন ২৮, এভিন লুইস ২৭, গ্লেন ফিপিলস ১৪*, শার্দুল ঠাকুর ২/৩০)।

ম্যাচ সেরাঃ ঋতুরাজ গায়কোয়াদ।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
দাবা / শেখ রাসেল আন্তর্জাতিক গ্রান্ডমাস্টার দাবা আসরের উদ্বোধন
বাংলাদেশ ক্রিকেট / তামিম ছাড়াও আরো একজন বিশ্বকাপে খেলতে চাননি : পাপন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি