বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

জয় দিয়ে বিশ্বকাপ শুরু করতে বাংলাদেশের চাই ১৪১

প্রকাশ: রবিবার, ১৭ অক্টোবর, ২০২১ | ২১:৫৪:৩৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আগে বোলিং করে সাকিব আল হাসান, মাহেদি হাসানদের দুর্দান্ত বোলিংয়ে স্কটল্যান্ডকে ১৪০ রানে আটকে দিয়েছে বাংলাদেশ। এই ম্যাচে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক হয়েছেন সাকিব, টপকে গেছেন লাসিথ মালিঙ্গার ১০৭ উইকেট।

আল আমারাত ক্রিকেট একাডেমি মাঠে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ, একাদশে জায়গা হয়নি ওপেনার নাঈম শেখের। ৩ বিশেষজ্ঞ পেসার মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফুদ্দিন ও তাসকিন আহমেদের সাথে অলরাউন্ডার সৌম্য সরকার।

টাইগারদের স্পিন আক্রমণে সাকিব আল হাসান ও মাহেদি হাসানের সাথে অপশনাল দুই স্পিনার মাহমুদউল্লাহ রিয়াদ ও আফিফ হোসেন। একাদশে জায়গা পেয়েছেন নুরুল হাসান সোহানও, লিটন দাস, আফিফ হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদদের নিয়ে শক্তিশালী একাদশই সাজায় বাংলাদেশ।

ব্যাটিংয়ে নেমে শুরুতেই ফিরেন স্কটিশ অধিনায়ক কাইল কোয়েৎজার, মোহাম্মদ সাইফুদ্দিনের বলে আউট হওয়ার আগে ৫ বলে ০ করেন তিনি। শুরুর চাপ ধীরে ধীরে কাটিয়ে ওঠে স্কটল্যান্ড, মাঝে একবার সুযোগ তৈরি করেও নো বলে উইকেট বঞ্চিত হন তাকসিন আহমেদ।

১৭ বলে ১১ রান করা ম্যাথু ক্রসকে ফিরিয়ে ৪০ রানের জুটি ভাঙেন মাহেদি হাসান, একই ওভারে দারুণ খেলতে থাকা জর্জ মুনসিকেও ফেরান ডানহাতি এই স্পিনার। মুনসির ব্যাট থেকে আসে ২৩ বলে ২৯ রানের ইনিংস, বোলিং আক্রমণে এসেই উইকেট পেতে পারতেন সাকিব আল হাসানও। কিন্তু তার বলে ক্যাচ নিতে পারেননি তাসকিন, জীবন পান কলুম ম্যাকলয়েড।

প্রথম ওভারে উইকেট বঞ্চিত হলেও নিজের দ্বিতীয় ওভারে রিচি বেরিংটন ও মাইকেল লিসককে আউট করে লাসিথ মালিঙ্গাকে টপকে আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক হন সাকিব। মাহেদি হাসান ম্যাকলয়েডকে বোল্ড করলে ৫৩ রানে ৬ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে স্কটল্যান্ড।

সপ্তম উইকেটে ৫১ রান যোগ করেন মার্ক ওয়াট ও ক্রিস গ্রেভস, ১৭ বলে ২২ রান করে আউট জন ওয়াট। স্কটল্যান্ডকে লড়াইয়ে পুঁজি এনে দেন গ্রেভস, শেষ ওভারে মুস্তাফিজুর রহমানের বলে আউট হওয়ার আগে ২৮ বলে খেলেন ৪৫ রানের ইনিংস। স্কটল্যান্ড ১৪০ রানের সংগ্রহ পায়, মাহেদি হাসান হাসান ৩, সাকিব ও মুস্তাফিজ ২টি করে উইকেট নিয়েছেন।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
ক্লাব ফুটবল / সালাহর জোড়া গোলে এভারটনকে উড়িয়ে দিল লিভারপুল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি