বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ফিরেই গুরুত্বপূর্ণ অবদান রাখা সাকিবের প্রশংসায় পঞ্চমুখ মরগান

প্রকাশ: সোমবার, ৪ অক্টোবর, ২০২১ | ০৮:৩১:৩৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - আইপিএল
ছবি - আইপিএল

এবারের আইপিএলে নিজেদের প্রথম ৩ ম্যাচেই সাকিব আল হাসানকে সুযোগ দিয়েছিল কলকাতা নাইট রাইডার্স, তবে সাকিব সেই ৩ ম্যাচে দলের প্রত্যাশা পুরণ করতে পারেননি। ব্যাট হাতে ৩৮ রানের পাশাপাশি বল নেন মাত্র ৩ উইকেট, এরপর বাদ পড়েন একাদশ থেকেই।

টানা ৪ ম্যাচে বেঞ্চেই কাটাতে হয় সাকিবকে, কোভিড বিরতির পর আবারও খেলা মাঠে গড়ালেও অবস্থার পরিবর্তন হয়নি। বেঞ্চে কাটানো ম্যাচের সংখ্যা গিয়ে ঠেকে ৯ এ, দলের বাজে পারফর্মেন্স ও সার্বিক পরিস্থিতি বিবেচনায় সাকিবকে না খেলানো নিয়ে তৈরি হয় ব্যাপক সমালোচনার।

গতকাল সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে মাঠে নামার সুযোগ মেলে সাকিবের, সুযোগ পেয়েই নিজের জাত চিনিয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। ব্যাটিংয়ের সুযোগ না পেলেও আসল কাজটা করেছেন বল হাতেই, ধুমধাড়াক্কার ফর্মেট টি-টোয়েন্টিতে ৪ ওভারে মাত্র ২০ রান দিয়ে নিয়েছেন ১ উইকেট।

তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ ছিল সরাসরি থ্রোয়ে হায়দ্রাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসনের স্ট্যাম্প ভেঙে দেওয়া, যে আউটে মেরুদণ্ড ভেঙে যায় সানরাইজার্স হায়দ্রাবাদেরও। ম্যাচ শেষে ব্রাত্য সাকিবকে নিয়ে প্রশংসায় ভাসিয়েছেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক ইয়ন মরগান, তার মতে সাকিব দলের গভীরতা বাড়িয়েছে।

ইয়ন মরগান বলেন, “সাকিব দারুণ খেলেছে আজ, তার মত একজন অভিজ্ঞ ক্রিকেটার দলের সামর্থ্য ও গভীরতা বাড়িয়েছে। তাকে পাওয়াটা বড় ব্যাপার, আজ সে দারুণ অবদান (দলের জয়ে) রেখেছে।”

আগে ব্যাট করা সানরাইজার্স হায়দ্রাবাদ সাকিব-সাউদিদের বোলিং নৈপুণ্যে মাত্র ১১৫ রানের পুঁজি গড়তে পারে, যদিও ছোট্ট এই লক্ষ্য তাড়া করতে নেমে শুভমান গিলের ফিফটি স্বত্ত্বেও শেষ ওভার পর্যন্ত খেলতে হয়েছে কলকাতা নাইট রাইডার্সকে।

তবে কলকাতার ৬ উইকেটের এই জয় প্লে-অফে ওঠার লড়াইয়ে দারুণ ভাবে এগিয়ে রাখবে, গ্রুপ পর্বের শেষ ম্যাচে জয় পেলেই প্লে-অফে জায়গা করে নিবে রান রেটে অন্যদের থেকে সুবিধাজনক অবস্থানে থাকা কলকাতা।

আরও খেলার খবরঃ   কলকাতার খেলা দেখতে বসলেই বোর লাগে শেবাগের

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / যে কারণে মারিও লেমোসকে বেছে নিয়েছে বাফুফে
ক্লাব ফুটবল / ২০২৭ পর্যন্ত বার্সেলোনাতেই থাকছেন আনুস ফাতি
বাংলাদেশ ক্রিকেট / সাকিব-রিয়াদের ব্যাটে পিএনজির বিপক্ষে টাইগারদের পুঁজি ১৮১
বাংলাদেশ ফুটবল / ফিফা র‍্যাংকিংয়ে উন্নতি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / ঢাকায় এসে চ্যাম্পিয়নস লিগের সেই ফাইনালের কথা স্মরণ করলেন গ্রান্ট
ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি