বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

পাকিস্তানের বিশ্বকাপ দলে ‘৩’ পরিবর্তন, তবু নেই মালিক

প্রকাশ: শুক্রবার, ৮ অক্টোবর, ২০২১ | ১৯:০৯:১৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পূর্ব ঘোষিত দলে ‘৩’ পরিবর্তন এনে চূড়ান্ত বিশ্বকাপ দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে এবারও উপেক্ষিত হয়েছেন ছন্দে থাকা অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিক।

বিশ্বকাপের জন্য ঘোষিত পাকিস্তানের চূড়ান্ত দলে উইকেটকিপার ব্যাটার আজম খান এবং পেসার মোহাম্মদ হাসনাইনের পরিবর্তে যথাক্রমে উইকেটকিপার ব্যাটার সরফরাজ আহমেদ এবং ব্যাটার হায়দার আলীকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

আর রিজার্ভ বেঞ্চে থাকা ব্যাটার ফাখার জামানকেও মূল দলে ডাকা হয়েছে এবং তার জায়গায় মূল দলে থাকা ব্যাটার খুশদিল শাহকে রিজার্ভ বেঞ্চের খেলোয়াড় হিসেবে জায়গা দেওয়া হয়েছে।

বিশ্বকাপ দলে পরিবর্তন আনা প্রসঙ্গে পিসিবির প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম বলেন,

“অত্যন্ত প্রতিযোগিতামূলক ন্যাশনাল টি -টোয়েন্টি কাপে খেলোয়াড়দের পারফরম্যান্স পর্যালোচনা করার পর এবং টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা করে, আমরা হায়দার আলী, ফখর জামান এবং সরফরাজ আহমেদকে টি -টোয়েন্টি বিশ্বকাপের র দলে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছি। তিন ফর্মম্যাটের খেলোয়াড় তাদের সাথে অভিজ্ঞতা এবং প্রতিভার ভান্ডার নিয়ে আসবে এবং পাশাপাশি দলে স্থিতিশীলতা, ভারসাম্য এবং শক্তি যোগাবে।”

আর তিন ক্রিকেটারকে বাদ দেওয়া প্রসঙ্গে তিনি বলেন, “আজম, খুশদিল এবং হাসনাইনের জন্য এটি হারানো কঠিন হতে পারে। কিন্তু তাদের ক্যারিয়ারে তাদের এখনও অনেক কিছু দেওয়ার আছে। তারা আমাদের ভবিষ্যতের পরিকল্পনায় রয়েছে।”

উল্লেখ্য, দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগামী ২৪ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করবে পাকিস্তান।

পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল:

বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহকারী অধিনায়ক), আসিফ আলী, সরফরাজ আহমেদ, হারিস রউফ, হাসান আলী, ইমাদ ওয়াসিম, ফখর জামান, মোহাম্মদ হাফিজ, হায়দার আলী, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম, শাহিন শাহ আফ্রিদি এবং শোয়েব মাকসুদ।

রিজার্ভ: শাহনেওয়াজ দাহানি, খুশদিল শাহ, উসমান কাদির

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
দাবা / শেখ রাসেল আন্তর্জাতিক গ্রান্ডমাস্টার দাবা আসরের উদ্বোধন
বাংলাদেশ ক্রিকেট / তামিম ছাড়াও আরো একজন বিশ্বকাপে খেলতে চাননি : পাপন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি