বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

প্রথম দল হিসেবে আইপিএলের প্লে-অফে চেন্নাই

প্রকাশ: শুক্রবার, ১ অক্টোবর, ২০২১ | ০৯:৩০:১৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ফেসবুক
ছবিঃ ফেসবুক

পরপর দুই আইপিএলে চিত্রটা একেবারে আলাদা, করোনা মহামারির কারণে আরব আমিরাতে হওয়া ২০২০ আইপিএলে প্রথম দল হিসেবে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছিলো চেন্নাই সুপার কিংস। এবার একই ভেন্যুতে প্রথম দল হিসেবে আইপিএলের প্লে-অফে জায়গা করে নিয়েছে চেন্নাই।

এই নিয়ে ১২ বার আইপিএলে খেলে ১১ বারই প্লে-অফে জায়গা করে নিলো মহেন্দ্র সিং ধোনির চেন্নাই, বুড়ো হারের ভেল্কি দেখানো ধোনি আগের বারের হতাশা ভুলে এবারের সাফল্যে উচ্ছ্বসিত। তিনি বলেন, “গতবার আমি পুরস্কার বিতরণী মঞ্চে দাঁড়িয়েই বলেছিলাম যে, আমরা দারুণভাবে ঘুরে দাড়াতে চাই। এবছর ঠিক সেটাই করতে পেরেছি আমরা।”

সানরাইজার্স হায়দ্রাবাদের দেওয়া ১৩৫ রানের লক্ষ্যে সহজ জয়ের পথেই ছিল চেন্নাই সুপার কিংস, ঋতুরাজ গায়কোয়াদ ও ফাফ ডু প্লেসিসের ৭৫ রানের প্রথম উইকেট জুটিতে জয়টাকে সময়ের ব্যাপারই মনে হচ্ছিলো। শেষ ৯ ওভারে ৫২ রানের সমীকরণ যে পরিস্থিতিতেই সহজ, তবে সেই ম্যাচটাই কঠিন করে জিতেছে চেন্নাই।

৩৮ বলে ৪৫ রান করে ফিরেন গায়কোয়াদ, এক পর্যায়ে চেন্নাইয়ের সামনে জয়ের জন্য সমীকরণ ছিল ৩৬ বলে ৩২ রানের, হাতে ৯ উইকেট। তবে মঈন আলী, সুরেশ রায়না ও ফাফ ডু প্লেসিস ৫ রানের ব্যবধানে আউট হলে কিছুটা চাপে পড়ে যায় চেন্নাই।

শেষ ২ ওভারে চেন্নাইয়ের জয়ের জন্য প্রয়োজন ছিল ১৬ রানের, ভুবনেশ্বর কুমারের করা ১৯তম ওভারেই দলের জয় নিশ্চিত করে ফেলেন আম্বাতি রাইডু ও মহেন্দ্র সিং ধোনি। সেই ওভার থেকে আসে ১৩ রান, শেষ ওভারে ছক্কা হাঁকিয়ে ম্যাচের ইতি টেনে দেন ধোনি, ২ বল আর ৬ উইকেট হাতে নিয়ে প্লে-অফ নিশ্চিত করে ফিরে চেন্নাই।

ধোনি ১১ বলে ১৪ ও রাইডু ১৩ বলে ১৭ রানে অপরাজিত থাকেন, ডু প্লেসিসের ব্যাট থেকে আসে ৩৬ বলে ৪১ রানের ইনিংস। জেসন হোল্ডার ২৭ রান দিয়ে ৩ উইকেট নেন, রশিদ খান নেন ১ উইকেট।

আরও খেলার খবরঃ   টুর্নামেন্ট শুরুর আগেই বড় ধাক্কা দিল্লি শিবিরে

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে সানরাইজার্স হায়দ্রাবাদ, জেসন রয়, কেন উইলিয়ামসন, প্রিয়াম গার্গরা দ্রুত ফিরলেও একপাশ আগলে রেখে ৪৬ বলে ৪৪ রানের ইনিংস খেলেন ঋদ্ধিমান সাহা।

অভিষেক শর্মা ও আব্দুল সামাদ ১৮ রান করে করেন, রশিদ খানের ব্যাট থেকে আসে ১৭ রানের ইনিংস। হায়দ্রাবাদ ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩৪ রানের সংগ্রহ পায়, জশ হ্যাজেলউড ২৪ রানে ৩ ও ডোয়াইন ব্রাভো ১৭ রান দিয়ে নেন ২ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

সানরাইজার্স হায়দ্রাবাদ ১৩৪/৭, ২০ ওভার; (ঋদ্ধিমান সাহা ৪৪, অভিষেক শর্মা ১৮, আব্দুল সামাদ ১৮, রশিদ খান ১৭, জশ হ্যাজেলউড ৩/২৪, ডোয়াইন ব্রাভো ২/১৭)।

চেন্নাই সুপার কিংস ১৩৯/৪, ১৯.৪ ওভার; (ঋতুরাজ গায়কোয়াদ ৪৫, ডু প্লেসিস ৪১, মঈন আলী ১৭, আম্বাতি রাইডু ১৭*, মহেন্দ্র সিং ধোনি ১৪*, জেসন হোল্ডার ৩/২৭)।

ম্যাচ সেরা: জশ হ্যাজেলউড।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বিশ্বকাপে আজকের খেলা: দ্বিতীয় দিন
ক্লাব ফুটবল / ঘরের মাঠে রোমা’কে হারালো জুভেন্টাস
ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরলো বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি