বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

পাপুয়া নিউ গিনিকে বিদায় করে সুপার টুয়েলভের পথে স্কটল্যান্ড

প্রকাশ: মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১ | ১৯:২৮:১৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - আইসিসি/টুইটার
ছবি - আইসিসি/টুইটার

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডের পঞ্চম ম্যাচে স্কটল্যান্ডের কাছে ১৭ রানে হেরে এবারের বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হলো পাপুয়া নিউ গিনির, জয় তুলে নিয়ে সুপার টুয়েলভের পথে আরও একধাপ এগিয়ে গেলো স্কটিশরা।

স্কটল্যান্ডের দেওয়া ১৬৬ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় ওভারেই ওপেনার টনি উরাকে হারায় পাপুয়া নিউ গিনি, ২০ রানে ফিরে যান আরেক ওপেনার লেগা সিয়াকা। ৫ রানের ব্যবধানে আরও ৩ উইকেট হারিয়ে ৩৫ রানে ৫ ব্যাটিং বিপর্যয়ে পড়ে দলটি।

সেখান থেকে ষষ্ঠ উইকেটে ৩২ রান যোগ করেন অধিনায়ক আসাদ ভালা ও সেসে বাউ, ১৮ রান করে আসাদ ভালা ফিরলেও পাপুয়া নিউ গিনিকে অবিশ্বাস্য ভাবে জয়ের পথে ফেরান সেসে বাউ ও নুরমান ভানুয়া। দুজনে যোগ করেন ৩১ বলে ৫৩ রান।

২৩ বলে ২৪ রান করে ফিরেন সেসে বাউ, শেষ পর্যন্ত চেষ্টা করে যায় পাপুয়া নিউ গিনি। তবে প্রয়োজনীয় রানের সাথে পাল্লা দিতে পারেনি চাঁদ শেপাররা, হেরে যায় ১৭ রানের ব্যবধানে। এই হারে এবারের বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হলো পাপুয়া নিউ গিনির, বাংলাদেশের বিপক্ষে শেষ ম্যাচটি তাদের জন্য অনুষ্ঠানিকতার হয়েই থাকলো।

ওমানের আল আমারাত ক্রিকেট একাডেমি মাঠে টসে জিতে ব্যাটিংয়ে নেমে ২৬ রানের মধ্যেই দুই ওপেনার কাইল কোয়েৎজার ও জর্জ মুন্সিকে হারায় স্কটল্যান্ড ক্রিকেট দল। দ্রুত ২ উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে স্কটিশরা, দলের হাল ধরেন ম্যাথু ক্রস ও রিচি বেরিংটন।

পার্টনারশিপের শুরুতে দুজনেই দেখেশুনে খেলতে থাকেন, পাওয়ার প্লেতে ৩৭ রান আসে স্কটল্যান্ডের। জুটি যত দীর্ঘ হয়েছে ততই বেড়েছে রানের গতি, দুশ্চিন্তা বেড়েছে পাপুয়া নিউ গিনির বোলারদেরও।

৩৬ বলে ২ চার ও ২ ছক্কায় ৪৫ রান করা ম্যাথু ক্রসের আউটে ভাঙে তৃতীয় উইকেটে ৯২ রানের জুটি, ক্রস ফিফটি মিস করলেও ফিফটি তুলে নেন রিচি বেরিংটন। চতুর্থ উইকেটে কলুম ম্যাকলয়েডকে নিয়ে আরও ৩৩ রান যোগ করেন বেরিংটন, ম্যাকলয়েডের ব্যাট থেকে আসে ১০ রানের ইনিংস।

আরও খেলার খবরঃ   টি-টোয়েন্টির বাড়াবাড়িতে টেস্টের ভবিষ্যৎ নিয়ে শঙ্কা ইয়ান চ্যাপেলের

একই ওভারে ফিরে যান রিচি বেরিংটনও, চাঁদ শপারের বলে চার্লস আমিনীর হাতে ক্যাচ দেওয়ার আগে ৪৯ বলে ৬ চার ও ৩ ছক্কায় ৭০ রান করেন। স্কটিশরা ২০ ওভারে ৯ উইকেটে ১৬৫ রানের সংগ্রহ পায়, পাপুয়া নিউ গিনির হয়ে কাবুয়া মোরেয়া ৪ ও চাঁদ শাপের নেন ৩ উইকেট।

সাম্প্রতিক খবর

আজকের খেলা / চ্যাম্পিয়নস লিগে রিয়াল, পিএসজির ম্যাচসহ টিভিতে আজকের খেলা
আন্তর্জাতিক ক্রিকেট / কোহলি ভারতের সর্বকালের সেরা টেস্ট অধিনায়কঃ পাঠান
ক্লাব ফুটবল / অবসর নিতে ভয় পাওয়া ইব্রাহিমোভিচ ক্যারিয়ার শেষ করতে চান এসি মিলানে
বাংলাদেশ ফুটবল / মতিঝিলের টার্ফ মাতালেন ‘প্রতিবন্ধী’ ফুটবলাররা
আন্তর্জাতিক ক্রিকেট / দক্ষিণ আফ্রিকায় ভারত সফরের সূচি প্রকাশ
হকি / চ্যাম্পিয়নস ট্রফিতে ভাল খেলাই লক্ষ্য বাংলাদেশের
ক্লাব ফুটবল / প্যারিসের শীতে কষ্টে আছেন মেসি!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি