বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

প্রধান কোচের কারণেই বিপ্লবকে দেশে পাঠানো হয়েছে

প্রকাশ: শনিবার, ১৬ অক্টোবর, ২০২১ | ১৩:২৭:১৫

নিজস্ব প্রতিবেদক

বিশ্বকাপ দল ঘোষণার সময় প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ফাস্ট বোলার রুবেল হোসেন এবং লেগ স্পিনার আমিনুল বিপ্লবকে অতিরিক্ত স্ট্যান্ড বাই হিসেবে দলের সাথে রাখার কথা বলেন। সেসময় মূল দলে একজন লেগ স্পিনার না থাকা নিয়েই সমালোচনার পারদ ছিল তুঙ্গে।

দলের সাথে ওমান যাত্রাও করেছিলেন বিপ্লব ও রুবেল। শুরুতে মেইলের মাধ্যমে বিসিবি জানায় যে রুবেল হোসেনকে মূল দলে অর্ন্তভুক্ত করা হয়েছে কিন্তু সেটি ছিল ভুল। রুবেল ছিলেন অতিরিক্ত ক্রিকেটার হিসেবেই। উল্টো বিপ্লবকে দেশে পাঠিয়ে দিয়েছে দল।

কিন্তু কেন! বিপ্লবকে নিয়ে এমন আচরণের নেপথ্যের কারণ জানার চেষ্টা করেছে ডেইলি স্পোর্টসবিডি। বিসিবির নির্ভরযোগ্য ও উর্ধ্বতন একজন কর্তার সাথে কথা বলে জানা গেছে, বিপ্লব মূলত প্রধান কোচের গ্রিনবুকেই নেই। বিশ্বকাপ দলে বিপ্লবকে প্রথমে রাখা যায়নি কোচ রাসেল ডোমিঙ্গোর কারণেই।

কোচের সিদ্ধান্তের কারণেই অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড সিরিজে একাদশে সুযোগ পাননি আমিনুল বিপ্লব। এমনকি দলের সাথে অতিরিক্ত ক্রিকেটার হিসেবে বিপ্লবকে রাখতেও আপত্তি ছিল রাসেল ডোমিঙ্গোর।

ওমানে গিয়েও নিজের আপত্তির কথা জানান কোচ, তার প্রেক্ষিতেই বিপ্লবকে দেশে পাঠিয়ে দেই টিম ম্যানেজমেন্ট। এমনকি নতুন কোন ক্রিকেটারকে দলের সাথে নিতেও আপত্তি প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোর।

আইসিসির নিয়ম অনুসারে তিনজন ক্রিকেটারকে অতিরিক্ত হিসেবে দলে নিতে পারবে দলগুলো আর বাকি ক্রিকেটারদের রাখতে হলে সে খরচ বহন করতে হবে দলগুলোকেই। ভারত ও শ্রীলংকা নিজেদের দলের সাথে রেখেছে অতিরিক্ত ৮ জন করে ক্রিকেটার।

বাকি দলগুলো ৩ থেকে ৫ জন করে অতিরিক্ত ক্রিকেটার দলের সাথে রাখলেও ব্যতিক্রম শুধু বাংলাদেশ ও নিউজিল্যান্ড। দুই দলই রেখেছে ১ জন করে বাড়তি ক্রিকেটার।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / কোভিড প্রাদুর্ভাবে স্থগিত টটেনহ্যাম-রেঁনে ম্যাচ
আন্তর্জাতিক ক্রিকেট / ড্যানি মরিসনের চোখে সবচেয়ে ওভাররেটেড ক্রিকেটার পোলার্ড, আন্ডাররেটেড কারা?
বাংলাদেশ ফুটবল / ছেলেদের চ্যাম্পিয়ন সিলেট, মেয়েদের রংপুর
আন্তর্জাতিক ক্রিকেট / অ্যাডিলেডের পর অ্যাশেজে যুক্ত হচ্ছে আরও একটি দিবারাত্রির টেস্ট
ক্লাব ফুটবল / ইউরোপা লিগে নেমে ‘নতুন যুগের শুরু’ দেখছেন জাভি
আন্তর্জাতিক ক্রিকেট / অ্যাশেজ | হেডের দ্রুততম সেঞ্চুরিতে বড় লিডে দ্বিতীয় দিন শেষ অস্ট্রেলিয়ার
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / পিএসএল | শহিদ আফ্রিদিকে দিয়ে সরফরাজকে দলে নিলো মুলতান
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি