বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

দুশোর বাহিরে থাকা শ্রীলঙ্কাকেও হারাতে পারেনি ভারত

প্রকাশ: বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১ | ২০:০২:১৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

সাফের এবারের আসর শুরুর হওয়ার আগে থেকেই সবার মুখে মুখে হট ফেবারিট ছিল ভারত। তবে সেটি কল্পনা রয়ে গেলো। বাস্তবতা এখন অনেকখানি ভিন্ন। চ্যাম্পিয়ান হওয়ার দৌঁড়ে এগিয়ে থাকা ভারতের ফাইনাল খেলতে পারাটাই এখন অনিশ্চিত।

প্রথম ম্যাচে বাংলাদেশের সাথে এগিয়ে থেকেও দশজনের দলের সাথে শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছিল ভারতকে। এইবার নিজেদের দ্বিতীয় ম্যাচে র‌্যাংকিংয়ের তলানিতে থাকা শ্রীলংকার বিপক্ষে গোলশূন্য ড্র করে ভারত।

ম্যাচের শুরু থেকে বল নিজেদের নিয়ন্ত্রণে রেখে বারবার আক্রমণে উঠে ভারত। তবে একের পর পর আক্রমন করেও গোলের দেখা পায়নি সুনীলরা। দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়ায় ভারত, তবে শ্রীলংকার বিপক্ষে গোল যেনো সোনার হরিণে পরিনিত হয়।

পুরো ম্যাচে ৭৩ শতাংশ বল নিজেদের দখলে রেখে শ্রীলংকার গোল মুখে ১১ বার শট নিলেও একটি মাত্র শট ছিল অনটার্গেটে। অন্যদিকে শ্রীলংকাও তেমন একটা সুবিধা করতে পারেনি ভারতের সীমানায়। নির্ধারিত সময় শেষ হলে আট মিনিট অতিরিক্ত সময় যোগ করা হয় তবে দুই দলের ফরওয়ার্ডদের ব্যর্থতায় শেষ পর্যন্ত গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় দুই দলকে।

দুই ম্যাচে দুই ড্র’য়ে ২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তিনে ভারত। অন্যদিকে দুই ম্যাচে হার এবং এক ড্র’য়ে পয়েন্ট টেবিলের চারে শ্রীলংকা। রাত দশটায় ফাইনালের উঠার সমীকরনে মাঠে নামবে বাংলাদেশ এবং স্বাগতিক মালদ্বীপ।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / মুশফিক-নাঈমের ব্যাটে লঙ্কানদের বিপক্ষে ১৭১ রানের পুঁজি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / উজবেকিস্তানে পৌঁছেছে অনুর্ধ্ব-২৩ দল
বাংলাদেশ ক্রিকেট / সাকিবদের জন্য দোয়া চাইলেন ক্রীড়া প্রতিমন্ত্রী
ক্লাব ফুটবল / খেলার ‘ঈদের দিন’ ফিরছেন নেইমারও
বাংলাদেশ ক্রিকেট / লঙ্কানদের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
বাংলাদেশ ফুটবল / রাতে ঢাকায় ফিরছেন লেমোস, এসেই করবেন দল ঘোষণা
ক্লাব ফুটবল / ‘লে ক্লাসিক’ডার্বিঃ পিএসজি বনাম অলিম্পিক মার্শেই!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি