বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

দীর্ঘ মেয়াদী কোচ খুঁজছে বাফুফে

প্রকাশ: শনিবার, ২৩ অক্টোবর, ২০২১ | ১৭:২৯:১৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ফাইল ছবি
ফাইল ছবি

গত মাসে জেমি ডে’কে দুই মাসের অব্যাহতি দিয়ে সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ দলের দায়িত্ব দেওয়া হয় অস্কার ব্রুজনকে। সাফের ব্যর্থতার পর অস্কার ব্রুজন দায়িত্ব না নেওয়ায় এবার শ্রীলংকা সফরে অন্তবর্তী কালীন কোচ হিসেবে দায়িত্ব নিচ্ছেন মারিও লেমোস। তবে অন্তবর্তীকালীন কোচের উপর আর নির্ভর হতে চাচ্ছে না বাংলাদেশ।

আগামী মাসে জেমি ডে’কে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে এবং ইতোমধ্যে দীর্ঘমেয়াদী কোচ নিয়োগের প্রক্রিয়া শুরু করেছে বাফুফে, জানালেন জাতীয় দল কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ।

শ্রীলংকায় আগামী মাসের চার জাতি ফুটবল টুর্নামেন্ট খেলবে বাংলাদেশ। উক্ত টুর্নামেন্টে অন্তবর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন আবাহনী লিমিটেডের পর্তুগিজ কোচ মারিও লেমোস। এর আগে সাফ চ্যাম্পিয়নশিপের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুজন।

তবে শ্রীলংকা সফরের পর আর অন্তর্বর্তীকালীন কোচ নিয়ে কাজ করবে না বাফুফে। বাফুফের ইচ্ছা দীর্ঘমেয়াদী কোচ নিয়োগ দেওয়া, যা নিয়ে ইতোমধ্যে কাজ শুরু করেছে বাফুফে। জাতীয় দল কমিটির সভা শেষে জাতীয় দল কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ বলেন, “আজ থেকে দীর্ঘ মেয়াদী কোচ নেওয়ার কাজ শুরু করেছি আমরা। অন্তবর্তী কোচ কোন চিরস্থায়ী ব্যবস্থা হতে পারে না। ইতোমধ্যে আজ একজনের সিভি এসেছে এবং আগামী কয়েক দিনের মধ্যে বেশ কয়েকজন কোচের সিভি আমি চেয়েছি। জানুয়ারী থেকেই আমরা নতুন কোচ নিয়োগ দিতে পারি।”

এদিকে দুই মাসের ছুটিতে থাকা জেমি ডে যে আর দায়িত্ব পাচ্ছে না সেটা এক প্রকার নিশ্চিত, যদিও তার বিষয় নিয়ে আগামী মাসে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান জাতীয় দল কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ।

“আপাতত জেমি ডে বাইরেই আছে। আগামী মাসে তাকে নিয়ে সিদ্ধান্ত নেয়া হবে। তার সাথে আলাচনা চলছে।”

এদিকে আগামীকাল ঢাকায় আসছেন মারিও লেমোস। এরপর ২৫ অক্টোবর থেকে শুরু হবে অনুশীলন ক্যাম্প। আজ সকালে অনূর্ধ্ব-২৩ দলের সদস্য হয়ে জাতীয় দলের ছয় ফুটবলার উজবেকিস্তান গিয়েছে তাই ঢাকার অনুশীলন ক্যাম্পে প্রিমিয়ার লিগে খেলা ৫ ফুটবলারকে অতিরিক্ত হিসেবে ডাকা হবে। অনুশীলনে যদি তাদের পারফরমেন্স ভাল হয় তবে মূল দলে জায়গা পাবার সুযোগ রয়েছে তাদের বলে জানান কাজী নাবিল আহমেদ।

আরও খেলার খবরঃ   ১০ মে থেকে ক্যাম্পে যোগ দিবে ফুটবলাররা

শ্রীলংকা সফরে মারিও লেমোসের সাথে সহকারী কোচ হিসেবে কাজ করবেন জাকারিয়া বাবু এবং অনূর্ধ্ব-২৩ দলের সাথে উজবেকিস্তানে যাওয়া মাসুদ কায়সার পারভেজ। উজবেকিস্তান থেকে সরাসরি শ্রীলংকা যাবেন মাসুদ কায়সার। এছাড়া গোলকিপার কোচ হিসেবে শ্রীলংকায় যাবেন অনূর্ধ্ব-২৩ দলের সাথে উজবেকিস্তান যাওয়া মোহাম্মদ আতিকুর রহমান। তবে ঢাকার অনুশীলনে কাজ করবেন বিপ্লব ভট্টাচার্য্য। তবে তিনি শ্রীলংকায় যাবেন না।

সাম্প্রতিক খবর

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / রাহুল-রশিদের পর পাঞ্জাব-হায়দ্রাবাদের কোচ ছিনতাই করলো লক্ষ্ণৌ!
আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি