বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

নতুন মালিকানায় ঘুরে দাঁড়াবে নিউক্যাসেল, আশা কিংবদন্তি অ্যালান শিয়েরার

প্রকাশ: শনিবার, ৯ অক্টোবর, ২০২১ | ০২:১৪:১৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

এক যুগেরও বেশি সময় নিউক্যাসল সমর্থকদের দিন কেটেছে অনেকটা দূঃস্বপ্নের মতো। নিজেদের প্রিয় ক্লাবের ভরাডুবি সহ্য করতে হয়েছে বছরের পর বছর। তবে দলটির মালিকানায় পরিবর্তন আসার পর নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেছেন সমর্থকরা। নিউক্যাসল কিংবদন্তি অ্যালান শিয়েরারও মনেপ্রাণে আশা করেন নতুন মালিকের হাত ধরে ঘুরে দাঁড়াবে তার প্রিয় ক্লাব।

আগের মালিক মাইক অ্যাশলের অধীনে নিউক্যাসল পার করেছে এক দূঃস্বপ্নের মতো। ২০০৪ সালের পর এ পর্যন্ত কেবল ২০১১-১২ মৌসুমে লিগে পঞ্চম স্থান পাওয়া ছিল দলটির বলার মতো সাফল্য। বাকি মৌসুমগুলোতে নিজেদের হারিয়ে খুঁজেছে ক্লাবটি।

ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমেও খুব ভালো অবস্থানে নেই নিউক্যাসল। ঘুরপাক খাচ্ছে রেলিগেশন জোনে। সাত ম্যাচে জয় নেই কোনো ম্যাচে। ৩ পয়েন্ট নিয়ে অবস্থান করছে পয়েন্ট টেবিলে ১৯তম স্থানে। বিবিসির কাছে দেওয়া এক সাক্ষাতকারে ক্লাব লিজেন্ড শিয়েরার বলেছেন, তার মনে হয়েছে এই সময়ে নিউক্যাসল কেবল ‘টিকে থাকার’ চেষ্টা করে গেছে।

গত বৃহস্পতিবার সৌদি আরবের একটি কনসোর্টিয়াম ৩০ কোটি ৫০ লাখ পাউন্ডে কিনে নেয় নিউক্যাসলের মালিকানা। সেদিন ‘দি ম্যাগপাই’ খ্যাত দলটির সমর্থকরা জড়ো হয়েছিল ক্লাবের আঙিনায়। আগের মালিকের হাত থেকে ‘মুক্তির’ উৎসবে মেতেছিল তারা। ক্লাবের মালিকানা পরিবর্তনে খুশি তারা।

ক্লাব ক্যারিয়ারে নিউক্যাসলে থাকা ১০ মৌসুমে ২০৬ গোল করা শিয়েরারও নতুন করে স্বপ্ন দেখছেন প্রিয় দল নিয়ে। তার আশা, দীর্ঘদিন উপেক্ষিত থাকা সমর্থকদের চাওয়া-পাওয়া পূরণ করবে ক্লাবটির নতুন মালিক।

বিবিসি’কে তিনি জানান, “স্বপ্নটি হচ্ছে, আমরা একটু আশা দেখতে চাই। সমর্থকরা চায় নিউক্যাসল চেষ্টা করুক; সেরা হয়ে উঠুক এবং সত্যিই আমি বুঝতে পারছি সমর্থকদের রোমাঞ্চের কারণ।”

নিজেদের হারিয়ে খোঁজা ক্লাবের অবশ্য রাতারাতি সাফল্য আশা করেন না শিয়েরার। বরং নতুন মালিকের হাত ধরে ধীর পায়ে নিউক্যাসল এগিয়ে যাবে নিজেদের লক্ষ্যে এমনটাই চাওয়া তার।

আরও খেলার খবরঃ   লেস্টারের জালে ওয়েস্ট হ্যামের চার গোল, একদিনেই দুইয়ে নেমে গেল চেলসি

“এখন আমাদের মালিক (নতুন) আছে, যারা বিনিয়োগ করবে এবং সমর্থকদের সেটা দেখতে পাওয়াটা গুরুত্বপূর্ণ। ধৈর্য্যের প্রয়োজন হবে…আমরা প্রত্যাশা করি না আগামী কয়েক বছরের মধ্যে নিউক্যাসল লিগ বা চ্যাম্পিয়ন্স লিগ জিতবে, তবে ক্লাব এগিয়ে যাচ্ছে এমন কিছু একটা ছাপ দেখার আশা করি আমরা।”

লাখ লাখ ভক্তদের মতো নতুন মালিকের হাত ধরে প্রিয় ক্লাব তার ঐতিহ্য ফিরে পাবে এমন প্রত্যশায় বুক বেধেছে নিউক্যাসল লিজেন্ড শিয়েরার।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরলো বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
ক্লাব ফুটবল / লেওয়ানডস্কির জোড়া গোলে হেসেখেলে জয়ে ফিরল বায়ার্ন মিউনিখ
বাংলাদেশ ক্রিকেট / জয় দিয়ে বিশ্বকাপ শুরু করতে বাংলাদেশের চাই ১৪১
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি