বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

জয় উপভোগ করো, তবে উচ্ছ্বাসে ভেসে যেও না: সতীর্থদের উদ্দেশ্যে বাবর

প্রকাশ: সোমবার, ২৫ অক্টোবর, ২০২১ | ০৯:০৬:৩১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - আইসিসি/টুইটার
ছবি - আইসিসি/টুইটার

সব প্রথমই বিশেষ হয়ে থাকে, সেটা যদি বহুল আকাঙ্ক্ষিত ও চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে প্রথম জয় তাহলে তো উচ্ছ্বাসে ভেসে যাওয়ায় স্বাভাবিক। গতকালের আগে ভারতের বিপক্ষে বিশ্বকাপে পাকিস্তানের অর্জন ছিল শূন্য, ১২ ম্যাচে মাঠে নেমে সবগুলোতেই হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছিল তাদের।

১৩তম বারের চেষ্টায় সফল হয়েছে পাকিস্তান। ইমরান খান, ওয়াসিম আকরাম, মিসবাউল হক, শহিদ আফ্রিদিরা যেটা করতে পারেননি সেটা কি দুর্দান্ত ভাবেই না করে দেখালেন বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, শাহিন শাহ আফ্রিদিরা। ভারতকে উড়িয়ে দিয়ে ১০ উইকেটের বিশাল জয় তুলে নিয়েছে পাকিস্তান।

সবচেয়ে বড় ব্যাপার, পাকিস্তানের কাছে পাত্তাই পায়নি ভারত। যে দলের বিপক্ষে আগে বিশ্বকাপে কোন জয়ই ছিল না, তাদের রীতিমতো উড়িয়ে দিয়ে দলকে প্রথম জয় এনে দিয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। দুর্দান্ত এই জয়ের পরেও সতীর্থদের মাটিতেই পা রাখতে বলছেন তিনি, উচ্ছ্বাসে ভেসে না যেতে সতীর্থদের পরামর্শ তার।

ভারতের বিপক্ষে জয় উপভোগ করতে বললেও সতীর্থদের মনে করিয়ে দিয়েছেন তাদের উদ্দেশ্য শুধু ভারতকে হারানো নয়, তারা আরব আমিরাতে এসেছেন বিশ্বকাপ জেতার লক্ষ্য নিয়ে। বেশি উচ্ছ্বসিত হতে গিয়ে যেন লক্ষ্য থেকে নিজেদের সরিয়ে না নেন সেটাই সবাইকে জানিয়েছেন বাবর আজম।

বিশ্বকাপ জয়ের পরেই উপভোগ করতে চান জানিয়ে সতীর্থদের উদ্দেশ্য বাবর আজম বলেন, “দলগত পারফর্ম্যান্সে ভর করে আমরা ম্যাচ জিতেছি, এই বিষয়টা কোন ভাবেই ছাড়লে চলবে না। উপভোগ করো, তবে উচ্ছ্বাসে ভেসে যেও না। এই ম্যাচটা এখন অতীত। সবাইমিলে উপভোগ করবো, সেটা কাপ জেতার পর।”

পাকিস্তানের এই অধিনায়ক আরও বলেন, “আমাদের লক্ষ্য একটাই, বিশ্বকাপ জিততে হবে। কোন সময়েই আমাদের যেন গাছাড়া মনোভাব দেখা না দেয়, যারই বোলিং আসুক, ব্যাটিং আসুক বা ফিল্ডিং, ১০০ শতাংশ দিতে হবে আমাদের।”

নিজেদের অতীত অভ্যাস মনে করিয়ে দিয়ে বাবর আজম বলেন, “আমাদের এই মোমেন্টাম ধরে রাখতে হবে। টুর্নামেন্ট এই মাত্র শুরু। সামনে অনেক ম্যাচ রয়েছে। কোনও সময়েই যেন আমাদের লক্ষ্যটা সরে না যায়। এটা আমাদের বদভ্যাস। আমাদেরকেই সেটা বদলাতে হবে। ধীরে ধীরে ছবিটা বদলাচ্ছে। তাই সবাইকে বলছি, বাড়তি উত্তেজিত হওয়ার কিছু নেই।”

আরও খেলার খবরঃ   ভারতকে হারিয়ে ৯ বছরের অপেক্ষার ইতি ঘটালো শ্রীলঙ্কা

ভারতকে হারিয়ে টুর্নামেন্টে দারুণ শুরু করলো পাকিস্তান, আগামীকাল নিউজিল্যান্ডের বিপক্ষে জিতলে সেমিফাইনালে খেলার দৌড়ে অনেকটাই এগিয়ে যাবে বাবর আজমরা। সুপার টুয়েলভে পাকিস্তানের বাকি ৩ প্রতিপক্ষ তুলনামূলক দুর্বল আফগানিস্তান, স্কটল্যান্ড ও নামিবিয়া।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করলো ফুটবল একাডেমী নাটোরের
ব্যাডমিন্টন / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইয়োনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
বাংলাদেশ ফুটবল / সেনাবাহিনীকে কষ্টে হারালো সাইফ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি