বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

পাকিস্তানের মাটিতে বসতে যাচ্ছে ২০২৩ এশিয়া কাপ আসর

প্রকাশ: শনিবার, ১৬ অক্টোবর, ২০২১ | ০৯:৩১:২০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - আইসিসি
ছবি - আইসিসি

ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের আগে মাঠে গড়াবে এশিয়া অঞ্চলের মর্যাদাপূর্ণ আসর এশিয়া কাপ, ওয়ানডে ফর্মেটের এই টুর্নামেন্ট হবে ২০২৩ সালেই। টুর্নামেন্টের আয়োজক হতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

১৭ অক্টোবর থেকে আরব আমিরাতে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে একত্রিত হয়েছে বোর্ড প্রধানেরা, সেখানেই এশিয়ান ক্রিকেট কাউন্সিল ২০২৩ সালে এশিয়া কাপ আয়োজনের সিদ্ধান্ত নেয়। এসিসির সিদ্ধান্ত অনুযায়ী এই আসর আয়োজন করবে পাকিস্তান।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজের এক প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল দুবাইয়ে এসিসির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। উপস্থিত ছিলে ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, পিসিবির চেয়ারম্যান রমিজ রাজা।

এসিসির সভাপতি জয় শাহ সভা শেষে জানিয়েছে, পূর্ব নির্ধারিত ক্রম অনুযায়ী ২০২৩ এশিয়া কাপের আয়োজক হচ্ছে পাকিস্তান। পিসিবি নিজেদের দেশের বাহিরে কোন টুর্নামেন্ট আয়োজন করতে রাজি নয়, সে কারণে ২০২৩ এশিয়া কাপ অনুষ্ঠিত হবে পাকিস্তানের মাটিতেই।

অবশ্য, সেই টুর্নামেন্টের আগে আরও একটি এশিয়া কাপ মাঠে গড়াবে, ২০২২ সালে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি ফর্মেটের সেই আসর। ২০২০ সালে মাঠে গড়ানোর কথা ছিল এশিয়া কাপের, কিন্তু সূচি জটিলতা ও করোনা মহামারির কারণে তা পিছিয়ে যেতে যেতে ২০২২ সালে চলে গেছে।

সর্বশেষ গত মে মাসে স্থগিত হয়ে যায় এশিয়া কাপের আসর, টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে টুর্নামেন্টটি মাঠে গড়ানোর কথা থাকলেও করোনা মহামারির কারণ উল্লেখ করে টুর্নামেন্টটি স্থগিত ঘোষণা করে এসিসি।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / নৌবাহিনীকে গোল বন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়নের মত শুরু বসুন্ধরা কিংসের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে আটকে দিল চিটাগাং আবাহনী
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি