বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

প্যারাগুয়ের মাঠে হোঁচট মেসির আর্জেন্টিনার

প্রকাশ: শুক্রবার, ৮ অক্টোবর, ২০২১ | ০৭:০৬:৩৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

সাম্প্রতিক সময়ে উড়ন্ত ফর্মে থাকলেও প্যারাগুয়ের মাঠে আর্জেন্টিনার তিক্ততা কম নয়, সর্বশেষ ২০১৫ সালে কনমেবল অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে তাদের সঙ্গে ড্র করেছিল আকাশী-নীলরা। এখন পর্যন্ত দলটির মাঠে সব মিলিয়ে ৪২ ম্যাচ খেলেছে আকাশি-সাদারা। যার মধ্যে জিতেছে মাত্র ১৭টি। প্যারাগুয়ে জিতেছে ১২ ম্যাচে আর ড্র ১৩টিতে। দুদলের সবশেষ তিন ম্যাচেও জয় ছিলো না মেসিদের।

আজও ঠিক তাই হয়েছে। ম্যাচের পুরোটা সময় দুর্দান্ত খেলেও প্যারাগুয়ের মাঠ জয় করতে পারেনি কোপা আমেরিকা চ্যাম্পিয়নরা। মেসিদের রুখে দিয়ে ঘরের মাঠ থেকে গুরুত্বপূর্ণ এক পয়েন্ট পেল প্যারাগুয়ে।

ছবিঃ টুইটার

আজ (শুক্রবার) ভোরে লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে। প্রতিপক্ষের মাঠে বল দখলের লড়াই থেকে, গোলবার লক্ষ্য করে শট, গোল তৈরির সুযোগ সবকিছুতেই যোজন-যোজনে এগিয়ে থাকলেও জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি লিওনেও স্কালোনির শিষ্যরা। আক্রমণভাগে খেলা ফুটবলারদের ব্যর্থতায় ড্র সঙ্গী করেই বাড়ি যেতে হলো আকাশী-নীল প্রতিনিধিদের। বিশ্বকাপ বাছাইপর্বের টানা দুই ম্যাচ জয় পাওয়ার পর আবারও হোঁচট খেল মেসিরা।

প্রতিপক্ষের মাঠে শুরু থেকেই ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নেয় আর্জেন্টিনা। ম্যাচের দশম মিনিটে মেসির ডিফেন্স-চেরা পাস প্যারাগুয়ের ডি-বক্সে ঢুকলে তা থেকে করা হোয়াকিন কোররেয়ার কোণাকুণি শট ঝাঁপিয়ে ফেরান স্বাগতিক গোলরক্ষক আন্তোনি সিলভা। কিছুক্ষণ পর ফের মেসির পাস খুঁজে নেয় ডি-বক্সে থাকা কোররেয়াকে।

এবার অবশ্য ইন্টার মিলানের এই মিডফিল্ডারের শট গোলরক্ষক ঠিকমতো ফেরাতে পারেননি। ফলে বল পেয়ে যান আনহেল দি মারিয়া। কিন্তু এই পিএসজি তারকার শট প্রতিপক্ষের এক ডিফেন্ডারের পায়ে লেগে বাইরে যায়।

ছবিঃ টুইটার

২৬তম মিনিটে মেসির ফ্রি-কিক অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। প্রথমার্ধের বাকি সময়ে আর্জেন্টিনা আর আহামরি কোনো আক্রমণ শানাতে পারেনি। প্যারাগুয়ে এই অর্ধে রক্ষণ সামলাতেই বেশি ব্যস্ত ছিল।

প্রথমার্ধের খেলায় মঞ্চায়ন হয় দ্বিতীয়ার্ধে। গোল পেতে মরিয়া আক্রমণের ধার বাড়ায় মুহুর্তেই। তবে, স্বাগতিক দলের ইস্পাত তুল্য রক্ষণে চিড় ধরাতে পারেনি মেসিরা। অবশ্য বিরতির পর গোলের বেশ কিছু সুযোগ পায় আকাশী-নীলরা, তবে তা কাজে লাগাতে পারেনি স্কালোনির শীর্ষরা।

আরও খেলার খবরঃ   উয়েফা ইউরো: ইতিহাস গড়ার হাতছানি রোনালদোর, ডাচদের বাধা হতে পারবে চেকরা?

আক্রমণভাগে তারকা স্ট্রাইকার লাউতারো মার্টিনেজের অনুপস্থিতও টের পেয়েছে লাতিন আমেরিকার চ্যাম্পিয়নরা। শেষ পর্যন্ত দু দলের কেউই আর কোন গোলের দেখা না পেলে গোলশূন্য ড্র নিয়েই মাঠ ছাড়ে আর্জেন্টিনা ও প্যারাগুয়ে।

এই নিয়ে প্যারাগুয়ের মাঠে সবশেষ চার ম্যাচেই জয় ছিনিয়ে আনতে পারলো না আর্জেন্টিনা। এই নিয়ে শেষ ৬ বারের দেখায় দুই দলের জয় একটি করে, বাকি চার ম্যাচ ড্র। বিশ্বকাপ বাছাইপর্বে টানা দুই ম্যাচ জয়ের পর আবারও হোঁচট খেলো মেসিরা।

ছবিঃ টুইটার

এই ড্রয়ে লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইয়ে ৯ ম্যাচে পাঁচ জয় ও চার ড্রয়ে ১৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আর্জেন্টিনা। আরেক ম্যাচে উরুগুয়ের মাঠে গোলশূন্য ড্র করে ফিরেছে কলম্বিয়া। ১০ ম্যাচে উরুগুয়ের পয়েন্ট ১৬ ও কলম্বিয়ার পয়েন্ট ১৪। সমান ম্যাচে ১২ পয়েন্ট আছে প্যারাগুয়ের।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / বোলারদের আধিপত্যের দিনে আশরাফুলের হ্যাট্রিকসহ ৫ উইকেট
বাংলাদেশ ক্রিকেট / মুশফিক-নাঈমের ব্যাটে লঙ্কানদের বিপক্ষে ১৭১ রানের পুঁজি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / উজবেকিস্তানে পৌঁছেছে অনুর্ধ্ব-২৩ দল
বাংলাদেশ ক্রিকেট / সাকিবদের জন্য দোয়া চাইলেন ক্রীড়া প্রতিমন্ত্রী
ক্লাব ফুটবল / খেলার ‘ঈদের দিন’ ফিরছেন নেইমারও
বাংলাদেশ ক্রিকেট / লঙ্কানদের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
বাংলাদেশ ফুটবল / রাতে ঢাকায় ফিরছেন লেমোস, এসেই করবেন দল ঘোষণা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি