বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

তামিমের ব্যাটে রান, সহজ জয়েই শীর্ষে ফিরলো ভৈরহাওয়া

প্রকাশ: সোমবার, ৪ অক্টোবর, ২০২১ | ১৩:২৩:৪০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ফেসবুক
ছবিঃ ফেসবুক

নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগে (ইপিএল) প্রদীপ আরির দুর্দান্ত ফিফটি, উপুল থারাঙ্গার ঝড়ো ৩৯ ও তামিমের ৪০ রানের ইনিংসে চিতওয়ান টাইগার্সের ১৬৪ রানের জবাবে ১১ বল হাতে রেখেই ৬ উইকেটের সহজ জয় তুলে নিয়েছে ভৈরহাওয়া গ্ল্যাডিয়েটর্স।

চিতওয়ান টাইগার্সের দেওয়া ১৬৫ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ভৈরহাওয়া গ্ল্যাডিয়েটর্সকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার তামিম ইকবাল ও প্রদীপ আরি, দুজনে গড়েন ১০৬ রানের জুটি। রান খরায় ভোগা তামিম এদিন ভাগ্যের সহয়তা পেয়েছেন, করেছেন ৩০ বলে ৫ চার ও ১ ছক্কায় ৪০ রান।

প্রদীপ আরি ৩৯ বলের দুর্দান্ত ইনিংসে ৮ চার ও ৩ ছক্কায় করেন ৭২ রান, রোহিত পোড়েল ৬ রান করে ফিরলেও ভৈরহাওয়া গ্ল্যাডিয়েটর্সের জয় নিশ্চিত করেন শ্রীলঙ্কান উপুল থারাঙ্গা। তিনি ১৯ বলে ৩ চার ও ৩ ছক্কায় ৩৯ রানে অপরাজিত থাকেন, ১৭.৫ ওভারে ৪ উইকেট হারিয়েই জয়ের বন্দরে পৌঁছায় ভৈরহাওয়া।

এর আগে ত্রিভুবন ইউনিভার্সিটি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, কীর্তিপুরে ভৈরহাওয়া গ্ল্যাডিয়েটর্সের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে নেমে ১৮ রানেই ওপেনার খাদাক বোহরাকে হারায় চিতওয়ান টাইগার্স।

১ রান করা খাদাককে ফেরান ধামিকা প্রাসাদ, তবে শুরুর সেই ধাক্কা দারুণ ভাবে সামলে নেন দুই আফগান মোহাম্মদ শেহজাদ ও করিম জানাত। ২৪ বলে ৩২ রান করা শেহজাদের বিদায়ে ভাঙে দ্বিতীয় উইকেটে ৪২ রানের জুটি, দেব কানাল ৫ রান করে ফিরেন।

টি-টোয়েন্টির স্বভাব বিরুদ্ধ ৩৭ বলে ৩৫ রানের ইনিংস খেলেন করিম জানাত, ভীম সুরকি ১৬ রান করে আউট হলে ৯৯ রানে পঞ্চম উইকেট হারায় চিতওয়ান টাইগার্স।

শেষ দিকে শ্রীলঙ্কান সেকুগে প্রশন্নের ১১ বলে ২৪, রাজেশ পুলামির ৭ বলে ১৪, দিলিপ দেবনাথের ৯ বলে ১৩ ও কামাল আরের ২ বলে ৭ রানের ইনিংসে ২০ ওভারে ৮ উইকেটে ১৬৪ রানের সংগ্রহ পায় চিতওয়ান টাইগার্স। অতিরিক্ত থেকে আসে ১৭ রান, অবিনাশ বোহারা ৩ ও কুশাল মোল্লা নেন ২ উইকেট।

আরও খেলার খবরঃ   আরও একবার ব্যাট হাতে ব্যর্থ সাকিব, ৩ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

সংক্ষিপ্ত স্কোর:

চিতওয়ান টাইগার্স ১৬৪/৮, ২০ ওভার; (করিম জানাত ৩৫, মোহাম্মদ শেহজাদ ৩২, সেকুগে প্রশন্ন ২৪, ভীম সুরকি ১৬, রাজেশ পুলামি ১৪, অবিনাশ বোহারা ৩/৩৮, কুশাল মোল্লা ২/১৫)।

ভৈরহাওয়া গ্ল্যাডিয়েটর্স ১৬৫/৪, ১৭.৫ ওভার; (প্রদীপ আরি ৭২, তামিম ইকবাল ৪০, উপুল থারাঙ্গা ৩৯*, করিম জানাত ২/২৩, ভীম সুরকি ১/১৫)।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তান নয়, ইনজামামের চোখে বিশ্বকাপে ফেভারিট ভারত
বাংলাদেশ ফুটবল / লঙ্কা সফরে বাংলাদেশের কোচ পর্তুগালের মারিও লেমোস
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশকে হারিয়ে ইতিহাস গড়ার স্বপ্ন পিএনজির
আন্তর্জাতিক ক্রিকেট / আইরিশদের উড়িয়ে দিয়ে সুপার টুয়েলভে শ্রীলঙ্কা
ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি