বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ডিফেন্ডারদের উপর পূর্ণ বিশ্বাস রাখছেন অস্কার ব্রুজন

প্রকাশ: মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১ | ২০:২৮:২২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

এক জয় ও এক হার এবং এক ড্রয়ে চার পয়েন্ট নিয়ে টেবিলের চার নাম্বারে বাংলাদেশ। শেষ ম্যাচে নেপালকে হারালেই ফাইনাল খেলবে বাংলাদেশ। তিন ম্যাচে সমান তিন গোল হজম করেছে বাংলাদেশ। বিপরীতে গোল করেছে মাত্র দুইটি। তবুও রক্ষণ ভাগের উপর ভরসা রাখছেন অস্কার ব্রুজন।

আগামীকাল বুধবার মালদ্বীপের জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকাল ৫টায় বাঁচা-মরার লড়াইয়ে নেপালের বিপক্ষে লড়বে বাংলাদেশ। নেপালকে হারালেই স্বপ্নের সাফের ফাইনালে খেলবে বাংলাদেশ। সেই স্বপ্ন পূরণ থেকে আর মাত্র এক ম্যাচ দূরে আছে জামাল ভুঁইয়ারা। জিতলেই ২০০৫ সালের পর আবারো সাফের ফাইনাল খেলবে লাল-সবুজের দল।

সাফ চ্যাম্পিয়নশিপে তিন ম্যাচ খেলে দুই ম্যাচে গোল পেয়েছে বাংলাদেশ। দুই ম্যাচের দুই গোলই এসেছে দুই ডিফেন্ডারের কাছ থেকে। এখনো ফরোয়ার্ডদের পা থেকে গোলের দেখা পায়নি বাংলাদেশ। গোলের দেখা না পাওয়ায় ফরোয়ার্ডরা চাপে আছে বলে জানিয়েছিলেন সুফিল। তবে তিন ম্যাচে তিন গোল হজমের পরেও রক্ষণ ভাগের উপর পূর্ণ ভরসা রাখছেন অস্কার ব্রুজন।

“বাংলাদেশের জন্য একটি শক্তিশালী পয়েন্ট হল যে আমরা উচ্চ পর্যায়ে খেলছি, আমরা ডিফেন্স নিয়ে ভুগছি না বা ভাবছি না যে আমরা গত গোল হজম করেছি। আমি আমাদের ডিফেন্ডারদের উপর পুরোপুরি বিশ্বাস করি। এই ম্যাচে নেপাল যেন আক্রমণ করতে না পারে সেদিক গুলো আটকাতে হবে।”

তিন ম্যাচে ছয় পেয়েন্ট পেয়েছে নেপাল। পুরো টুর্নামেন্টে নেপাল ভাল করলেও বাংলাদেশ তার চেয়েও ভাল খেলেছে বলে জানালেন বাংলাদেশ কোচ।

“৯০ মিনিটের মধ্যে ম্যাচটি জিততে হবে। আমাদের আত্মবিশ্বাস অনেক বেশি, আমরা সত্যিই এটা করতে চাই। আগামীকাল আমাদের জন্য একটি সুন্দর দিন হবে। আমরা প্রস্তুত, নেপাল শক্তিশালী, তারা টুর্নামেন্টে ভাল পারফরমেন্স দেখিয়েছে। কিন্তু তারা আমাদের চেয়ে ভালো খেলেনি, কিন্তু তারা খুব কার্যকর ফুটবল খেলেছে।”

নেপালের বিপক্ষে দারুণ পারফরমেন্স করে অস্কার ব্রুজন দেখাতে চান বাংলাদেশের ফুটবল উন্নতি করছে। ব্রুজন বলেন,

আরও খেলার খবরঃ   স্বস্তির নিঃশ্বাস নিতে পারছে না আবাহনী

“আমি মনে করি ছেলেরা এখন পর্যন্ত একটি চমৎকার কাজ করেছে। আগামীকালের ম্যাচটিতে দেখানোর সুযোগ হবে যে বাংলাদেশের ফুটবলের উন্নতি হয়েছে, উন্নতি হচ্ছে এবং ভবিষ্যতে দুর্দান্ত গন্তব্যে যাওয়ার চেষ্টা করবে।”

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
দাবা / শেখ রাসেল আন্তর্জাতিক গ্রান্ডমাস্টার দাবা আসরের উদ্বোধন
বাংলাদেশ ক্রিকেট / তামিম ছাড়াও আরো একজন বিশ্বকাপে খেলতে চাননি : পাপন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি