বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

দেশের ফুটবলের ‘নবাব’ হতে চান নবাব

প্রকাশ: বৃহস্পতিবার, ২৮ অক্টোবর, ২০২১ | ১৮:০৯:২৯

মোঃ রানা শেখ

ফুটবলের হাতে খড়ি কাতারের অ্যাসপায়ার ফুটবল একাডেমিতে। সেখানেই ধীরে ধীরে ফুটবলের প্রতি অনুরাগ, ভালবাসার সৃষ্টি। সেই ভালবাসা থেকেই অ্যাসপায়ার ফুটবল একাডেমিতে ফুটবল চর্চার পাশাপাশি করেছেন দ্বাদশ শ্রেণি পর্যন্ত পড়াশোনাও। বসুন্ধরা কিংসের হয়ে খেলেছে দুই ম্যাচ। এই দুই ম্যাচের পারফরমেন্স দেখেই সুযোগ হয়েছে চার জাতি ফুটবল টুর্নামেন্টের প্রাথমিক স্কোয়াডে। জাতীয় দলের প্রথম অনুশীলন শেষে জানালেন, দেশের ফুটবলের নবাব হতে চান তিনি।

নভেম্বরে চার জাতি ফুটবল টুর্নামেন্টের প্রাথমিক স্কোয়াডে ডাক পাওয়ার পর আজ বৃহস্পতিবার বাংলাদেশ জাতীয় দলের জার্সিতে প্রথম অনুশীলন করেছেন ওবায়দুর রহমান নবাব। গত মৌসুমে অধিকাংশ সময় ধরে ইঞ্জুরিতে থাকায় বসুন্ধরা কিংসের হয়ে খুব একটা মাঠে নামার সুযোগ হয়নি নবাবের। তবে মূল স্কোয়াডে জায়গা করে নিয়ে এবার সুযোগ হয়েছে নিজেকে প্রমাণ করার। প্রথম দিনের অনুশীলন শেষে জানালেন, বাংলাদেশের ফুটবলের নবাব হতে চান তিনি।

“প্রথম দিন দলের সঙ্গে অনুশীলন করে কিছুটা ক্লান্ত তবে সব কিছু ঠিক আছে। খুব উপভোগ করেছি। জাতীয় দলে আসতে পেরে আমি আসলেই খুশি। আমি আমার সেরাটা দিয়ে যাব। আশা করি আমি একদিন ফুটবলের নবাব হবো।”

প্রাথমিক স্কোয়াডে থাকলেও মূল দলে জায়গা পাবে না কিনা সেটা এখনো নিশ্চিত নন নবাব। সেটা পুরোটাই কোচের দায়িত্ব বলেন জানালেন তিনি।

“আমি আগেই বলেছি যে আমি খুব বেশি ম্যাচ খেলতে পারিনি। যতটুকু সময় পেয়েছি আমি আমার সেরাটা দেওয়ার চেষ্টা করেছি।

আমি মূল একাদশে খেলতে পারবো কিনা সেটা আমার বলার দায়িত্ব না। এটা কোচের সিদ্ধান্ত। আমি আমার সেরাটা মাঠে দিয়ে যাবো। কোচ যদি মনে করেন আমি খেলার মতো যথেষ্ট ফিট তাহলে হয়তো দলে ডাক পাবো। তবে আমি আশাবাদী, আত্মবিশ্বাসী যে দলে ডাক পাবো।”

বসুন্ধরা কিংসে অস্কার ব্রুজনের অধীনে প্রায় ৬-৭ মাস অনুশীলন করেছেন নবাব। তবুও নিজের ফিটনেসের উন্নতি নিয়ে আরো কাজ করতে হবে বলে জানান নবাব।

আরও খেলার খবরঃ   বসুন্ধরা কিংসে বসনিয়ান ফুটবলার

“আমার জন্য এখন একটাই চ্যালেঞ্জ নিজের ফিটনেস বাড়ানো। যদি আমি আমার ফিটনেস বাড়াতে পারি তাহলে আমি আত্মবিশ্বাসী যে অবশ্যই তাহলে মূল একাদশে ডাক পাবো।”

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে আটকে দিল চিটাগাং আবাহনী
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / আইপিএল | ধোনিকে ছেড়ে দিতে চেন্নাইকে পরামর্শ দিলেন গম্ভীর
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি