বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

দক্ষিণ আফ্রিকার জার্সিতে আর দেখা যাবে না মরিসকে

প্রকাশ: বৃহস্পতিবার, ২৮ অক্টোবর, ২০২১ | ০৯:৩৮:১৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - টুইটার
ছবি - টুইটার

বয়স ৩৪ পেরিয়ে গেছে ক্রিস মরিসের, দক্ষিণ আফ্রিকা দলেও নিয়মিত নন। জায়গা হয়নি চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপেও, বাস্তবতা বুঝতে পারছেন প্রোটিয়া এই অলরাউন্ডার। যে কারণে আন্তর্জাতিক ক্রিকেটের পাঠ চুকিয়ে ঘরোয়া ও ফ্রাঞ্চাইজি ক্রিকেটে মনোযোগ দেওয়ার ঘোষণা দিয়েছেন মরিস।

তবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে আনুষ্ঠানিক ভাবে অবসর নিচ্ছেন না ক্রিস মরিস, কখনো আনুষ্ঠানিকভাবে অবসর নেওয়ার পরিকল্পনাও নেই দক্ষিণ আফ্রিকান এই অলরাউন্ডারের।

দক্ষিণ আফ্রিকার এক ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে ক্রিস মরিস বলেন, “ক্রিকেট দক্ষিণ আফ্রিকার হয়ে আমার খেলার দিন শেষ হয়েছে। আমি সেই ব্যক্তি না, যিনি সব কিছু অফিসিয়াল ভাবে জানাবেন। এই ভাবে অবসর ঘোষণা আমার পছন্দ নয়।”

তিনি আরও বলেন, “ক্রিকেট বোর্ড জানে আমার অবস্থান। আমি নিজে জানি আমার অবস্থান। ক্রিকেট দক্ষিণ আফ্রিকার হয়ে আমার দিন ফুরিয়েছে। সেটা আমার মতন ওরাও জানে।”

আন্তর্জাতিক ক্রিকেটে দেখা না গেলেও ঘরোয়া ক্রিকেট চালিয়ে যেতে চান বলে জানিয়েছেন মরিস, “আমার তরফ থেকে এই ভাবে আমি কোন অফিসিয়াল ঘোষণা করব না। তবে আমি জানি আমার সময় শেষ হয়েছে। আমি ঘরোয়া ক্রিকেটে মনোনিবেশ করব, সেখানেই আমার দলকে সবটা উজাড় করে দেবো।”

দক্ষিণ আফ্রিকার প্রতিনিধিত্ব করতে পেরে গর্বিত মরিস আরও বলেন, “দক্ষিণ আফ্রিকার প্রতিনিধিত্ব করতে পেরে আমি গর্বিত। তিন ফর্ম্যাটেই আমার সৌভাগ্য হয়েছিল আমার দেশকে প্রতিনিধিত্ব করার।”

ক্রিস মরিস দক্ষিণ আফ্রিকার হয়ে মরিস ৪টি টেস্ট, ৪২টি ওয়ানডে এবং ২৩টি টি-২০ খেলেছেন, যেখানে তিনি ব্যাট হাতে ১৭৩, ৪৬৮ ও ১৩৩ রানের পাশাপাশি বল হাতে নিয়েছেন যথাক্রমে ১২, ৪৮ ও ৩৪ উইকেট।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / বেঞ্চ থেকে উঠেও ইউনাইটেডকে জেতাতে পারলেন না রোনালদো
ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করলো ফুটবল একাডেমী নাটোরের
ব্যাডমিন্টন / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইয়োনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি