বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

নামিবিয়াকে ৮২ রানে হারিয়ে ভারতের উপর চাপ বাড়ালো আফগানরা

প্রকাশ: রবিবার, ৩১ অক্টোবর, ২০২১ | ১৯:৩৫:৪৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - আইসিসি/টুইটার
ছবি - আইসিসি/টুইটার

পুরো ফিট না হওয়ায় একাদশে ছিলেন না মুজিব উর রহমান, তবে নামিবিয়ার ব্যাটিং লাইনআপ গুড়িয়ে দিতে সমস্যাই হয়নি আফগানিস্তানের। নামিবিয়াকে ৯৮ রানে থামিয়ে ৮২ রানের বিশাল জয় সেমিফাইনালের দৌড়ে দারুণ ভাবে এগিয়ে গেলো আফগানিস্তান।

স্কটল্যান্ডের বিপক্ষে ইতিহাস গড়া জয় দিয়ে সুপার টুয়েলভ পর্ব শুরু করা নামিবিয়া ১৬১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ওভারে ফিরেন ওপেনার ক্রেইগ উইলিয়ামস, নিজের দ্বিতীয় ওভারে মিচেল ভ্যান লিঙ্গেনকে দ্বিতীয় শিকার বানান নাভিন উল হক।

১৬ রানে ২ উইকেট হারানো নামিবিয়া আরও বিপদে পড়েন ১৪ রান করা লফতে এটেন ও জেন গ্রিন ১ রান করে আউট হলে। হামিদ হাসানের জোড়া আঘাতে ৫৬ রানে ৬ উইকেট হারিয়ে ম্যাচ থেকেই ছিটকে যায় নামিবিয়া, পরে আর কোন ব্যাটার অতিমানবীয় কিছু করতে পারেননি।

ধুঁকতে ধুঁকতে নামিবিয়ার ইনিংস থামে ৯ উইকেটে ৯৮ রানে, ৮২ রানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে আফগানিস্তান। ডেভিড ভিসের ব্যাট থেকে আসে ১৬ রানের ইনিংস, আফগানদের হয়ে ৪ ওভারে মাত্র ৯ রান দিয়ে ৩ উইকেট পেয়েছেন হামিদ হাসান, ১৭ রান দিয়ে ৩ উইকেট পেয়েছেন আরেক পেসার নাভিন উল হকও।

এর আগে আবুধাবিতে টসে জিতে ব্যাটিংয়ে নেমে আফগানদের দারুণ শুরু এনে দেন দুই ওপেনার হজরতুল্লাহ জাজাই ও মোহাম্মদ শেহজাদ, কোন উইকেট না হারিয়েই পাওয়ার প্লেতে ৫০ রান তোলে আফগানিস্তান। ২৭ বলে ৩৩ রান করা জাজাইয়ের বিদায়ে ভাঙে ৫৩ রানের উদ্বোধনী জুটি, ৪ রানের বেশি করতে পারেননি রহমানুল্লাহ গুরবাজও।

ফিফটি থেকে ৫ রান দূরে থাকতে আউট হন মোহাম্মদ শেহজাদ, আগের ব্যাট হাতে ঝড় তোলা নাজিবুল্লাহ জাদরানকে ৭ রানের বেশি করতে দেননি লফতে- এটন। ১১৩ রানে ৪ উইকেট হারালেও আন্তর্জাতিক ক্রিকেটে শেষ ম্যাচ খেলতে নামা আসগর আফগান ও মোহাম্মদ নাবীর ব্যাটে বড় স্কোরই পায় আফগানিস্তান।

আরও খেলার খবরঃ   ওয়ার্নার টুর্নামেন্ট সেরা হবে, দুই মাস আগেই জানতেন ফিঞ্চ

আসগর আফগান ২৩ বলে ৩১ রান করেন, মোহাম্মদ নাবীর ব্যাট থেকে আসে ১৭ বলে ৫ চার ও ১ ছক্কায় অপরাজিত ৩২ রানের ইনিংস। ৫ উইকেটে ১৬০ রানের সংগ্রহ পায় আফগানিস্তান, নামিবিয়ার হয়ে ২টি করে উইকেট নেন রবিন টেম্পলম্যান ও লফতে-এটন।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
ক্লাব ফুটবল / সালাহর জোড়া গোলে এভারটনকে উড়িয়ে দিল লিভারপুল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি