বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

নেপাল ম্যাচের পরিকল্পনা সাজাচ্ছেন ফুটবলাররা

প্রকাশ: শনিবার, ৯ অক্টোবর, ২০২১ | ১৯:০৬:১৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

দারুণ শুরুর পর মালদ্বীপের কাছে হেরে আত্মবিশ্বাসের তলানীতে বাংলাদেশ। তবে শেষ ম্যাচের আগে বেশ কয়েকদিন সময় পাওয়ায় কিছুটা গুছিয়ে নেওয়ার সুযোগ পাচ্ছে অস্কার ব্রুজনের শিষ্যরা। দুই দিন বিশ্রামের পর আগামীকাল থেকে নেপাল ম্যাচের অনুশীলন শুরু করবে বাংলাদেশ দল।

প্রথম ম্যাচে শ্রীলংকাকে ১-০ গোলে হারানোর পর শক্তিশালী ভারতকে দশ জনের দল নিয়ে ১-১ গোলে রুখে দিয়ে সাফের ফাইনালে খেলার স্বপ্ন দেখে বাংলাদেশ। কিন্তু স্বাগতিক মালদ্বীপের কাছে ২-০ গোলে হেরে সেই স্বপ্নে কিছুটা ভাটা পরেছে। তবে এখনো ফাইনাল খেলার স্বপ্ন দেখছে বাংলাদেশ। শেষ ম্যাচে নেপালকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করার কথা জানালেন অভিজ্ঞ গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা।

“আমাদের ১৩ তারিখে নেপালের সাথে যে ম্যাচ আছে সেটা নিয়েই সব পরিকল্পনা করছি। আমাদের সামনে এখন ভাল একটা সুযোগ আছে, নেপালকে হারাতে পারলে ফাইনালে উঠার জন্য কাজে দিবে। আপনারা জানেন যে এবারের সাফ অনেক প্রতিযোগিতামূলক হচ্ছে, কারণ এখানে সবার জন্য সুযোগ আছে। আমরা সবাই চেষ্টা করবো এবং খেলোয়াড়রা সবাই এখন উৎফুল্ল আছে।”

মালদ্বীপের বিপক্ষে ম্যাচে গ্যালারি বাংলাদেশি দর্শকদের পর্যাপ্ত টিকিট প্রদান করেনি কর্তৃপক্ষ। তবুও মাঠ বা মাঠের বাইরে বাইরে প্রবাসীরা বাংলাদেশ দলকে সমর্থন করেছে, নেপালের বিপক্ষে ম্যা্চেও প্রবাসীদের সমর্থন করার আহবান জানালেন এই অভিজ্ঞ গোলরক্ষক।

“মালদ্বীপে যারা প্রবাসী আছেন তারা অবশ্যই মাঠে এসে উৎসাহ দিবেন এবং দেশ বাসির কাছে দোয়া চাই যাতে নেপালকে হারিয়ে ফাইনালে যেতে পারি।”

আলোচনার জন্ম দিয়ে শেষ মুহুর্তে বাংলাদেশ দলে জায়গা করে নিয়েছেন ডিফেন্ডার মোহাম্মদ হৃদয়। সাফের মত বড় টুর্নামেন্টে সুযোগ পেয়ে গর্বিত মনে করছেন এই তরুণ ফুটবলার।

“এই প্রথমবার বাংলাদেশ জাতীয় দলে ডাক পাওয়ায় নিজেকে গর্বিত মনে করছি। সাফের মত বড় একটা টুর্নামেন্টে আমাকে সুযোগ দেয়া হয়েছে। সবাই দোয়া করবেন যাতে নেপালে বিপক্ষে জিততে পারি এবং ম্যাচটা বিজয়ের মাধ্যমে ফাইনাল খেলতে পারি। যদি আমি মাঠে নামার সুযোগ পাই তবে চেষ্টা করবো নিজের সেরাটা দেওয়ার।”

আরও খেলার খবরঃ   চিটাগাং আবাহনীকে হতাশ করে পয়েন্ট ভাগাভাগি করে নিলো বাংলাদেশ পুলিশ

টানা দুই ম্যাচে হলুদ কার্ড দেখায় নেপাল ম্যাচে খেলতে পারবেন না ইয়াসিন আরাফাত। তবে এই ম্যাচে ফিরছেন উইঙ্গার রাকিব হোসেন এবং রাইট ব্যাক বিশ্বনাথ ঘোষ।

১৩ই অক্টোবর বাংলাদেশ সময় বিকাল ৫টায় নেপালের বিপক্ষে লড়বে বাংলাদেশ।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / ‘লিগ জমজমাট ও প্রতিযোগিতামূলক ছিল – সালাম মুর্শেদি’
ক্লাব ফুটবল / ‘করিম বেনজেমাকে ব্যালন ডি’অর দিতে চান জিদান’
বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি