বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

টি-টোয়েন্টি নিয়ে দর্শন পাল্টেছে সাকিবের

প্রকাশ: বুধবার, ২০ অক্টোবর, ২০২১ | ১০:০৯:২৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ক্রিকেটের সবচেয়ে ছোট ফর্মেট টি-টোয়েন্টি, বলা হয়ে থাকে এই ফর্মেটটা তরুণদের খেলা। ক্রিকেটার থেকে শুরু করে ক্রিকেট বিশ্লেষক, সমর্থক সবাই এটাই মনে করে থাকেন, দলগুলোও অভিজ্ঞতার চেয়ে এই ফর্মেটের জন্য তরুণ ক্রিকেটারদেরই প্রাধান্য দিয়ে থাকেন।

বাংলাদেশের ক্রিকেটও সেই দর্শনের বাহিরে নয়, বেশ কয়েক বছর ধরেই টি-টোয়েন্টি ফর্মেটে তরুণদের বেশি বেশি সুযোগ দেওয়ার বিষয়টি আলোচিত হচ্ছে। সিনিয়র ক্রিকেটারদের অনেককে তরুণদের জন্য জায়গা ছেড়ে দিতে আলোচনাও দেখা যায়।

স্কটল্যান্ডের বিপক্ষে হারের কারণ হিসেবে সিনিয়র ৩ ক্রিকেটার সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদের খেলার ধরনকেই দায়ী করছে সমর্থকেরা। বিশেষ করে মুশফিকের এই ফর্মেটে দীর্ঘদিন ধরে রান করতে না পারা, রিয়াদের বয়স হয়ে যাওয়ার বিষয়টি।

তবে টি-টোয়েন্টি নিয়ে সাকিবের দর্শন পাল্টে গেছে, ওমানের বিপক্ষে দলকে জিতিয়ে তারুণ্য নয়, অভিজ্ঞতাকেই এই ফর্মেটের জন্য ভালো বলে মনে করছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। সাকিব বলেন, “আগে সবাই মনে করতো তরুণরা টি-টোয়েন্টি ভালো খেলবে। কিন্তু যত দিন যাচ্ছে মনে হচ্ছে যারা বেশি অভিজ্ঞ তারাই টি-টোয়েন্টি ভালো খেলছে।”

আইসিসির ইভেন্টে বাংলাদেশের জয়ে আরও একবার ম্যাচ সেরা হয়েছেন সাকিব আল হাসান, তবে তার কাছে ব্যক্তিগত অর্জনের চেয়ে দলের জয়ে অবদান রাখা বেশি গুরুত্বপূর্ণ। সাকিব বলেন, “সবসময় দলের জয়ে অবদান রাখার চেষ্টা করি, সেটা বোলিং হোক বা ব্যাটিং হোক। যেখানেই যাই সেখানেই একই চিন্তা থাকে।”

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
ক্লাব ফুটবল / সালাহর জোড়া গোলে এভারটনকে উড়িয়ে দিল লিভারপুল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি