বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

প্রস্তাব পাওয়ার পর দু’বারও ভাবিনি – লেমোস

প্রকাশ: মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১ | ০১:৪৯:৩৩

মোঃ রানা শেখ

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

গত মাসে জেমি ডে’কে দুই মাসের অব্যাহতি দিয়ে সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ দলের দায়িত্ব দেওয়া হয় অস্কার ব্রুজনকে। সাফের ব্যর্থতার পর অস্কার ব্রুজন দায়িত্ব না নেওয়ায় এবার শ্রীলংকা সফরে অন্তবর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব নিয়েছেন মারিও লেমোস। জাতীয় দলের দায়িত্ব নিতে ঢাকায় এসে লেমোস জানালেন, প্রস্তাব পাবার পর দু’বারও ভাবিনি।

চার বছর আগে মারিও লেমোস বাংলাদেশে এসেছিলেন ফিটনেস কোচ হিসেবে। এরপর সে বছরই মালয়েশিয়ার এক ক্লাবে কিছু দিন দায়িত্ব পালনের পর আবারো ফিরে আসেন বাংলাদেশে। যোগ দেন আবাহনী লিমিটেডে, তবে ফিটনেস নয়-প্রধান কোচ হিসেবে দায়িত্ব নেন এই পর্তুগিজ। এরপর কেটে গেছে আরো তিন বছর। আকাশী-নীলদের দায়িত্ব পালনের পর এবার তার সামনে সুযোগ এসেছে বাংলাদেশ জাতীয় দল সামলানোর। আসন্ন চার জাতি ফুটবল টুর্নামেন্টে বাংলাদেশের দলের প্রধান কোচের দায়িত্ব পালন করবেন তিনি।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন থেকে প্রস্তাব পাবার পর একবারের বেশি দু’বারও ভাবেননি মারিও লেমোস।

“আমি যখন প্রস্তাব পেয়েছি, আমি দুবার ভাবিনি। এছাড়াও, আমি খুব ফ্রেশ, আমি একটি দীর্ঘ বিরতি পেয়েছি. আমি সতেজ, আমি অনুপ্রাণিত, আমি মনে করি আমি খেলোয়াড়দের এই শক্তি দিতে পারব এবং তারা আমার শক্তির উপর প্রতিক্রিয়া জানাতে পারবে।”

“আমি বিজয়ী স্টাইলে বিশ্বাস করি। আমি শুধুমাত্র আত্মরক্ষার আক্রমণে বিশ্বাস করি না। আমি ভারসাম্যপূর্ণ কৌশলে বিশ্বাস করি। কারণ সবই জয়ের ব্যাপার। আমি মালদ্বীপ এবং শ্রীলঙ্কাকে দেখেছি। আমি মনে করি আমরা জিততে পারি, সিশলিস আলাদা, তারা আফ্রিকান দল।”

চার জাতি টুর্নামেন্ট জয় দিয়ে শুরু করতে চান লেমোস, এরপরেই ফাইনাল নিয়ে ভাববেন তিনি।

“একজন কোচ হিসেবে আমি সব সময় জয়ের জন্যই খেলি। আমি মনে করি আমাদের জন্য এটা খুবই গুরুত্বপূর্ণ একটি জয় দিয়ে শুরু করা এবং তারপর আমাদের ফাইনালে যাওয়ার এবং ট্রফি জেতার চেষ্টা করতে হবে। আমি মনে করি বাংলাদেশ সব সময় ট্রফি জিততে চায় এবং ট্রফি দেওয়ার দায়িত্ব আমার। আমরা প্রতিটি ম্যাচ জিততে চাই। এখনই ফাইনাল সম্পর্কে কথা বলা যাক না, তিনটি খেলার আগে।”

আরও খেলার খবরঃ   নিজেদের গড়া রেকর্ড ভাঙার হাত ছানি বসুন্ধরা কিংসের সামনে

নিজের কাজটা শিষ্যদের বুঝিয়ে দিতে চান লেমোস। এই পর্তুগিজের মতে ফুটবলাররা সতেজ থাকলে ভাল কিছু করা সম্ভব।

“আমি মনে করি আমার কাজ হল প্রতিটি খেলার কৌশল নিখুঁতভাবে প্রস্তুত করা, প্রতিটি খেলার জন্য খেলোয়াড়দের প্রস্তুত করা। আমার কাজও তাদের অনুপ্রাণিত করবে, তাদের মধ্যে আত্মবিশ্বাস তৈরি করবে।”

“আমি মনে করি না তারা ক্লান্ত বা ক্লান্ত হবে। কারণ তাদের বিরতি আছে। আশা করছি, তারা মানসিকভাবে সতেজ। কারণ তারা যদি মানসিকভাবে সতেজ থাকে, নতুন কোচ, নতুন কৌশল নিয়ে তারা কিছু করতে পারে।”

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / জোড়া গোলে অভিষেক রাঙালেন ভ্রানিয়াস
বাংলাদেশ ফুটবল / নৌবাহিনীকে গোল বন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়নের মত শুরু বসুন্ধরা কিংসের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি