বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

টেন ডেসকাটসের চোখে আধুনিক যুগের সেরা অলরাউন্ডার সাকিব

প্রকাশ: বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১ | ০৮:১০:৫৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপ মাঠে গড়াতে অপেক্ষা আর কয়েকদিনের, বিশ্বকাপ যত এগিয়ে আসছে ততই বিভিন্ন দিক নিয়ে চলছে আলোচনা ও বিশ্লেষণ। আইসিসি থেকে শুরু করে বিভিন্ন সংবাদ মাধ্যম ক্রিকেটারদের পছন্দ, ভাবনার কথা জানতে চাওয়া হচ্ছে।

তারই অংশ হিসেবে ভারতীয় সংবাদ মাধ্যম এএনআই নেদারল্যান্ডসের তারকা অলরাউন্ডার রায়ান টেন ডেসকাটের কাছে জানতে চায় আধুনিক যুগের সেরা অলরাউন্ডার কে। যেখানে তিনি বেছে নিয়েছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানকে।

তবে সাকিবের পাশাপাশি তার পছন্দের তালিকায় আছেন ভারতীয় অলরাউন্ডার রাবিন্দ্র জাদেজাও, টেন ডেসকাটের চোখে এই দুই ক্রিকেটারই আধুনিক যুগের সেরা অলরাউন্ডার।

আন্তর্জাতিক ক্রিকেটে দীর্ঘদিন ধরেই অনুপস্থিত রায়ান টেন ডেসকাট, তবে ৪১ বছর বয়সেও জায়গা করে নিয়েছেন নেদারল্যান্ডসের বিশ্বকাপ দলে। বিশ্বকাপ খেলেই সব ধরনের ক্রিকেটকে বিদায় জানাবেন ছোট দলের বড় এই তারকা ক্রিকেটার।

ক্রিকেটার সাকিব বেশ পরিচিত টেন ডেসকাটের চোখে, আইপিএলে কলকাতা নাইট রাইডার্সে সতীর্থ হিসেবে খেলেছেন ৫ বছর। এছাড়াও বিপিএলে নিয়মিত মুখ ছিলেন নেদারল্যান্ডসের এই তারকা অলরাউন্ডার, প্রতিপক্ষ হিসেবেও তাই বেশ চেনা সাকিব।

আধুনিক যুগের সেরা অলরাউন্ডার বেছে নেওয়ার ক্ষেত্রে রায়ান টেন ডেসকাট বলেন, “সাকিবকে বাদ দেওয়া কঠিন। রবীন্দ্র জাদেজাও এগিয়ে আছে। আমি মনে করি এই ভূমিকায় একজন পেস বোলিং অলরাউন্ডারের চেয়ে স্পিন বোলিং অলরাউন্ডারের কার্যকারিতা বেশি।”

যদি দুজনকে বেছে নেওয়ার সুযোগ দেওয়া হয় তাহলে সাকিবের পাশাপাশি রাবিন্দ্র জাদেজাকেও আধুনিক যুগের সেরা অলরাউন্ডারের তালিকায় রাখতে চান টেন ডেসকাট। তিনি আরও বলেন, “আমাকে যদি দুজনকে বেছে নিতে হয়, তাহলে সাকিব-জাজেদাকেই রাখবো। ওরাই আধুনিক যুগের সেরা।”

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / যে কারণে মারিও লেমোসকে বেছে নিয়েছে বাফুফে
ক্লাব ফুটবল / ২০২৭ পর্যন্ত বার্সেলোনাতেই থাকছেন আনুস ফাতি
বাংলাদেশ ক্রিকেট / সাকিব-রিয়াদের ব্যাটে পিএনজির বিপক্ষে টাইগারদের পুঁজি ১৮১
বাংলাদেশ ফুটবল / ফিফা র‍্যাংকিংয়ে উন্নতি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / ঢাকায় এসে চ্যাম্পিয়নস লিগের সেই ফাইনালের কথা স্মরণ করলেন গ্রান্ট
ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি