বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

পাকিস্তান নয়, ইনজামামের চোখে বিশ্বকাপে ফেভারিট ভারত

প্রকাশ: বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১ | ১৪:০০:৩৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

২০০৭ সালে আয়োজিত প্রথম বিশ্বকাপেই চ্যাম্পিয়ন হয়েছিলো ভারত, এরপর টুর্নামেন্টটির আরও ৫ আসর মাঠে গড়ালেও আর টি-টোয়েন্টি বিশ্বকাপ ট্রফি হাতে তোলা হয়নি তাদের।

এবারের বিশ্বকাপে সেই অপেক্ষা দূর করতে চায় ভারত, সেই মিশনে হিসেবেই টুর্নামেন্টে অংশ নিচ্ছে ভিরাট কোহলিরা। প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়াকে হারিয়ে নিজেদের প্রস্তুতির কথা জানিয়ে দিয়েছে দলটি।

দুর্দান্ত দল, দুর্দান্ত সব ক্রিকেটার, তবুও ভারতকে মাইকেল ভনের মতো অনেকেই ফেভারিট হিসেবে বিবেচনা করছে না। তবে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম উল হক সেই তালিকায় নেই, তার চোখে বর্তমানে বিশ্বের সবচেয়ে বিপদ্দজনক টি-টোয়েন্টি দল ভারত, এবারের বিশ্বকাপে সবচেয়ে ফেভারিট দলটাও তারাই।

নিজের ইউটিউব চ্যানেল ইনজামাম উল হক বলেন, “কোন টুর্নামেন্টে এটা নির্দিষ্ট করে বলা যায় না, কোন দল জিতবে। তবে কোন দলের জেতার কতটা সম্ভাবনা রয়েছে, সেটা ধারণা করা যায়। আমার মতে, এই টুর্নামেন্টে অন্য যে কোনও দলের চেয়ে ভারতের চ্যাম্পিয়ন হওয়ার বেশি সম্ভাবনা রয়েছে, কারণ ওদের দলে অভিজ্ঞ টি -টোয়েন্টি প্লেয়ারও রয়েছে।”

প্রস্তুতি ম্যাচের উদাহরণ দিয়ে পাকিস্তানের সাবেক এই অধিনায়ক বলেন, “ভারত তাদের প্রস্তুতি ম্যাচটি অস্ট্রেলিয়ার বিপক্ষে খুবই সহজে জিতে গিয়েছে। এই ধরনের উপমহাদেশীয় পিচে, ভারত বিশ্বের সবচেয়ে বিপজ্জনক টি-টোয়েন্টি দল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৫৫-র কাছাকাছি রান করতে নেমে ওদের কিন্তু ভিরাট কোহলিকেও প্রয়োজন হয়নি।”

আগামী ২৩ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের বিশ্বকাপ মিশন শুরু করবে ভারত, গ্রুপ ‘বি’ তে তাদের বাকি প্রতিপক্ষ আফগানিস্তান, নিউজিল্যান্ড ও প্রথম রাউন্ড পেরিয়ে আসা দুই দল।

সাম্প্রতিক খবর

খেলাধুলায় মেয়েরা / বাংলাদেশ ফুটবল / সাফের দলে নতুন দুই মুখ
আন্তর্জাতিক ক্রিকেট / অধিনায়ক না হলেও দলের নেতা কোহলিই, রোহিতের শান্তির বার্তা
বাংলাদেশ ফুটবল / বিকেএসপি / প্রতি বিভাগে বিকেএসপি গড়ে তোলার ঘোষণা প্রধানমন্ত্রীর
ক্লাব ফুটবল / কোভিড প্রাদুর্ভাবে স্থগিত টটেনহ্যাম-রেঁনে ম্যাচ
আন্তর্জাতিক ক্রিকেট / ড্যানি মরিসনের চোখে সবচেয়ে ওভাররেটেড ক্রিকেটার পোলার্ড, আন্ডাররেটেড কারা?
বাংলাদেশ ফুটবল / ছেলেদের চ্যাম্পিয়ন সিলেট, মেয়েদের রংপুর
আন্তর্জাতিক ক্রিকেট / অ্যাডিলেডের পর অ্যাশেজে যুক্ত হচ্ছে আরও একটি দিবারাত্রির টেস্ট
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি