বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

পিএসজির একটি চ্যাম্পিয়নস লিগের জন্য ১৭টি শিরোপা ছাড়তে রাজি ডি মারিয়া!

প্রকাশ: মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১ | ১৪:৪১:২২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

নিজের ফুটবল ক্যারিয়ারে ক্লাব এবং জাতীয় দলের হয়ে মোট ১৭টি শিরোপা জিতেছেন অ্যাঞ্জেল ডি মারিয়া। বর্তমানে প্যারিস সেন্ট জার্মেই, পিএসজির হয়ে খেলছেন এই অ্যাটাকিং মিডফিল্ডার। সম্প্রতি এই আর্জেন্টাইন তারকা জানান পিএসজির হয়ে একটি চ্যাম্পিয়নস লিগ শিরোপা জেতার জন্য তিনি তার অতীতের সব অর্জন ছেড়ে দিতে রাজি।

কাতারের আমির শেখ তামিম বিন হামাদ বিন খলিফা আল থানি মালিকানাধীন এই ফরাসি ক্লাবটি প্রায় এক যুগ ধরে নিজেদের শক্তিমত্তার প্রমান দিয়ে যাচ্ছে। সাত বার লিগ শিরোপা, ছয়টি ফ্রেঞ্চ কাপ, আটটি ফরাসি সুপার কাপ শিরোপা সহ মোট ২৭টি শিরোপা নিজেদের ট্রফি কেবিনেটে রাখলেও এখনো চ্যাম্পিয়নস লিগ জেতা হয়নি ফরাসি ক্লাবটির। ইউরোর সেরা হওয়ার লড়াইয়ে তাদের সর্বোচ্চ অর্জন রানার্সআপ শিরোপা।

ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে ২০১৫ সালের জুন মাসে পিএসজিতে পাড়ি জমান ডি মারিয়া। সর্বশেষ কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনার জয়ের নায়ক জানালেন, চ্যাম্পিয়নস লিগের শিরোপা ব্যতীত পিএসজি ছাড়া তার জন্য অনেক কঠিন হবে।

ডি মারিয়া মনে করেন বড় ধরনের হাঁকডাক ছাড়াও চ্যাম্পিয়নস লিগ জেতা যায়। সম্প্রতি টেলিফুটকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, “পিএসজির সাথে চ্যাম্পিয়নস লিগ জেতার জন্য আমি আমার ক্যারিয়ারে জেতা ১৭টি শিরোপা ছেড়ে দেব। অবশ্য আমরা খুব বেশি দূরে নই। কখনও কখনও আপনাকে এটা জেতার জন্য দুর্দান্ত কিছুর প্রয়োজন হবে না। চ্যাম্পিয়নস লিগ না জিতে পিএসজি ছেড়ে যাওয়া খুব কঠিন হবে আমার জন্য।”

তাছাড়াও লিওনেল মেসিকে পিএসজিতে পেয়ে উচ্ছাসিতো ডি মারিয়া। আমি ক্যারিয়ারে যতো কিছু মিস করেছি, অতীতে মেসির সাথে একই ক্লাবে না খেলা তার মধ্যে অন্যতম। যেদিন থেকে ফুটবল খেলা শুরু করেছে, সেদিন থেকে আজ পর্যন্ত সে বিশ্বের সেরা খেলোয়াড় ছিল এবং থাকবে। যতদিন সে খেলা চালিয়ে যাবে।

সাম্প্রতিক খবর

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / রাহুল-রশিদের পর পাঞ্জাব-হায়দ্রাবাদের কোচ ছিনতাই করলো লক্ষ্ণৌ!
আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি