বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

দুই গোলের লিড নিয়েও ব্রাইটনকে হারাতে পারেনি লিভারপুল

প্রকাশ: শনিবার, ৩০ অক্টোবর, ২০২১ | ২৩:০০:১৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

আজ জিতলেই শীর্ষে থাকা চেলসির ঘাড়ে বড় নিঃশ্বাস ফেলতে পারতো লিভারপুল। ঘরের মাঠে দুই গোল করে এগিয়েও ছিল দল। কিন্তু, শেষ পর্যন্ত পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারেনি ইয়ুর্গেন ক্লপে দল। দুর্দান্ত এক প্রত্যাবর্তনে অ্যানফিল্ড থেকে এক পয়েন্ট নিয়ে বাড়ি ফিরলো ব্রাইটন। নিজেদের মাঠে পয়েন্ট হারিয়ে শিরোপা পুনরুদ্ধারের লড়াইয়ে চেলসি থেকে কিছুটা পিছিয়ে পড়লো অলরেডরা।

আজ (শনিবার) ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি ২-২ গোলে ড্র করে লিভারপুল। লিভারপুলের হয়ে শুরুতে গোল দুটি করেন হেন্ডারসন ও সাদিও মানে। দ্বিতীয়ার্ধে এনক এমওয়েপু ও লিনার্দো ট্রোসার্ডের গোলে সমতায় ফিরে ব্রাইটন।

ছবিঃ টুইটার

এই নিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে সর্বশেষ দুই ম্যাচেই ব্রাইটনের কাছে পয়েন্ট হারিয়েছে লিভারপুল। এই নিয়ে প্রিমিয়ার লিগে ২৫০তম ম্যাচে ২ বার তার বেশি গোলের লিড নিয়ে লিভারপুল, যেখানে আজকের ড্র সহ অলরেডরা ৬ ম্যাচে জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি। ঘরের মাঠেই অপ্রত্যাশিতভাবে পয়েন্ট হারালেও, লিভারপুল এই নিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে সর্বশেষ টানা অপরাজিত ২০তম ম্যাচ অপরাজিত থাকলো।

ঘরের মাঠে ম্যাচের শুরুতেই এগিয়ে গিয়েছিল লিভারপুল। মোহামেদ সালাহর পাসে ১৮ গজ দূর থেকে শটে ব্রাইটনের জাল খুঁজে নেন অধিনায়ক জর্ডান হ্যান্ডারসন। মাত্র ২০ মিনিট পর অ্যালেক্স অক্সালেড-চেম্বারলেইনের ক্রসে ২৪তম মিনিটে হেডে লিভারপুলের ব্যবধান দ্বিগুণে করেন সাদিও মানে।

বিরতির আগেই সমতায় ফিরে ব্রাইটিন। ৪১তম মিনিটে সোলি মার্চের পাস থেকে ২৫ গজ দূর থেকে শট নেন এনক মোয়েপু। গোলরক্ষক অ্যালিসনকে ফাঁকি দিয়ে বল চলে যায় জালে। প্রিমিয়ার লিগের এই প্রথম গোল পেলেন এমওয়েপু।

জয়ের পথেই এগিয়ে যাচ্ছিলো লিভারপুল। তবে, অল রেডদের জয়টা কেড়ে নেন তাদেরই সাবেক তারকা অ্যাডাম লালানা ও লিয়ান্দ্রো ট্রোসার্ড মিলে। ৬৫তম মিনিটে লালানার পাস থেকে ব্রাইটনকে সমতায় ফেরান ট্রোসার্ড।

ছবিঃ টুইটার

যদিও রোমাঞ্চকর ম্যাচটিতে দ্বিতীয়ার্ধে জালের দেখা পেয়েছিলেন সালাহ ও মানে। কিন্তু এই দুই ফরোয়ার্ডের গোল বাতিল হয় হ্যান্ডবল ও অফসাইডের কারণে।

আরও খেলার খবরঃ   'অতীত নিয়ে ভাবছেন না জিনেদিন জিদান'

এই ড্রয়ে প্রিমিয়ার লিগে শিরোপা পুনরুদ্ধারের অভিযানে শীর্ষে থাকা চেলসির সাথে পয়েন্ট ব্যবধান বাড়ল ইয়ুর্গেন ক্লপের দলের। ১০ ম্যাচে ৬ জয় ও ৪ ড্রয়ে ২২ পয়েন্ট নিয়ে লিভারপুল পয়েন্ট টেবিলে লিভারপুল আছে দুইয়ে। সমান ম্যাচে ৩ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে আছে চেলসি।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / একাডেমী কাপের শিরোপা জিতল ভৈরব ফুটবল একাডেমী
ব্যাডমিন্টন / বঙ্গবন্ধু ব্যাডমিন্টনে লড়াই করে হারলেন সালমান-উর্মি
টুকিটাকি / ওমিক্রন আতঙ্কে দেশে ফিরে গেলেন জাতীয় দলের নেপালি কোচ
টেনিস / বঙ্গবন্ধু কাপ টিটিতে বিকেএসপি সেরা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে হারিয়ে কাজ সেরে রাখতে চায় বসুন্ধরা কিংস
বাংলাদেশ ফুটবল / দুই ইউরোপিয়ান ফুটবলারের ম্যাজিকে নবাগত স্বাধীনতার প্রথম জয়
আন্তর্জাতিক ক্রিকেট / গায়ে জোর থাকলে মন্থর উইকেটেও ভালো করা যায়: শাহিন আফ্রিদি
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি