বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

দক্ষিণ আফ্রিকাকে ১১৮ রানে আটকে দিয়েছে অস্ট্রেলিয়া

প্রকাশ: শনিবার, ২৩ অক্টোবর, ২০২১ | ১৭:৪৬:৫৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - আইসিসি/টুইটার
ছবি - আইসিসি/টুইটার

আজ থেকে শুরু এবারের বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বের খেলা, প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে দুই ফেভারিট অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। ম্যাচে আগে ব্যাট করা দক্ষিণ আফ্রিকাকে ১১৮ রানে আটকে দিয়েছে অস্ট্রেলিয়া, সর্বোচ্চ ৪০ রান এসেছে এইডেন মার্করামের ব্যাট থেকে।

আবুধাবিতে টসে হেরে ব্যাটিংয়ে নেমে মিচেল স্টার্কের ওভারে দুই চারে ১১ রান নিয়ে ভালো কিছুর ইঙ্গিত দিলেও সেই ভালোটাকে টেনে নিতে পারেননি দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা, নিজের প্রথম ওভারেই বাভুমাকে বোল্ড করে অজিদের প্রথম সাফল্য এনে দেন গ্লেন ম্যাক্সওয়েল।

প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরি হাকানো রাসি ভ্যান ডার ডুসেনকে ২ রানের বেশি করতে দেননি জশ হ্যাজেলউড, কুইন্টন ডি কক অদ্ভুত ভাবে বোল্ড হলে ২৩ রানেই ৩ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে দক্ষিণ আফ্রিকা। পাওয়ার প্লেতে আর কোন উইকেট না হারালেও প্রোটিয়ারা তুলতে পারে মোটে ২৯ রান।

চতুর্থ উইকেটে হেনরিখ ক্লাসেনকে নিয়ে প্রোটিয়াদের বিপর্যয় কাটানোর চেষ্টা করেন এইডেন মার্করাম, ১৩ রান করা ক্লাসেনকে ফিরিয়ে ২৩ রানের জুটি ভাঙেন প্যাট কামিন্স। ডেভিড মিলারকে নিয়ে আরও ৩৪ রান যোগ করেন মার্করাম, ১৬ রানে ফিরেন মিলার।

একই ওভারে ডোয়াইন প্রিটোরিয়াসকেও আউট করেন অ্যাডাম জাম্পা, কেশভ মাহারাজ ০ রান করে রান আউটে কাটা পড়লে ৮৩ রানে ৭ উইকেট হারিয়ে ফেলে দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়া ব্যাটারদের আসা-যাওয়ার মিছিলের মধ্যে এইডেন মার্করাম ছিলেন, তিনিও ফিরেন ৪০ রান করে।

ধুকতে ধুকতে শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১১৮ রানের সংগ্রহ পায় দক্ষিণ আফ্রিকা, কাগিসো রাবাদার ব্যাট থেকে আসে অপরাজিত ১৯ রানের ইনিংস। অস্ট্রেলিয়ার হয়ে ২ টি করে উইকেট নেন মিচেল স্টার্ক, জশ হ্যাজেলউড ও অ্যাডাম জাম্পা।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / আবারো মেলবোর্ন স্টারসের হয়ে খেলবেন পাকিস্তানি হ্যারিস রউফ
বাংলাদেশ ক্রিকেট / শুরুতেই বাবর-আজহারের উইকেট নিয়েছে বাংলাদেশ
আজকের খেলা / চ্যাম্পিয়নস লিগে রিয়াল, পিএসজির ম্যাচসহ টিভিতে আজকের খেলা
আন্তর্জাতিক ক্রিকেট / কোহলি ভারতের সর্বকালের সেরা টেস্ট অধিনায়কঃ পাঠান
ক্লাব ফুটবল / অবসর নিতে ভয় পাওয়া ইব্রাহিমোভিচ ক্যারিয়ার শেষ করতে চান এসি মিলানে
বাংলাদেশ ফুটবল / মতিঝিলের টার্ফ মাতালেন ‘প্রতিবন্ধী’ ফুটবলাররা
আন্তর্জাতিক ক্রিকেট / দক্ষিণ আফ্রিকায় ভারত সফরের সূচি প্রকাশ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি