বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

পাকিস্তানকে জিতিয়ে গর্বিত ভারত বধের নায়ক আফ্রিদি

প্রকাশ: সোমবার, ২৫ অক্টোবর, ২০২১ | ০৪:২৬:৩৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - ইন্টারনেট
ছবি - ইন্টারনেট

বিশ্বকাপের যেকোন আসরে আগে কখনওই ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। দুদলের দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি লড়াইয়ে এখনও পাকিস্তান এগিয়ে থাকলেও বিশ্বসেরা আসরে ভারত বরাবরই ফেভারিট। শুধু ফেভারিটই না, পাকিস্তানের বিপক্ষে এতদিন অজেয় ছিল ব্লু আর্মিরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরেও যখন দুই দলকে একই গ্রুপে রাখা হলো তখন থেকেই উত্তেজনা। দু’দলের ক্রিকেট ভক্ত-সমর্থক থেকে শুরু করে সাবেক এবং বর্তমান ক্রিকেটাররা পর্যন্ত বাগযুদ্ধে জড়িয়ে পড়েছিলেন।

পাকিস্তান দৃঢ়তার সঙ্গেই বলে আসছিল, এবার তাদের শক্তি আছে ভারতকে হারানোর। কিন্তু তেমন শক্তি সব সময়ই থাকে। তাতে কোনও লাভ হয় না, বিশ্বকাপের মঞ্চে কেন যেন ভারতের সামনে ম্রিয়মান হয়ে যায় পাকিস্তান। এবার সেই অবস্থা কাটিয়ে উঠলো বাবর আজমের দল। দুবাইতে ভারতকে স্রেফ উড়িয়ে দিয়ে বিশ্বকাপ টুর্নামেন্টে প্রথমবারে মতো চিরপ্রতিদ্বন্দ্বীদের হারানোর উৎসবে মাতে পাকিস্তান।

পাকিস্তানের এই জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন বাম হাতি বোলার শাহীন আফ্রিদি। ভারতের ব্যাটিংয়ের শুরুতেই মেরুদণ্ড ভেঙ্গে দেন ২১ বছর বয়সী তারকা এ বোলার। ভারতের ইনিংসের চতুর্থ বলে আফ্রিদির ইয়র্কার লেংথের দারুণ এক ডেলিভারিতে এলবিডব্লিউ ফাঁদে পড়ে প্যাভিলিয়নে ফিরেন রোহিত শর্মা।

পরের ওভারের প্রথম বলেই রাহুলকে বোল্ড করে ভারতের ব্যাটিং লাইন আপের মেরুদন্ড ভেঙে দেন তরুণ এই বোলার। শেষ দিকে ভিরাট কোহলির উইকেটও নিযে নেন। সবমিলিয়ে ৪ ওভারে ৩১ রান দিয়ে ৩ উইকেট শিকার করে হয়েছেন ম্যাচসেরা।

চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে প্রথমবার বিশ্বকাপে দলের জয়ে ভূমিকা রাখতে পেরে গর্বিত আফ্রিদি। ম্যাচশেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে জানিয়েছেন নিজের পরিকল্পনার কথাও।

“এই প্রথম আমরা ভারতকে হারিয়েছি (বিশ্বকাপে), এর জন্য আমি গর্বিত। জানতাম, যদি দ্রুত উইকেট নিতে পারি তাহলে আমাদের জন্য ভালো হবে, আর সেটাই কাজে দিয়েছে। আমার পরিকল্পনা ছিল যত বেশি সম্ভব সুইং করানো। এখানে সেরকম সুইং পাওয়া যায় না। তবে আমি চেয়েছি দলকে ব্রেক থ্রু এনে দিতে এবং শতভাগ চেষ্টা করতে।”

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / কোভিড প্রাদুর্ভাবে স্থগিত টটেনহ্যাম-রেঁনে ম্যাচ
আন্তর্জাতিক ক্রিকেট / ড্যানি মরিসনের চোখে সবচেয়ে ওভাররেটেড ক্রিকেটার পোলার্ড, আন্ডাররেটেড কারা?
বাংলাদেশ ফুটবল / ছেলেদের চ্যাম্পিয়ন সিলেট, মেয়েদের রংপুর
আন্তর্জাতিক ক্রিকেট / অ্যাডিলেডের পর অ্যাশেজে যুক্ত হচ্ছে আরও একটি দিবারাত্রির টেস্ট
ক্লাব ফুটবল / ইউরোপা লিগে নেমে ‘নতুন যুগের শুরু’ দেখছেন জাভি
আন্তর্জাতিক ক্রিকেট / অ্যাশেজ | হেডের দ্রুততম সেঞ্চুরিতে বড় লিডে দ্বিতীয় দিন শেষ অস্ট্রেলিয়ার
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / পিএসএল | শহিদ আফ্রিদিকে দিয়ে সরফরাজকে দলে নিলো মুলতান
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি