বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

প্রয়োজনে একাদশের বাহিরে থাকতেও আপত্তি নেই মরগানের

প্রকাশ: বুধবার, ২০ অক্টোবর, ২০২১ | ১৩:৫৫:০৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

ইয়ন মরগানের নেতৃত্বেই ২০১৯ সালে প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপ জিতেছে ইংল্যান্ড, সীমিত ওভারের ক্রিকেটে ইংলিশদের বদলে যাওয়ার অন্যতম রূপকার হিসেবেই বিবেচনা করা হয় তাকে। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপও মরগানের নেতৃত্বেই খেলবে ইংল্যান্ড।

ইয়ন মরগানের নেতৃত্ব নিয়ে প্রশ্ন নেই কারওই, তবে সাম্প্রতিক সময়ে ব্যাট হাতে সময়টা মোটেও ভালো যাচ্ছে না ইংলিশ এই অধিনায়কের। এবছর স্বীকৃত টি-টোয়েন্টিতে ৩৫ ইনিংসে ব্যাট মরগানের তার গড় মোটে ১৬.৬৩, সর্বোচ্চ ৪৭ রানের ইনিংস।

সদ্য শেষ হওয়া আইপিএলের দ্বিতীয় ভাগেও ব্যাট হাতে একেবারেই ব্যর্থ ইয়ন মরগান, ৯ ইনিংসে একবারই মাত্র দুই অঙ্ক পেরোতে পেরেছেন। স্ট্রাইকরেটও ছিল জঘন্য পর্যায়ের, ব্যাট হাতে তার এমন পারফর্মেন্সে দলে জায়গা নিয়েই ইংলিশ সংবাদমাধ্যম গুলোতে উঠছে প্রশ্ন।

অধিনায়ক হয়েও একাদশে জায়গা পাওয়া নিয়ে কথা বলতে হয়েছে ইয়ন মরগানকে। তিনি স্পষ্টভাবেই জানিয়ে দিয়েছেন, চ্যাম্পিয়ন হওয়ার পথে বাধা হতে চান। সেই সাথে প্রয়োজন হলে নিজেকে একাদশের বাহিরে রাখতেও আপত্তি নেই তার।

ইয়ন মরগান বলেন, “আমি সবসময়ই যেটা বলি, এমন বিকল্প (নিজেকে একাদশের বাইরে রাখা) সবসময়ই খোলা আছে। দলের বিশ্বকাপ জয়ের পথে বাধা হয়ে দাঁড়াতে যাচ্ছি না আমি। রান করতে পারছি না, তবে আমার অধিনায়কত্ব ভালোই হচ্ছে। তাই, উত্তর হচ্ছে হ্যাঁ (একাদশের বাইরে থাকতে রাজি)।”

সময়টা ভালো না গেলেও সেটা থেকে বেরিয়ে আসার ব্যাপারে আত্মবিশ্বাসী মরগান। তিনি বলেন, “বোলার না হওয়া, কিছুটা বয়স্ক হওয়া এবং মাঠে তেমন অবদান না রাখতে পারলেও অধিনায়কত্ব উপভোগ করেছি। ব্যাটিংয়ের ক্ষেত্রে যদি আমি প্রতিটি খারাপ সময় থেকে বেরিয়ে না আসতাম, তাহলে আমি এখানে থাকতাম না।”

টি-টোয়েন্টি ফর্মেট ও ব্যাটিং পজিশনের কারণে সব সময়ই ঝুঁকি নিয়ে ব্যাট করতে হয় উল্লেখ করে মরগান বলেন, “টি-টোয়েন্টি ক্রিকেটের ধরন ও যেখানে আমি ব্যাট করি, আমাকে সবসময়ই ঝুঁকিপূর্ণ পথই বেছে নিতে হবে এবং আমি সেটা মেনেও নিয়েছি। যেটার সঙ্গে মানিয়ে নিতে হবে, এই দায়িত্বের ধরনই এমন। যদি দলের নির্দেশনা থাকে, তাহলে আমি ঝুঁকি নিয়েই খেলা চালিয়ে যাবো।”

আরও খেলার খবরঃ   ১০০ মিলিয়ন ক্লাবে বিরাট কোহলি

আগামী ২৩ অক্টোবর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শুরু করবে ইংল্যান্ড, ২০০৯ সালে চ্যাম্পিয়ন হওয়া ইংলিশরা ইয়ন মরগানের নেতৃত্বে এবার ট্রফি পুনরুদ্ধারের স্বপ্ন দেখছে।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / একাডেমী কাপের শিরোপা জিতল ভৈরব ফুটবল একাডেমী
ব্যাডমিন্টন / বঙ্গবন্ধু ব্যাডমিন্টনে লড়াই করে হারলেন সালমান-উর্মি
টুকিটাকি / ওমিক্রন আতঙ্কে দেশে ফিরে গেলেন জাতীয় দলের নেপালি কোচ
টেনিস / বঙ্গবন্ধু কাপ টিটিতে বিকেএসপি সেরা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে হারিয়ে কাজ সেরে রাখতে চায় বসুন্ধরা কিংস
বাংলাদেশ ফুটবল / দুই ইউরোপিয়ান ফুটবলারের ম্যাজিকে নবাগত স্বাধীনতার প্রথম জয়
আন্তর্জাতিক ক্রিকেট / গায়ে জোর থাকলে মন্থর উইকেটেও ভালো করা যায়: শাহিন আফ্রিদি
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি