বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

পাকিস্তানের সাথে লড়াই করার ক্ষমতাটাও নেই ভারতের: আব্দুল রাজ্জাক

প্রকাশ: মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১ | ১১:২১:২৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

আগামী ২৪ অক্টোবর টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে মুখোমুখি হতে যাচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান, চির বৈরী দুই দেশের দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ থাকায় যে কোন ইভেন্টই একমাত্র মুখোমুখি হওয়ার উপলক্ষ্য।

চিরপ্রতিদ্বন্দ্বীদের লড়াইয়ের আগে কথার লড়াই হবে সেটাই স্বাভাবিক, সেই লড়াইয়ে একটু বেশিই এগিয়ে পাকিস্তান। দেশটির সাবেক ক্রিকেটাররা এবার স্বপ্ন দেখছে আইসিসির কোন ইভেন্টে প্রথমবারের মতো ভারতকে হারানোর, আরব আমিরাতে খেলা হওয়ায় সেই পালে আশা জোগাচ্ছেও।

তবে পাকিস্তানের সাবেক অলরাউন্ডার আব্দুল রাজ্জাক একটু বেশিই আগ্রাসী ঢংয়ে নিজের মতামত জানিয়েছেন। তার মতে, পাকিস্তানের সাথে ভারত কোন ভাবেই লড়াই করতে পারবে না, ভারত দলে পাকিস্তানের মতো প্রভিতা ও দক্ষতা নেই।

পাকিস্তানের আরি নিউজকে আব্দুল রাজ্জাক বলেন, “আমার মতে পাকিস্তানের সঙ্গে ভারত কোনভাবেই লড়াই করতে পারবে না। পাক দলে যে পরিমাণ প্রতিভা আছে, তা সম্পূর্ণ ভিন্ন এবং ভারত-পাকিস্তানের খেলা না হওয়া (দ্বিপাক্ষিক সিরিজ) আমার মতে ক্রিকেটের বড় ক্ষতি।”

ভার‍ত দলে পাকিস্তানের মতো প্রতিভা নেই উল্লেখ করে রাজ্জাক আরও বলেন, “এইসব ম্যাচগুলোতেই কোন ক্রিকেটার কতটা চাপ সামলাতে সক্ষম তার আসল পরীক্ষা হয়। আমার মনে হয় ভারত-পাকিস্তান ম্যাচ যদি খেলা হত, তাহলে লোকেরা সহজেই বুঝতে পারত যে পাকিস্তান দলের মতো দক্ষতা ও প্রতিভা ভারতের নেই।”

২৪ অক্টোবর মহারণ দিয়েই বিশ্বকাপ মিশন শুরু করবে টুর্নামেন্টের দুই অন্যতম ফেভারিট ভারত ও পাকিস্তান।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি