বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ডানহাতি-বাঁহাতি কম্বিনেশন ভাবনায় পরিবর্তন আসছে ব্যাটিং অর্ডারে

প্রকাশ: মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১ | ১৬:০১:১৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - টুইটার
ছবি - টুইটার

ব্যাটারদের ব্যর্থতায় স্কটল্যান্ডের বিপক্ষে হার নাড়িয়ে দিয়েছে বাংলাদেশের বিশ্বকাপ পরিকল্পনায়, শঙ্কায় ফেলে দিয়েছে সুপার টুয়েলভে খেলার সম্ভাবনাও। আজ ওমানের বিপক্ষে হারলেই শেষ হয়ে যাবে বাংলাদেশের এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন।

ওমানের বিপক্ষে ম্যাচটি বিশ্বকাপে বাংলাদেশের টিকে থাকার লড়াই, মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচে ব্যাটিং অর্ডারে পরিবর্তনের আভাস দিয়েছেন টাইগারদের হেড কোচ রাসেল ডোমিঙ্গো। মূলত, ডানহাতি-বাঁহাতি কম্বিনেশন ভাবনাতেই পরিবর্তন আসতে যাচ্ছে বাংলাদেশের ব্যাটিং অর্ডারে।

আজকের ম্যাচে একাদশে একটি পরিবর্তন আগেই নিশ্চিত করেছে রাসেল ডোমিঙ্গো, স্কটল্যান্ডের বিপক্ষে খেলা সৌম্য সরকার বাদ পড়তে যাচ্ছেন। একাদশে ফিরবেন নাঈম শেখ, ওপেনিংয়ে তার সঙ্গী লিটন দাস। তিনে আগের ম্যাচে খেলেছেন সাকিব আল হাসান, চার ও পাঁচে মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ।

স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচে ৩, ৪ ও ৫ এ ব্যাট করা সাকিব, মুশফিক ও রিয়াদের ধীর গতির ব্যাটিংই মুলত হারের কারণ। তাদের মন্থরগতির ব্যাটিংয়ের পর ব্যাটিং অর্ডার নিয়ে কথা বলেছে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও, যদিও বোর্ড সভাপতির কথাকে গুরুত্ব না দিয়ে ডানহাতি-বাঁহাতি কম্বিনেশনেই মনোযোগ দিচ্ছেন ডোমিঙ্গো।

টাইগারদের হেড কোচ বলেন, “আমি বরাবরই ডানহাতি-বাঁহাতি কম্বিনেশনের ভক্ত। একই সময়ে আমরা ক্রিজে ভিন্ন ধরনের ব্যাটসম্যান রাখতে চাই, একই ধরণের নয়। আমরা এটা তলিয়ে দেখেছে, হয়ত বড় কোন বদল আসবে না।”

তিনি আরও বলেন, “কিন্তু হয়ত ২/১ টি উলোট-পালট হবে, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে আমরা ফ্লেক্সিবল ছিলাম। এটা অনেকটা পরিস্থিতির উপরও নির্ভর করে, কোন বোলার বল করছে সেটাও বিবেচ্য।”

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে মাহেদি হাসানকে তিনে খেলানো হয়েছে, সাকিব খেলেছেন চারে। ছন্দে থাকা আফিফ হোসেনকে খেলানো হয়েছিল পাঁচে, ওমানের বিপক্ষেও এরকম কিছুরই দেখা মিলতে পারে।

সাম্প্রতিক খবর

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / রাহুল-রশিদের পর পাঞ্জাব-হায়দ্রাবাদের কোচ ছিনতাই করলো লক্ষ্ণৌ!
আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি