বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

টি-টোয়েন্টি বিশ্বকাপকে বলা হয় ‘ছোট প্যাকেটে বড় ধামাকা’

প্রকাশ: বুধবার, ১৩ অক্টোবর, ২০২১ | ১১:৩০:৫০

নিজস্ব প্রতিবেদক

ছবিঃ সংগৃহীত
ছবিঃ সংগৃহীত

সাধারণত টি-টোয়েন্টি কে বলা হয় ক্রিকেটের “আই ওপেনার”,। ক্রিকেটের এই ছোট্ট ফরম্যাটটি ক্রিকেটে আসার পর ক্রিকেটের রূপ বদলে যায়, মানুষ বেশি বেশি পছন্দ করতে শুরু করে ক্রিকেট কে ভালোবাসতে শুরু করে।  এমন অনেক ক্রিকেট প্রেমি আছেন যারা শুধুই টি-টোয়েন্টি হলেই সম্পূর্ণ খেলা উপভোগ করেন যেমন বর্তমান বিশ্বে একটি মেগা ইভেন্টের নাম আইপিএল ” ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ”।

টি-টোয়েন্টি বিশ্বকাপকে বলা হয় ছোট প্যাকেটে বড় ধামাকা। ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণ, টি-টোয়েন্টি ক্রিকেট। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে এই ফরম্যাটের জনপ্রিয়তা। স্বল্প সময়ের খেলা হওয়ায় মুহুর্তেই জনপ্রিয়তা অর্জন করছে খেলাটি, সঙ্গে রয়েছে চার ছক্কার ফুলঝুড়ি। দর্শক হিসেবে আপনি ধুন্ধুমার মারই দেখতে চাইবেন, এটা অস্বীকার করার কোনো উপায় নেই। টি-টোয়েন্টি ক্রিকেট সেই আবেদন মেটায় পুরোদমে।

টি-টোয়েন্টি ক্রিকেটের মূল উদ্দেশ্য খেলাটাকে আরো প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ করা। স্বল্প বা একেবারে সীমিত ওভারের খেলা হওয়ায় কাগজে কলমে শক্তিশালী দলও কার্যত ফেভারিট নয়, অর্থাৎ নিজের দিনে ভালো খেলে যে কোনো দল জয় ছিনিয়ে নিতে পারে। এটাই দর্শকদের বেশি টানে। মাঠে তুমুল প্রতিযোগিতার সঙ্গে একেবারে ছাড় না দেওয়ার মানসিকতা দর্শকদের এই খেলাটাকে আপন করে নিতে সাহায্য করছে।

দর্শকরা খেলাটাকে আপন করে নিচ্ছেন এটার আরেকটা উদাহরণ হতে পারে ফ্রাঞ্চাইজি ক্রিকেটের আধিক্য। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল), বিগ ব্যাশ, পাকিস্তান সুপার লিগ (পিএসএল), বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল), লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল) কিংবা ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) নিয়মিত আয়োজন কিংবা বড় বড় তারকাদের সরব উপস্থিতি, খুব সহজেই দর্শকদের মাঠমুখী করছে। সঙ্গে তাদের দুর্দান্ত পারফর্ম্যান্স হলে তো কথাই নেই!

ছোট প্যাকেটের এই বড় ধামাকার ২০২১ পর্ব শুরু হচ্ছে ১৭ অক্টোবর মধ্যপ্রাচ্যের দেশ ওমার ও সংযুক্ত আরব আমিরাতে। সারা বিশ্বের শত কোটি দর্শকের চোখ থাকবে টিভির পর্দায়, কে জিতবে এবারের বিশ্বকাপ। টি টোয়েন্টির বিশ্ব আসরে সবাইকে স্বাগতম।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি