বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া

প্রকাশ: বুধবার, ২০ অক্টোবর, ২০২১ | ১৯:৪২:২৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - আইসিসি
ছবি - আইসিসি

দুবাইয়ে প্রথম রাউন্ডের ৭ম ম্যাচে নেদারল্যান্ডসকে ৬ উইকেটে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া, এই হারে টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত হলো নেদারল্যান্ডসের। ব্যাট হাতে নামিবিয়ার জয়ের নায়ক ডেভিড ভিসে, শেষ ম্যাচে নামিবিয়ার প্রতিপক্ষ আয়ারল্যান্ড।

নেদারল্যান্ডসের দেওয়া ১৬৫ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে নামিবিয়াকে ভালো শুরু এনে দেন স্টিপেন বার্ড ও জেন গ্রিন, ১৫ রানে গ্রিনের আউটে ভাঙে ৩৪ রানের উদ্বোধনী জুটি। ক্রেইগ উইলিয়ামস ১১ ও বার্ড ১৯ রান করে আউট হলে ৫২ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে নামিবিয়া।

পাল্টা আক্রমণে নামিবিয়াকে জয়ের দিকে নেন ডেভিড ভিসে ও জেরার্ড এরামাস, চতুর্থ উইকেটে দুজনে যোগ করেন ৫১ বলে ৯৩ রান। ২২ বলে ৩২ রান করে এরাসমাস ফিরলেও দলের জয় নিশ্চিত করেই ফিরেন ডেভিড ভিসে, ১ ওভার হাতে রেখেই ৬ উইকেটের দুর্দান্ত জয় পায় নামিবিয়া।

ডেভিড ভিসে ৪০ বলে ৬৬ ও জনজন স্মুট ৮ বলে ১৪ রানে অপরাজিত থাকেন, নেদারল্যান্ডসের হয়ে ১ টি করে উইকেট নেন ফ্রেড ক্লাসেন, কলিন অ্যাকারম্যান, পিটার সিলার ও টিম ভ্যার ডান গাগটেন।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা দারুণ করেছিল নেদারল্যান্ডসের দুই ওপেনার ম্যাক্স ওডোওড ও স্টিফেন মুইবার্গ, উদ্বোধনী জুটিতে আসে ৪২ রান। মুইবার্গ ১৭ করে ফিরেন, তিনে নামা ভ্যান ডার মারওয়ে ৩ রান করে আউট হন।

কলিন অ্যাকারম্যানকে নিয়ে চতুর্থ উইকেটে ৮২ রান ম্যাক্স ওডোওড, ৩৫ রান করে আউট হন অ্যাকারম্যান। ওডোওডের ব্যাট থেকে আসে ইনিংস সর্বোচ্চ ৭০ রান। নেদারল্যান্ডস নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৬৪ রানের সংগ্রহ পায়, স্কট এডওয়ার্ড ২১ রানে অপরাজিত থাকেন।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / সেরাটা খেলেই সেমিফাইনালে যেতে চায় আবাহনী
খেলাধুলায় মেয়েরা / বাংলাদেশ ফুটবল / সাফের দলে নতুন দুই মুখ
আন্তর্জাতিক ক্রিকেট / অধিনায়ক না হলেও দলের নেতা কোহলিই, রোহিতের শান্তির বার্তা
বাংলাদেশ ফুটবল / বিকেএসপি / প্রতি বিভাগে বিকেএসপি গড়ে তোলার ঘোষণা প্রধানমন্ত্রীর
ক্লাব ফুটবল / কোভিড প্রাদুর্ভাবে স্থগিত টটেনহ্যাম-রেঁনে ম্যাচ
আন্তর্জাতিক ক্রিকেট / ড্যানি মরিসনের চোখে সবচেয়ে ওভাররেটেড ক্রিকেটার পোলার্ড, আন্ডাররেটেড কারা?
বাংলাদেশ ফুটবল / ছেলেদের চ্যাম্পিয়ন সিলেট, মেয়েদের রংপুর
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি