বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

নাপোলির কলিবালিকে ‘বানর’ ডাকার অভিযোগ!

প্রকাশ: মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১ | ০৮:০৫:৪০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

রোববার ইতালিয়ান সিরি’আ তে ফিওরেন্তিনার ঘরের মাঠে দারুণ নাটকীয়তায় শুরুতে পিছিয়ে পড়েও ঘুরে দাঁড়ায় নাপোলি। শেষ পর্যন্ত ম্যাচটি ২-১ গোলে জিতে মাঠ ছাড়ে প্রয়াত দিয়েগো ম্যারাডোনাকে দেবতা ডাকা ইতালির ঐতিহ্যবাহী ক্লাবটি। এই নিয়ে সিরি’আ তে সাত ম্যাচে শতভাগ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরও সুসংহত করল ক্লাবটি।

তবে প্রতিপক্ষের মাঠে দুর্দান্ত জয় পেলেও ঘরে ফেরাটা ঠিক মনমতো হয়নি নাপোলির। কেননা, ফিওরেন্তিনার মাঠেই দর্শকদের বর্ণবাদী আচরণের শিকার হওয়ার অভিযোগ করেছেন দলটির তারকা ডিফেন্ডার কালিদু কলিবালি।

ছবিঃ ইন্টারনেট

ম্যাচশেষে সতীর্থ ভিক্টর ওসিমহেন, জাম্বো আঙ্গিসার সঙ্গে ড্রেসিংরুমে যাওয়ার সময় ওই ঘটনা ঘটে বলে জানান তিনি। সেনেগালিজ ফুটবলারের দাবি, তাকে ‘বানর’ ডাকা হয়েছে। টুইটারে তিনি অভিযুক্তদের শাস্তির দাবিও জানান।

নিজের টুইটার পাতায় কলিবালি লিখেছেন, “তারা আমাকে বানর ডেকেছে। এই লোকজনের খেলাধুলার সঙ্গে কোনো সম্পর্ক নেই। তাদের চিহ্নিত করতে হবে এবং যে কোনো ইভেন্ট থেকে তাদের দূরে রাখতে হবে।”

প্রতিপক্ষের মাঠে বর্ণবাদের শিকার হয়ে নিজেকে নিয়ন্ত্রণ রাখতে পারেননি কলিবালি। বর্ণবাদীদের উদ্দেশ্য করে তিনি আরও লিখেছেন, “কী বলে ডাকলে আমাকে? বানর? পারলে এখানে এসে আমার মুখের ওপরে বলো।”

নিজেদের মাঠে এমন ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে ফিওরেন্তিনা। ইতালির ফ্লোরেন্স ভিত্তিক ক্লাবটি এই ঘটনায় দুঃখপ্রকাশও করেছে। ইতোমধ্যে, তাঁরা ঘটনার তদন্তও শুরু করে দিয়েছে।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / ফিফা র‍্যাংকিংয়ে উন্নতি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / ঢাকায় এসে চ্যাম্পিয়নস লিগের সেই ফাইনালের কথা স্মরণ করলেন গ্রান্ট
ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তান নয়, ইনজামামের চোখে বিশ্বকাপে ফেভারিট ভারত
বাংলাদেশ ফুটবল / লঙ্কা সফরে বাংলাদেশের কোচ পর্তুগালের মারিও লেমোস
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশকে হারিয়ে ইতিহাস গড়ার স্বপ্ন পিএনজির
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি