বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

পাকিস্তানের মাটিতে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ছক্কার রেকর্ড

প্রকাশ: বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১ | ০৮:২৩:৪২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

পাকিস্তানে চলমান ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে বুধবার নর্দার্ন পাঞ্জাব এবং সাউদার্ন পাঞ্জাবের ম্যাচে ব্যাটারদের রান উৎসবের রাতে চার-ছক্কার ফুলঝুরি ছুটছে। লাহোরে এদিন একাধিক রেকর্ড হওয়া শ্বাসরুদ্ধকর এই ম্যাচে পাকিস্তানের মাটিতে এই সংস্করণে যৌথভাবে সর্বোচ্চ ছক্কার রেকর্ডও তৈরি হয়েছে।

গাদ্দাফি স্টেডিয়ামে টসে হেরে এদিন ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২১১ রান করেছিল নর্দার্ন পাঞ্জাব। দলটির হয়ে সর্বোচ্চ ৭২* (৪০) রান করেন হায়দার আলী। এছাড়া মাত্র ১৮ বলে ৪০ আসে ইমাদ ওয়াসিমের ব্যাট থেকে।

জবাবে খেলতে নেমে ম্যাচসেরা আঘা সালমানের ৪০ বলে অপরাজিত ৬৮* এবং আমের ইয়ামিনের ২১ বলে ৪১ রানের দুই ঝড়ো ইনিংসের উপর ভর করে মাত্র ১ বল বাকি থাকতে ৪ উইকেটের দূর্দান্ত জয় তুলে নেয় সাউর্দান পাঞ্জাব। যা টি-টোয়েন্টি সংস্করণে পাকিস্তানের মাটিতে তৃতীয় সর্বোচ্চ রান তাড়ার রেকর্ড।

জমজমাট এই ম্যাচে নর্দার্ন পাঞ্জাব এবং সাউদার্ন পাঞ্জাবের দুই দলের খেলোয়াড়েরা সর্বমোট ২৭টি ছক্কা হাঁকিয়েছেন, যা টি-টোয়েন্টি সংস্করণে পাকিস্তানের মাটিতে যৌথভাবে এক ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ড।

এর আগে ২০১৯ মৌসুমের পিএসএলে লাহোর কালান্দার্স ও ইসলামাবাদ ইউনাইটেড ম্যাচে এবং একই বছরে সেন্ট্রাল পাঞ্জাব ও নর্দার্ন পাঞ্জাবের ম্যাচেও ২৭টি করে ছয় এসেছিল।

এছাড়া এদিন এক ইনিংসে ১৬টি ছক্কা হাঁকিয়েছে সাউর্দান পাঞ্জাবের ব্যাটাররা। যা এই সংস্করণে পাকিস্তানের মাটিতে এক ইনিংসে কোনো দলের তৃতীয় সর্বোচ্চ ছক্কা মারার রেকর্ড। ১৮টি ছক্কা নিয়ে এ তালিকার শীর্ষে অবশ্য নর্দার্ন পাঞ্জাবই রয়েছে।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
টি ২০ বিশ্বকাপ ২০২১ / শ্রীলংকার বিপক্ষে ম্যাচে বাংলাদেশের একাদশ পরিবর্তনের আভাস
সময়সূচী / ২৪ অক্টোবর : খেলাপ্রেমীদের আজ যেন ঈদ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি