বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

নিজের গোলের কৃতিত্ব সতীর্থদেরও দিলেন তপু বর্মণ

প্রকাশ: শুক্রবার, ১ অক্টোবর, ২০২১ | ২৩:১৭:০৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ খ্যাত সাফ চ্যাম্পিয়নশীপে মালদ্বীপের রাজধানী মালের রাশমি ধান্দু স্টেডিয়ামে আসরের উদ্বোধনী ম্যাচে শুক্রবার ১-০ গোলে জিতে বাংলাদেশ। ৫৬তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে ম্যাচের পার্থক্য গড়ে দেয় বসুন্ধরা কিংস ক্যাপ্টেন তপু বর্মন।

বল দখল ও আক্রমণে আধিপত্য করা বাংলাদেশের গোলের অপেক্ষা শেষ হয় দ্বিতীয়ার্ধের শুরুর দিকে। বিপলু আহমেদের উঁচু করে বাড়ানো বল বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের ডি-বক্সে বল হাতে লাগিয়ে ফেলেন আগেই হলুদ কার্ড পাওয়া লঙ্কান ডিফেন্ডার ডাকসন পুসলাস।

তাকে লাল কার্ড দেখিয়ে মাঠ ছাড়ার নির্দেশ দেওয়ার পাশাপাশি পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ঠান্ডা মাথায় স্পট কিক থেকে দলকে জয় সূচক গোল উপহার দেয় বাংলার রামোস খ্যাত তপু বর্মন।

ছবিঃ সংগৃহীত

রক্ষণের পাশাপাশি দলের প্রয়োজনে গোল করা তপুর দেশের জার্সিতে তার গোলসংখ্যা পাঁচ। সাফের স্কোয়াডের খেলোয়াড়দের মধ্যে যা যৌথ সর্বোচ্চ। সবোর্চ্চ পাঁচটি গোল আছে সুফিলের।

অনুশীলন চলাকালে স্পট-কিকের দক্ষতা বাড়ানোর চেষ্টার কথা জানিয়েছেন তপু, নিজের গোলের কৃতিত্ব দিয়েছেন সতীর্থদেরও। তপু বর্মণ বলেন, “এ গোল শুধু আমার নয়; দলের সবার। দল খুবই ভালো খেলেছে। জয়সূচক গোল করতে পেরে খুশি কারণ আমি সবসময় আমার দলকে সাহায্য করার চেষ্টা করি। আমরা আজ সত্যিই ভালো খেলেছি। আমি সবসময় আমার কোচের (অস্কার ব্রুজোন) কথা শুনি এবং অনুশীলনে প্রতিদিন চার থেকে পাঁচটি করে পেনাল্টি শট নিয়ে থাকি।”

এই ম্যাচ দিয়ে বাংলাদেশের কোচ হিসেবে অভিষেক হওয়া স্প্যানিশ কোচ অস্কার ব্রুজনও তার প্রথম ম্যাচ রাঙ্গিয়েছেন জয় দিয়ে।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ‘করিম বেনজেমাকে ব্যালন ডি অর দিতে চান জিদান’
বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
দাবা / শেখ রাসেল আন্তর্জাতিক গ্রান্ডমাস্টার দাবা আসরের উদ্বোধন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি