বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

“পাগলাটে ম্যাচটি নিয়ে অনেক দিন কথা হবে” – ইয়ুর্গেন ক্লপ

প্রকাশ: সোমবার, ২৫ অক্টোবর, ২০২১ | ১৮:২৫:৩৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

"পাগলাটে ম্যাচটি নিয়ে অনেক দিন কথা হবে" - ইয়ুর্গেন ক্লপ
"পাগলাটে ম্যাচটি নিয়ে অনেক দিন কথা হবে" - ইয়ুর্গেন ক্লপ

ওল্ড ট্র্যাফোর্ডে ম্যানচেস্টার ইউনাইটেডকে চিরপ্রতিদ্বন্দ্বী লিভারপুল যে এভাবে গুঁড়িয়ে দিবে তা হয়তো কেউ কল্পনাও করেনি কখনো। কিন্তু কেইতা-জোতা-সালাহদের দূর্দান্ত পারফরমেন্সে ঘরের মাঠে দাঁড়াতেই পারেনি স্বাগতিকরা। ম্যানইউর জালে রিতিমতো গোলউৎসব করে সালাহ্-কেইতারা।

ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় লিভারপুল কোচ বললেন, এমন জয় ‘অপ্রত্যাশিত’ তার কাছে। পাগলাটে এই ম্যাচ নিয়ে মানুষ অনেক দিন কথা বলবে বলেও মনে করেন ক্লপ।

ওল্ড ট্র্যাফোর্ডে রোববার রাতে প্রিমিয়ার লিগের ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ৫-০ গোলে জেতে লিভারপুল। লিভারপুলের হয়ে হ্যাট্রিক করেন মিশরীয় স্ট্রাইকার মোহাম্মদ সালাহ।

ম্যাচের মাত্র পঞ্চম মিনিটেই নাবি কেইতার গোলে লিড নেয় লিভারপুল। ১৩ তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ডিয়াগো জোতা।

ম্যাচের ৩৮তম মিনিটে স্কোর লাইন ৩-০ করেন সালাহ্। প্রথমার্ধের যোগ করা সময়ে নিজের দ্বিতীয় গোলের দেখা পান মিশরীয় ফরওয়ার্ড। বিরতির পর নিজের তৃতীয় গোল করে দলকে হ্যাট্রিক উপহার দেন মোহাম্মদ সালাহ।

এমন ম্যাচ নিকট ভবিষ্যতে দেখা যাবে না বলে স্কাই স্পোর্টসে দেওয়া সাক্ষাৎকারে মন্তব্য করেন ক্লপ। “এটা আসলেই ভালো একটা দিন-বড় একটা দিন। ক্লাবের ইতিহাসে এই জয় ছোট একটা অধ্যায়। লোকে এটা নিয়ে ভবিষ্যতে কথা বলবে; কেননা, এমন ম্যাচ ভবিষ্যতে যদি কখনও হয়ও, অনেক দিনের মধ্যে যে হবে না তা নিশ্চিত।”

“ম্যাচটি নিয়ে আমি কী বলতে পারি? এটা কি আমি প্রত্যাশা করেছিলাম? না। এটা পাগলাটে ফল। এটা বিশেষ কিছু, কিন্তু আমরা এ জয় দিশেহারা হয়ে উদযাপন করব না। কেননা, প্রতিপক্ষের প্রতি শ্রদ্ধা আছে আমাদের।”

হ্যাটট্রিক করে দারুণ উচ্ছ্বাসিত সালাহ। তবে লিগ শিরোপা জয়ের পথটা যে ভীষণ কঠিন তা বেশ ভালোভাবেই জানেন তিনি। তাই এখনও মাটিতেই পা রাখতে চান এই মিশরীয়। “আমার মতে, এখানে (ওল্ড ট্র্যাফোর্ডে) ৫-০ গোলে জেতা দুর্দান্ত ব্যাপার। ম্যাচের আগেই আমরা জানতাম, যদি আমরা নিজেদের খেলা খেলতে না পারি, তাহলে ম্যাচটা আমাদের জন্য কঠিন হবে।”

আরও খেলার খবরঃ   চ্যাম্পিয়নস লিগে রাতে কার খেলা, কখন

“প্রিমিয়ার লিগ শিরোপা জিততে কী লাগে, সেটা আমরা জানি। দুই বছর আগে আমরা সেটা করেছিলাম…প্রাক মৌসুম থেকেই লিগ জয়ের ভাবনা আমাদের মাথায় আছে। আশা করি, আমরা লক্ষ্যে পৌঁছাতে পারবো।”

কেইতা-সালাহদের এমন দাপটের দিনে নিজদের মাঠে নিজেদের দর্শকদের সামনে অনেকটা অসহায় অবস্থায় ছিলো রোনালদো, পগবা, কাভানিরা। প্রতিপক্ষের এমন হালে সহমর্মী ক্লপও।

লিভারপুল কোচ জানান, “কিছু কিছু মুহূর্তে আমরা ভাগ্যবান ছিলাম; ইউনাইটেডও তাদের সেরা অবস্থায় ছিল না।”

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করলো ফুটবল একাডেমী নাটোরের
ব্যাডমিন্টন / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইউনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
বাংলাদেশ ফুটবল / সেনাবাহিনীকে কষ্টে হারাল সাইফ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি