বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ঢাকায় পা রাখলেন চেলসি ও ঘানার সাবেক কোচ আব্রাহাম গ্রান্ট

প্রকাশ: বুধবার, ২০ অক্টোবর, ২০২১ | ১৬:৪১:৩৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

চার দিনের সফরে ঢাকা পা রাখলেন ইংলিশ ক্লাব চেলসি এবং আফ্রিকান দেশ ঘানার সাবেক কোচ আব্রাহাম গ্রান্ট। বাংলাদেশ ফুটবলের উন্নয়নের লক্ষ্যে দেশের ফুটবলের কর্তাদের সাথে আলোচনা করতে এসেছেন এই ৬৬ বছর বয়সী ইসরাইলি কোচ।

পেশাদার ফুটবলার না হলেও মাত্র ১৮ বছর বয়সে কোচিং পেশায় নাম লিখিয়েছিলেন আব্রাহাম গ্রান্ট। এরপর একে একে ইসরাইল, চেলসি, পোস্টমাউথ, ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের পর ঘানার জাতীয় দলের দায়িত্ব পালন করেছেন তিনি।

জীবনের লম্বা সময় ধরে কোচিং করানোর অভিজ্ঞতা কাজে লাগাতে এবার তিনি ছুটে এসেছেন বাংলাদেশে। আজ বুধবার সকাল ৮টা ৪০ মিনিটে ঢাকায় এসে পৌছেছেন এই অভিজ্ঞ কোচ। আগামী ২৩ অক্টোবর ফিরে যাবেন নিজ দেশে।

মাঝ খানে তিনি বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী সদস্যের সাথে আলোচনার পাশাপাশি কমলাপুরের এলিট একাডেমি পরিদর্শন করবেন। এছাড়া গণমাধ্যমের মুখোমুখিও হবেন তিনি।

ছবি – সংগৃহীত

২০০৭ সালে চেলসির দায়িত্ব নেওয়ার পর ত্তার অধীনে ৫৪ ম্যাচ খেলে ব্লুজরা জিতেছে ৩৬ ম্যাচে, হার ১২ এবং ড্র ছয়টি ম্যাচে। সেবার চেলসিকে নিয়ে গিয়েছিলেন চ্যাম্পিয়নস লিগের ফাইনালেও। কিন্তু দূর্ভাগ্যক্রমে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে টাইব্রেকারে হেরে যায় চেলসি।

এছাড়া ২০০২ থেকে ২০০৫ পর্যন্ত ইসরাইল এবং ২০১৪ থেকে ২০১৭ সাল অব্দি ঘানার প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন আব্রাহাম গ্রান্ট।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
ক্লাব ফুটবল / সালাহর জোড়া গোলে এভারটনকে উড়িয়ে দিল লিভারপুল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি