বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

পিএসজিতে মেসি একা ও নিঃসঙ্গ: থিয়েরি অঁরি

প্রকাশ: মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১ | ১৭:৪৭:৫৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

গ্রীষ্মকালীন দলবদলে চরম নায়কীয়তা শেষে বার্সেলোনার সঙ্গে একুশ বছরের সম্পর্ক ইতি টানেন লিওনেল মেসি। দেশের হয়ে শিরোপা জয়ের আক্ষেপ গোছানোর পর কাতালানদের সঙ্গে ফের নতুন চুক্তির সবকিছু ঠিকঠাক করে রাখলেও শেষ দিকে স্প্যানিশ লা লিগার আর্থিক কাঠামো নিয়মের বেড়াজালে পড়তে হয় দুই পক্ষকে। কোন উপায় না পেয়েই বার্সেলোনার অধ্যায় চুকিয়ে ফরাসি ক্লাব পিএসজিতে যোগ দেন ছয়বারের বর্ষসেরা ফুটবলার।

নতুন ক্লাব পিএসজির হয়ে গত আগষ্টেই অভিষেক হয় ইতিহাসের অন্যতম সেরা ফুটবলারের। কিন্তু ফরাসি ক্লাবটির হয়ে এখনও নিজেকে মেলে ধরতে পারেছেন না মেসি। পিএসজিতে দু’পাশে নেইমার ও এমবাপ্পের মতো সতীর্থদের পেলেও এখনও নিজেকে যেন হারিয়ে খুঁজছেন আর্জেন্টাইন এই অধিনায়ক। চলতি মৌসুমে উয়েফা চ্যাম্পিয়নস লিগে পিএসজির হয়ে গোলে খাতা খুলতে পারলেও, এখনও লিগে ৪ ম্যাচে খেলে কোনবারই জালের দেখা পাননি সর্বোচ্চ ইউরোপিয়ান গোল্ডেন শ্যূ জয়ী এই ফুটবলার।

ছবিঃ টুইটার

নতুন ক্লাবের হয়ে কেন এখনও নিজেকে মেলে ধরতে পারছেন না মেসি। ইউরোপীয়ান ফুটবলে গত দশকে গোলে বন্যা বয়ে দেওয়া আর্জেন্টাইন মহাতারকার কি হয়েছে? তারই জবাব দিয়েছেন এক সময়ের সতীর্থ ও ফ্রান্সের হয়ে বিশ্বকাপজয়ী সাবেক স্ট্রাইকার থিয়েরি অঁরি।

পিএসজিতে এখনও মেসিকে একা ও নিঃসঙ্গ মনে হচ্ছে বার্সেলোনায় একসময়ে প্রতিপক্ষের রক্ষণে কাঁপণ ধরানো অঁরির। প্রাইম ভিডিওর সঙ্গে এক দীর্ঘ আলাপচারিতায় এমন কথাই বলেন ফরাসি কিংবদন্তি।

“আমি তাকে নিঃসঙ্গ দেখছি। মাঠে মেসি যেন একা হয়ে পড়েছে এবং খুব বেশি বলের সংস্পর্শেও থাকছে না সে। আমি বলবো না, এখানে সে দুঃখী কিন্তু তাকে নিঃসঙ্গ মনে হচ্ছে।”

ছবিঃ টুইটার

মেসির এখনও পিএসজির হয়ে স্বরুপে ফিরতে না পারায় দলের কৌশল নিয়েও প্রশ্ন তুলেছেন অঁরি। ফরাসি কিংবদন্তির মতে, আক্রমণভাগের মাঝামাঝি থাকলেই ছন্দে ফিরবেন ছয়বারের বর্ষসেরা ফুটবলার।

“সেন্টার পজিশনেই তাকে আমি দেখতে চাইব। আমি মনে করি না, ডান দিকে খেলে সে পার্থক্য গড়ে দিতে পারবে। সে কিছুটা খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে, সেন্টারে ফেরাটা তাকে ছন্দ এনে দেবে।”

আরও খেলার খবরঃ   ফাইনালের আগে দলে ফিরেছে আনসু ফাতি

“একটা পথ বের করতে হবে, যাতে করে তারা (মেসি, নেইমার ও এমবাপ্পে) একসঙ্গে খেলতে পারে। ট্যাকটিক্যাল পর্যায়ে ঠিকঠাক তথ্য-উপাত্ত আমার কাছে নেই, কিন্তু আমি মনে করি, মাঠে এর প্রভাব থাকে কমই।”

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / বেঞ্চ থেকে উঠেও ইউনাইটেডকে জেতাতে পারলেন না রোনালদো
ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করলো ফুটবল একাডেমী নাটোরের
ব্যাডমিন্টন / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইয়োনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি