বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

নেইমারের এই ‘ভুবন ভুলানো হাসি’ আরও লম্বা হবে তো?

প্রকাশ: শুক্রবার, ১৫ অক্টোবর, ২০২১ | ১১:২৭:৩৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ সংগৃহীত
ছবিঃ সংগৃহীত

ফুটবল থেকে মন উঠে যাচ্ছে নেইমারের? অন্তত তাঁর কথায় এমনই মনে হয়। ২০২২ বিশ্বকাপকে ক্যারিয়ারের সম্ভাব্য শেষ বিশ্বকাপ হিসেবে ধরে ব্রাজিল তারকা কিছুদিন আগে বলেছেন, “আমার মনে হয় না ফুটবলকে আর সহ্য করার মতো মনের জোর অবশিষ্ট আছে আমার।”

নেইমারের এমন কথায় নড়েচড়ে বসেছিল ফুটবলবিশ্ব। তবে দুঃসময়ে তাঁর পাশে পেয়েছেন সতীর্থদের, বড়সড় শক্তি পেয়েছেন তাদের কাছ থেকে। সেই জন্যই কি এভাবে ফিনিক্স পাখির মতো জেগে উঠলেন নেইমার? অনেকদিন পর হলুদ জার্সিতে নেইমারের হাসি যেন তাই বার্তা দিচ্ছে। উরুগুয়েকে নিয়ে যেভাবে ছেলেখেলা করেছেন সমর্থকরা অন্তত তাই ভাবছে।

ম্যাচ চলাকালীন সময় এক টুইটার ব্যবহারকারীকে বলতে দেখা গেল, “নেইমারের ক্যারিয়ারের সেরা পাঁচ পারফরম্যান্সের একটা দেখা গেল আজ।” আজকের ম্যাচ দেখে থাকলে হয়তো আপনিও একমত হবেন তার সাথে। নিজে এক গোল করার পাশাপাশি সর্তীথদের করিয়েছেন দুই গোল। পুরো ম্যাচে উরুগুয়ের রক্ষণভাগ নিয়ে করেছেন ছেলেখেলা।

ছবিঃ টুইটার

কলম্বিয়ার বিপক্ষে গোলশূন্য ড্র করা ব্রাজিল আজ উরুগুয়েকে উড়িয়ে দিয়েছে ৪-১ গোলের ব্যবধানে। দলের হয়ে দুটি গোল করেন লিডস ইউনাইটেডের উইঙ্গার রাফিনহা। একটি গোল করেন স্লামেঙ্গোর স্ট্রাইকার গাব্রিয়েল বারবোসার এবং বাকি গোলটি করেন দলটির বড় তারকা নেইমার।

উরুগুয়ের বিপক্ষে অবশ্যই নেইমারের অতীত রেকর্ড বেশ ভালো। চার ম্যাচে তার নামের পাশে আছে দুই গোল ও তিনটি গোলের সহয়তা করার অবদান। উরুগুয়েকে পেলে জ্বলে উঠা নেইমার আজও তার ব্যতিক্রম হতে দেননি।

ম্যাচের শুরু থেকে উরুগুয়ের রক্ষণভাগ নিয়ে করতে থাকেন ছেলেখেলা। একপ্রকার চরকির ন্যায় নাচিয়েছেন তাদের। অবশ্যই ফলও পেয়ে যান দ্রুত। মাত্র ১০ মিনিটের মাথায় ফ্রেডের পাসে ডি-বক্সে বল পেয়ে যান নেইমার। উরুগুয়ের অভিজ্ঞ গোলরক্ষক ফের্নান্দো মুসলেরাকে বোকা বানিয়ে স্কোরকার্ডে নিজের নাম লিখানোর পাশাপাশি দলকেও এনে দেন লিড। ১৮ ও ৫৮তম মিনিটে গোল করতে সহয়তা করেন রাফিনহাকে।

ছবিঃ টুইটার

ব্রাজিলের জার্সিতে খেলা ১১৫ ম্যাচে নেইমারের গোলসংখ্যা ৭০। সর্তীথদের দিয়ে করিয়েছেন অর্ধশত গোল। এবারের বিশ্বকাপ বাছাইপর্বে ৮ ম্যাচ খেলে করেছেন সাতটি গোল। করিয়েছেনও সাতটি।

আরও খেলার খবরঃ   দুই ম্যাচ নিষিদ্ধ নেইমার!

কিছুদিন আগে ঘোষণা দিয়েছিলেন কাতার বিশ্বকাপ’ই হতে পারে তার শেষ বিশ্বকাপ। তবে ব্রাজিলের হয়ে যেভাবে দূর্দান্ত খেলছেন ব্রাজিল সমর্থকরা তাকে এত দ্রুত বিদায় নিতে দিবে বলে মনে হয় না। নেইমার এভাবেই হাসতে থাকুই। আরও লম্বা হোক তাঁর ভুবন ভুলানো এই হাসি। যাবতীয় সব ডিপ্রেশন, ফ্রাস্টেশন নেইমারের পায়ের নাচে আর এমন ভুবন ভুলানো গোলের খুশিতে উঁড়ে যাক!

সাম্প্রতিক খবর

খেলাধুলায় মেয়েরা / বাংলাদেশ ফুটবল / সাফের দলে নতুন দুই মুখ
আন্তর্জাতিক ক্রিকেট / অধিনায়ক না হলেও দলের নেতা কোহলিই, রোহিতের শান্তির বার্তা
বাংলাদেশ ফুটবল / বিকেএসপি / প্রতি বিভাগে বিকেএসপি গড়ে তোলার ঘোষণা প্রধানমন্ত্রীর
ক্লাব ফুটবল / কোভিড প্রাদুর্ভাবে স্থগিত টটেনহ্যাম-রেঁনে ম্যাচ
আন্তর্জাতিক ক্রিকেট / ড্যানি মরিসনের চোখে সবচেয়ে ওভাররেটেড ক্রিকেটার পোলার্ড, আন্ডাররেটেড কারা?
বাংলাদেশ ফুটবল / ছেলেদের চ্যাম্পিয়ন সিলেট, মেয়েদের রংপুর
আন্তর্জাতিক ক্রিকেট / অ্যাডিলেডের পর অ্যাশেজে যুক্ত হচ্ছে আরও একটি দিবারাত্রির টেস্ট
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি