বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা

প্রকাশ: শুক্রবার, ১৫ অক্টোবর, ২০২১ | ২০:২১:৫৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

শেখ রাসেল গোল্ডকাপ অনূর্ধ্ব-১৮ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে ওয়ারী থানা দল। আজ কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত উত্তেজনাপূর্ণ ফাইনালে তেজগাঁও থানা দলকে টাইব্রেকারে ৪-২ (১-১) গোলের ব্যবধানে হারিয়ে শিরোপা উল্লাসে মাতেন ওয়ারী থানা দলের খেলোয়াড়রা।

শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের উদ্যোগে এবং সাইফ পাওয়ারটেকের পৃষ্ঠপোষকতায় এবারের আসরটি অনুষ্ঠিত হয়। ফাইনালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি। বিশেষ অতিথি হিসেবে ছিলেন শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের উপদেষ্টা এবং সাইফ পাওয়ারটেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মোঃ রুহুল আমিন।

এছাড়া অনুষ্ঠানে সংগঠনের আরেক উপদেষ্টা সাবেক সংসদ সদস্য সিরাজুল ইসলাম মোল্লা, টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান ফরিদ উদ্দিন আহম্মদ রতন এবং শেখ রাসেল শিশু-কিশোর পরিষদের মহাসচিব কে এম শহিদ উল্যাসহ অন্যরাও উপস্থিত ছিলেন। ফাইনাল শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

ওয়ারী এবং তেজগাঁও দলের ফাইনাল ম্যাচ দেখতে হাজারো দর্শক কমলাপুর স্টেডিয়ামে জড়ো হন। শুরু থেকেই আক্রমণ-পাল্টা আক্রমণে এগিয়ে চলে খেলা। ম্যাচের ১১ মিনিটে এগিয়ে যায় তেজগাঁও। কর্নার থেকে উড়ে আসা বল আলতো টোকায় ওয়ারীর জালে ঢুকিয়ে দেন তাজোয়ার বিন কাসেম। ৭০ মিনিটের এ খেলায় (৩৫+৩৫ মিনিট) প্রথমার্ধে ১-০ তে এগিয়ে থেকে মাঠ ছাড়ে তেজগাঁও।

প্রথমার্ধে অনেকগুলো সুযোগ তৈরি করেও গোল দিতে ব্যর্থ ওয়ারীর আক্রমণভাগের খেলোয়াড়রা। তবে দ্বিতীয়ার্ধে নেমে শুরুতেই গোল করে ম্যাচে সমতা ফেরায় ওয়ারী। ৪৭ মিনিটে দলটির হয়ে গোল করেন সুজন। এরপর দুদলই এগিয়ে যাওয়ার চেষ্টা চালায়। কিন্তু নির্ধারিত সময়ে আর কোনও গোল না হওয়াতে ১-১ সমতায় মাঠ ছাড়ে তারা। এরপর খেলা গড়ায় অতিরিক্ত সময়ে (১০+১০মিনিট)। মীমাংসা না হওয়ায় এরপর ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে তেজগাঁও থানা দলকে ৪-২ (১-১) গোলে হারিয়ে বিজয়োল্লাসে মাঠ ছাড়েন ওয়ারীর খেলোয়াড়রা।

ঢাকা মহানগরীর ৩২টি থানা দল নিয়ে এবারের শেখ রাসেল গোল্ডকাপ অনুষ্ঠিত হয়। টুর্নামেন্টে চ্যাম্পিয়ন দল ওয়ারীকে চ্যাম্পিয়ন ট্রফির পাশাপাশি ২ লাখ টাকার প্রাইজমানি এবং রানার্স আপ দলকে দেয়া ট্রফিসহ ১ লাখ টাকা অর্থ পুরস্কার।

আরও খেলার খবরঃ   লাতিন ফুটবলের সৌন্দর্য্য দেখলো বাংলার দর্শকেরা

ম্যাচ শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, “শহীদ শেখ রাসেল যে আমাদের মাঝ থেকে হারিয়ে যাননি তার প্রমাণ এই টুর্নামেন্ট। ফাইনাল ম্যাচটি দেখতে শত শত মানুষের ঢল এখানে নেমেছে। শেখ রাসেল মরে যায়নি; আমাদের হৃদয়ে চিরজাগরুক থাকবে। এই টুর্নামেন্ট যারা আয়োজন করেছে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদকে আমি ধন্যবাদ জানাই। আমি ধন্যবাদ জানাই শেখ রাসেল পরিষদের উপদেষ্টা এবং টুর্নামেন্টের পৃষ্ঠপোষক তরফদার মোঃ রুহুল আমিনকে। শহিদ উল্যা ভাইয়ের নেতৃত্বে এই সংগঠন আরো এগিয়ে যাবে সেই প্রত্যাশা করি। টুর্নামেন্টে যারা চ্যাম্পিয়ন হয়েছে এবং যারা রানার্স আপ হয়েছে আমি উভয়কেই শুভ কামনা জানাই।”

অনুষ্ঠানে তরফদার মোঃ রুহুল আমিন বলেন, “মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে আমরা বছরব্যাপী এই ধরনের টুর্নামেন্ট আয়োজন করে যাবো। আমরা দীর্ঘদিন ধরেই দেশের তৃণমূল ফুটবল নিয়ে কাজ করছি। এবার ঢাকা মহানগরীর ৩২টি থানা দলকে নিয়ে শেখ রাসেল গোল্ডকাপ হয়েছে। সামনে আমরা অনূর্ধ্ব-১২, অনূর্ধ্ব-১৪, অনূর্ধ্ব-১৫, ১৬- সব ধরনের বয়সভিত্তিক টুর্নামেন্ট আয়োজন করব। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ ছোট্ট শিশু-কিশোরদের খেলার মাঝে ফিরিয়ে এনেছি। আজকের শিশুরা আগামীর ভবিষ্যৎ। তাদের সঠিকভাবে গড়ে তুলতে খেলাধুলার কোনো বিকল্প নেই।”

সাম্প্রতিক খবর

খেলাধুলায় মেয়েরা / বাংলাদেশ ফুটবল / সাফের দলে নতুন দুই মুখ
আন্তর্জাতিক ক্রিকেট / অধিনায়ক না হলেও দলের নেতা কোহলিই, রোহিতের শান্তির বার্তা
বাংলাদেশ ফুটবল / বিকেএসপি / প্রতি বিভাগে বিকেএসপি গড়ে তোলার ঘোষণা প্রধানমন্ত্রীর
ক্লাব ফুটবল / কোভিড প্রাদুর্ভাবে স্থগিত টটেনহ্যাম-রেঁনে ম্যাচ
আন্তর্জাতিক ক্রিকেট / ড্যানি মরিসনের চোখে সবচেয়ে ওভাররেটেড ক্রিকেটার পোলার্ড, আন্ডাররেটেড কারা?
বাংলাদেশ ফুটবল / ছেলেদের চ্যাম্পিয়ন সিলেট, মেয়েদের রংপুর
আন্তর্জাতিক ক্রিকেট / অ্যাডিলেডের পর অ্যাশেজে যুক্ত হচ্ছে আরও একটি দিবারাত্রির টেস্ট
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি