বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

পাকিস্তানে খেলার অপেক্ষায় অবসরপ্রাপ্ত লঙ্কান অলরাউন্ডার

প্রকাশ: শনিবার, ২ অক্টোবর, ২০২১ | ১৫:৩৩:২৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ইসুরু উদানা (ছবিঃ গুগোল)
ইসুরু উদানা (ছবিঃ গুগোল)

সম্প্রতি নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে পাকিস্তানের মাটিতে সফর বাতিল করেছে নিউজিল্যান্ড এবং ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দল। তবে সদ্য আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানো শ্রীলঙ্কার অলরাউন্ডার ইসুরু উদানা মনে করেন ক্রিকেট খেলার জন্য পাকিস্তান শতভাগ নিরাপদ জায়গা।

শুধু তাই নয়, পাকিস্তানের মাটিতে ক্রিকেট খেলার জন্য তর সইছে না এই ফাস্ট বোলিং লঙ্কান অলরাউন্ডারের। সম্প্রতি নিজের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে প্রকাশ করা এক টুইট বার্তায় ইসুরু উদানা এই প্রসঙ্গে বলেছেন,

“নিশ্চিতভাবে ক্রিকেট খেলার জন্য পাকিস্তান একটি নিরাপদ জায়গা। আমার পাকিস্তানি ভাইদের সাথে পাকিস্তানের মাটিতে খেলার জন্য তর সইছে না।”

উল্লেখ্য, গেল ৩১ জুলাই আচমকাই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন ইসুরু উদানা। তবে ঘরোয়া এবং ফ্যাঞ্জাইজি ক্রিকেট চালিয়ে যাওয়ার কথা জানিয়েছেন ৩৩ বছর বয়সী লঙ্কান ফাস্ট বোলিং অলরাউন্ডার।

২০০৯ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ দিয়ে শ্রীলঙ্কার জার্সিতে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর ২১টি ওয়ানডে এবং ৩৪টি টি-টোয়েন্টি ম্যাচে দেশের প্রতিনিধিত্ব করেছেন উসুরু উদানা। যেখানে বাঁহাতি পেস বোলিংয়ে সবমিলিয়ে ৪৫ উইকেট শিকারের পাশাপাশি তার ব্যাট থেকে এসেছে মোট ৪৯৩ রান।

আন্তর্জাতিক ক্রিকেটের পাশাপাশি আইপিএল, বিপিএল, সিপিএল, আবুধাবি টি-টেন লিগের মতো টুর্নামেন্টে অংশ নিলেও কখনো পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলতে দেখা যায়নি উদানাকে। তবে আসন্ন পিএসএল মৌসুমে হয়ত পিএসএলে অংশ নিতে চলেছেন এই লঙ্কান অলরাউন্ডার। পাকিস্তানে খেলার ইচ্ছা জানিয়ে করা তার টুইটের পর এমন ধারণাই করা হচ্ছে।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / শতবর্ষী রেড ডার্বিতে মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
টি ২০ বিশ্বকাপ ২০২১ / শ্রীলংকার বিপক্ষে ম্যাচে বাংলাদেশের একাদশ পরিবর্তনের আভাস
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি