বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

নামিবিয়াকে গুড়িয়ে বিশ্বকাপ শুরু শ্রীলঙ্কার

প্রকাশ: মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১ | ০৮:৩৭:৪৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - টুইটার
ছবি - টুইটার

জয়ের ভিত্তিটা গড়ে দিয়েছো লঙ্কান বোলাররাই, নামিবিয়াকে মাত্র ৯৬ রানে গুড়িয়ে দিয়ে প্রত্যাশিত জয়ই তুলে নিয়েছে শ্রীলঙ্কা। ৭ উইকেটের জয় দিয়ে এবারের বিশ্বকাপ মিশন শুরু করলো সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা।

নামিবিয়ার দেওয়া ৯৭ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ২৬ রানেই ৩ উইকেট হারিয়ে ফেললেও লক্ষ্যটা অল্প হওয়ায় চাপে পড়তে হয়নি শ্রীলঙ্কাকে, একে একে ফিরে যান কুশাল পেরেরা, পাথুম নিসাঙ্কা ও দিনেশ চান্দিমাল।

দ্রুত ৩ উইকেট হারালেও আভিস্কা ফার্নান্দো ও ভানুকা রাজাপাকসের ব্যাটে সহজ জয় তুলে নিতে কোন সমস্যাই হয়নি লঙ্কানদের, দুজনে চতুর্থ উইকেটে ৭৪ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলের জয় নিশ্চিত করেন। ৩৯ বল ও ৭ উইকেট হাতে রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে শ্রীলঙ্কা, আভিস্কা ৩০ ও রাজাপাকসে ৪২ রানে অপরাজিত থাকেন।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ওপেনার স্টিপেন বার্ডকে হারায় নামিবিয়ান, জেনে গ্রিন ৮ রান করে ফিরলে ২৯ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে দলটি। তবে তৃতীয় উইকেটে ৩৯ রান যোগ করে শুরুর ধাক্কা সামলে নেওয়ার চেষ্টা করেন ক্রেইগ উইলিয়ামস ও জেরার্ড এরাসমাস।

২০ রান করা অধিনায়ক এরাসমাসের বিদায়ের পরেই নামিবিয়ার বিপত্তির শুরু, ২৯ রান করে ফিরেন উইলিয়ামসও। এরপর আর কেউ উল্লেখ করার মতো স্কোর গড়তে পারেননি, দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার ডেভিড ভিসে ৬ রান করেন।

জনজন স্মুটের ১২ রানে ইনিংসের শেষ ওভারে অল আউট হওয়ার আগে মাত্র ৯৬ রানের পুঁজি পায় নামিবিয়া, লঙ্কানদের হয়ে মাহিশ থিকসেনা ৩, ওয়েনিন্দু হাসারাঙ্গা ও লাহিরু কুমারা নেন ২টি করে উইকেট।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / জোড়া গোলে অভিষেক রাঙালেন ভ্রানিয়াস
বাংলাদেশ ফুটবল / নৌবাহিনীকে গোল বন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়নের মত শুরু বসুন্ধরা কিংসের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি