বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ডি মারিয়া নৈপুণ্যে ঘুরে দাড়িয়ে জিতলো পিএসজি

প্রকাশ: শনিবার, ৩০ অক্টোবর, ২০২১ | ১১:৪৪:০৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

চোটের কারণে দলে ছিলেন না কিলিয়ান এমবাপ্পে। তারকা ঠাসা পিএসজির জন্য তা বেশি ক্ষতি হওয়ার কথা ছিল না। মেসি-নেইমাররা তো খেলেছেন। কিন্তু, কথায় আছে- অধিক সন্ন্যাসীতে গাজন নষ্ট। ফরাসি ক্লাব পিএসজিরও হয়েছে তাই।

নিজেদের হারিয়ে খুঁজছিলেন মেসি, নেইমারও বেশি ঝলক দেখাতে পারেননি। ফলে ম্যাচের বেশিরভাগ সময় এগিয়ে ছিল লিল। সেখান থেকেই আর্জেন্টাইন অভিজ্ঞ মিডফিল্ডার আনহেল ডি মারিয়ার নৈপুণ্যে ঘুরে দাড়িয়ে কোন রকম জয় নিয়ে বাড়ি ফিরলো লেস প্যারিসিয়ানরা।

ছবিঃ টুইটার

গতকাল (শুক্রবার) রাতে ফরাসি লিগ ওয়ানে ঘরের মাঠে পিএসজি ২-১ গোলে ম্যাচটি জিতেছে। আক্রমণে ঠাসা ম্যাচে শুরুতে জোনাথন ডেভিডের গোলে এগিয়ে যায় লিলে। দ্বিতীয়ার্ধে ব্রাজিলিয়ান তারকা ডিফেন্ডার মার্কুইনোসের গোলে সমতায় ফেরার পর আনহেল ডি মারিয়ার গোলে জয় নিয়ে মাঠ নিয়ে ছাড়ে স্বাগতিকরা।

পার্ক দি প্রিন্সেসে বল দখলের পাশাপাশি আক্রমণে গেছে পিএসজি। প্রতি আক্রমণে লিলও কম সুযোগ পায়নি। ম্যাচ শুরুর প্রথম মিনিটে মেসির ক্রস প্রতিহত করে গোলের সুযোগ পেয়েছিল লিল। কিন্তু ইলমাজের শট গোলরক্ষক ডোনারুম্মা দারুণভাবে প্রতিহত করেন।

ঘরের মাঠে বল দখলের পাশাপাশি আক্রমণেও এগিয়ে ছিল পিএসজি। প্রতি আক্রমণে লিঁলও কম সুযোগ পায়নি। ম্যাচ শুরুর প্রথম মিনিটে মেসির ক্রস প্রতিহত করে গোলের সুযোগ পেয়েছিল লিঁল। কিন্তু ইলমাজের শট গোলকিপার দোনারুম্মা দারুণভাবে প্রতিহত করে।

১৫তম মিনিটে তাদের আরও একটি প্রচেষ্টা ব্যর্থ হয়। সেলিকের কর্নারে আইকনের কাছের পোস্ট থেকে নেওয়া শট বাইরে দিয়ে যায়। ২৩তম মিনিটে পিএসজি বলার মতো সুযোগ তৈরি করেও সফল হতে পারেনি। মেসির সহায়তায় দি মারিয়া পোস্টে ঠিকঠাক শট নিতে পারেনি। আর্জেন্টাইন এই ফরোয়ার্ডের দুর্বল শট গোলকিপার সহজেই প্রতিহত করেছেন।

ছবিঃ টুইটার

৩১তম মিনিটে প্রতি আক্রমণ থেকে লিল এগিয়ে যায়। ইলমাজের এসিস্টে কানাডিনিয়ান ফরোয়ার্ড জোনাথন ডেভিড ঠান্ডা মাথায় দোনারুম্মাকে হারিয়ে দেন। ৪০ মিনিটে পিএসজি সুযোগ পেয়েও গোল শোধ দিতে পারেনি। যোগ করা সময়ে মেসির ফ্রি-কিক পোস্টের বাইরে দিয়ে গেলে সমর্থকদের হতাশ হতে হয়।

আরও খেলার খবরঃ   মেসির রেকর্ডের দিনে গোল উৎসব করেছে বার্সেলোনা

৪৬ মিনিটে পেশীর সমস্যায় মেসি মাঠ ছাড়েন। ইকার্দি নামেন বদলি হিসেবে। এই অর্ধে পাল্টাপাল্টি আক্রমণ কম হয়নি। তবে পিএসজি দুই গোল করে প্রতিপক্ষের জয়ের স্বপ্ন গুড়িয়ে দিয়ে শেষতক সফল হয়েছে।

৭৪ মিনিটে দি মারিয়ার ক্রসে মার্কুইনোসের অরক্ষিত অবস্থায় থেকে জোরালো শটে লক্ষ্যভেদ করে দলকে সমতায় ফেরান। ৮৫ মিনিটে নেইমার-ইকার্দি চেষ্টা করেছিলেন। কিন্তু লিড নেওয়া হয়নি। ৮৮তম মিনিটে সফল হয় পিএসজি। নেইমারের পাস থেকে ডি মারিয়া লক্ষ্যভেদ করে দলকে পূর্ণ তিন পয়েন্ট এনে দেন।

ছবিঃ টুইটার

এই নিয়ে ঘরের মাঠে লিগে ৭৬ শতাংশ ম্যাচই জিতলো পিএসজি, ইউরোপের শীর্ষ পাঁচ লিগের কেবল ম্যান সিটিই তার চেয়ে বেশি ৭৯ শতাংশ ম্যাচ জিতেছে। এই নিয়ে ফরাসি লিগে পঞ্চমবারের মতো শুরুতে পিছিয়ে থেকেও জয় পেল মৌরিচিও পচিত্তিনোর দল।

দুর্দান্ত এ জয়ে ১২ ম্যাচে ১০ জয় ও ১ ড্রয়ে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। এক ম্যাচ কম খেলে ২১ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে লিনসের। ১২ ম্যাচে ৪ জয়ে ও ৩ ড্রয়ে ১৫ পয়েন্ট নিয়ে ১২তম অবস্থানে আছে ১১।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / শুরুতেই বাবর-আজহারের উইকেট নিয়েছে বাংলাদেশ
আজকের খেলা / চ্যাম্পিয়নস লিগে রিয়াল, পিএসজির ম্যাচসহ টিভিতে আজকের খেলা
আন্তর্জাতিক ক্রিকেট / কোহলি ভারতের সর্বকালের সেরা টেস্ট অধিনায়কঃ পাঠান
ক্লাব ফুটবল / অবসর নিতে ভয় পাওয়া ইব্রাহিমোভিচ ক্যারিয়ার শেষ করতে চান এসি মিলানে
বাংলাদেশ ফুটবল / মতিঝিলের টার্ফ মাতালেন ‘প্রতিবন্ধী’ ফুটবলাররা
আন্তর্জাতিক ক্রিকেট / দক্ষিণ আফ্রিকায় ভারত সফরের সূচি প্রকাশ
হকি / চ্যাম্পিয়নস ট্রফিতে ভাল খেলাই লক্ষ্য বাংলাদেশের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি