বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

প্রতি-আক্রমণে বার্সাকে বধ করে সন্তুষ্ট রিয়াল মাদ্রিদ কোচ

প্রকাশ: সোমবার, ২৫ অক্টোবর, ২০২১ | ১৬:২২:১২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - ইন্টারনেট
ছবি - ইন্টারনেট

রোববার রাতে মৌসুমের প্রথম এল ক্লাসিকোয় মুখোমুখি হয়েছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ এবং বার্সোলোনা। করোনা মহামারির নিষেধাজ্ঞা তুলে দেওয়ায় বার্সার মাঠ ক্যাম্প ন্যু’তে প্রায় ৮৬ হাজারেরও বেশি দর্শকদের নিয়ে অনুষ্ঠিত হওয়া ম্যাচে বার্সাকে ২-১ গোলে হারিয়ে মাঠ ছাড়ে কোচ কার্লো আনচেলত্তির শিষ্যরা।

দুই দলের মর্যাদার লড়াইয়ে নামার আগে সবাই যখন কথা লড়াইয়ে ব্যস্ত সে সময়ে বার্সা বধের পরিকল্পনার ছক কষছিলেন রিয়াল মাদ্রিদ কোচ আনচেলত্তি। তার পরিকল্পনা অনুযায়ী খেলে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার বিপক্ষে জিতেছে দল। রিয়াল কোচের মনে তাই কাজের কাজ করার তৃপ্তি।

ডেবিড আলভার গোলে প্রথমার্ধে এগিয়ে যায় রিয়াল। ম্যাচের নির্ধারিত সময় শেষে যোগ করা সময়ে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন লুকাস ভাস্কেজ। যদিও শেষ মূহুর্তে আগুয়েরোর গোলে ব্যবধান কমায় বার্সোলোনা।

এই জয়ে ব্যর্থতার একটি বৃত্তও ভাঙলেন রিয়াল কোচ আনচেলত্তি। এর আগের মেয়াদে রিয়ালের দায়িত্বে থাকলেও ক্যাম্প ন্যু’তে জয়ের দেখা পাননি এই ইতালিয়ান কোচ। এবার মৌসুমের প্রথম ক্লাসিকোতেই পেলেন সেই স্বাদ।

ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় তাই তৃপ্তি ঝরল আনচেলত্তির কণ্ঠে। “আমরা একটা প্র্যাক্টিক্যাল গেম খেললাম। কী করা প্রয়োজন, সেটা আমরা জানতাম এবং ছেলেরা সে পরিকল্পনা নিখুঁতভাবে বাস্তবায়ন করেছে।”

রিয়াল মাদ্রিদ তাদের করা দুটিই করেছেন পাল্টা আক্রমণে। ৩২তম মিনিটে ভিনিসিয়াস জুনিয়রের বাড়ানো পাস রদ্রিগো ধরে বাড়ান বাঁ দিকে থাকা আলাবাকে। তার বুলেট গতির কোণাকুণি শট জাল খুঁজে নিলে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। লুকাস ভাস্কেজের গোলটিও আসে পাল্টা আক্রমন থেকে।

পাল্টা আক্রমণে দলের সাফল্যেই খুশি রিয়াল কোচ আনচেলত্তি।

“আমাদের দল প্রতি-আক্রমণে খেলা উপভোগ করে এবং এই সুযোগ আমাকে নিতে হতো।”

সাম্প্রতিক খবর

আজকের খেলা / চ্যাম্পিয়নস লিগে রিয়াল, পিএসজির ম্যাচসহ টিভিতে আজকের খেলা
আন্তর্জাতিক ক্রিকেট / কোহলি ভারতের সর্বকালের সেরা টেস্ট অধিনায়কঃ পাঠান
ক্লাব ফুটবল / অবসর নিতে ভয় পাওয়া ইব্রাহিমোভিচ ক্যারিয়ার শেষ করতে চান এসি মিলানে
বাংলাদেশ ফুটবল / মতিঝিলের টার্ফ মাতালেন ‘প্রতিবন্ধী’ ফুটবলাররা
আন্তর্জাতিক ক্রিকেট / দক্ষিণ আফ্রিকায় ভারত সফরের সূচি প্রকাশ
হকি / চ্যাম্পিয়নস ট্রফিতে ভাল খেলাই লক্ষ্য বাংলাদেশের
ক্লাব ফুটবল / প্যারিসের শীতে কষ্টে আছেন মেসি!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি