বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

পেলেকে ছাড়িয়ে মেসির আরও কাছে সুনীল ছেত্রী

প্রকাশ: বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১ | ১৩:১৩:৫৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

আগের ম্যাচেই নেপালের বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ এক গোল করে ব্রাজিলিয়ান জীবন্ত কিংবদন্তি পেলের পাশে বসেছিলেন। গতকাল স্বাগতিক মালদ্বীপের বিপক্ষেও ‘বাঁচা মরার’ অঘোষিত ফাইনালেও ঝলক দেখিয়েছেন। ভারতীয় অধিনায়কের জোড়া গোলেই রেকর্ড সাতবারের সাফ চ্যাম্পিয়নদের ফাইনাল নিশ্চিত হয়েছে। আর দলের ফাইনাল নিশ্চিত করে নিজেও তিনবারের বিশ্বচ্যাম্পিয়ন পেলেকে ছাড়িয়ে আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির আরও কাছে চলে গেলেন সুনীল ছেত্রী।

গতকাল (বুধবার) রাতে মালদ্বীপের রাজধানী মালের রাশমি ধান্দু স্টেডিয়ামে স্বাগতিকদে ৩-১ গোলে উড়িয়ে দিয়ে ফাইনাল নিশ্চিত করে প্রতিযোগিতার সফলতম দল ভারত। দিনের প্রথম ম্যাচে বাংলাদেশের সঙ্গে ১-১ ড্র করে প্রথমবারের মতো ফাইনালে ওঠে নেপাল।

ছবিঃ টুইটার

ম্যাচের ৩৩তম মিনিটেই এগিয়ে যায় ভারত। মানবীর সিং গোল করে এগিয়ে দেয় ইগর স্টিমাচের দলকে। তবে সেই লিড বেশিক্ষণ ধরেও রাখতে পারেনি দলটি। বিরতির ঠিক আগেই স্বাগতিকদের ম্যাচে ফেরান আলি আশফাক। প্রথমার্ধের খেলা শেষ হয় সমতায়।

দ্বিতীয়ার্ধে ফাইনালে উঠতে জয়ের কোন বিকল্প ছিল না ভারতের। এমন সময়ে নেপাল ম্যাচের মত আবারও দলটির রক্ষাকর্তা হয়ে হাজির হোন সুনীল ছেত্রী। ম্যাচে ৬২তম মিনিটে প্রথম গোলদাতা মানবীর সিংয়ের পাস থেকে গোল করে ভারতকে এগিয়ে দেন সুনীল ছেত্রী। এই গোল করেই আন্তর্জাতিক ফুটবলে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে যান ভারতীয় অধিনায়ক।

মাত্র ৯ মিনিট পর সতীর্থের ফ্রি কিকে দৃষ্টিনন্দন হেডে ভারতের জয় নিশ্চিত করে ফেলেন সুনীল। এই গোলে পেলের সাথে ব্যবধান বাড়িয়ে সময়ের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসিরও খুব কাছে চলে গেলেন উপমহাদেশের বিখ্যাত এই ফুটবলার। জাতীয় দলের হয়ে ৩৭ বছর বয়সী এই ফরোয়ার্ডের গোলসংখ্যা হলো ৭৯টি। সেলেসাওদের হয়ে পেলের গোলসংখ্যা ৭৭টি। আর আর্জেন্টিনার হয়ে লিওনেল মেসির গোলসংখ্যা ৮০টি।

ফুটবলে বিশ্বে ভারত খুব নামডাক করতে না পারলেও আন্তর্জাতিক ফুটবলে ভারতীয় অধিনায়ক ঠিকই প্রশংসা কুড়াচ্ছেন। বর্তমান সময়ে এখনও খেলছেন এমন ফুটবলারদের মধ্যে সুনীলের চেয়ে বেশি গোল করেছেন কেবল ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসি। সবমিলিয়ে আন্তর্জাতিক ফুটবলে ইতিহাসে ভারতীয় ফরোয়ার্ডের চেয়ে বেশি গোল করেছেন কেবল ৭ জন ফুটবলার।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / বোলারদের আধিপত্যের দিনে আশরাফুলের হ্যাট্রিকসহ ৫ উইকেট
বাংলাদেশ ক্রিকেট / মুশফিক-নাঈমের ব্যাটে লঙ্কানদের বিপক্ষে ১৭১ রানের পুঁজি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / উজবেকিস্তানে পৌঁছেছে অনুর্ধ্ব-২৩ দল
বাংলাদেশ ক্রিকেট / সাকিবদের জন্য দোয়া চাইলেন ক্রীড়া প্রতিমন্ত্রী
ক্লাব ফুটবল / খেলার ‘ঈদের দিন’ ফিরছেন নেইমারও
বাংলাদেশ ক্রিকেট / লঙ্কানদের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
বাংলাদেশ ফুটবল / রাতে ঢাকায় ফিরছেন লেমোস, এসেই করবেন দল ঘোষণা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি