বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ফের পচা শামুকে পা কাটলো বার্সার

প্রকাশ: রবিবার, ৩১ অক্টোবর, ২০২১ | ০৪:১০:৩৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - ইন্টারনেট
ছবি - ইন্টারনেট

নিজেদের ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে আলাভেসের বিপক্ষে পুরো ম্যাচে দাপটের সাথে খেললেও একের পর এক সুযোগ নষ্ট করায় ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয় কাতালানদের। ম্যাচে ৮০ শতাংশ সময় বল নিজেদের নিয়ন্ত্রণে রেখে আলাভেসের গোলপোষ্ট লক্ষ্য করে ১৬টি শট নেয় বার্সোলোনার খেলোয়াড়েরা। যার পাঁচটি ছিল লক্ষ্যে।

ম্যাচের শুরু থেকেই নতুন কোচের অধীনে প্রতিপক্ষকে নিয়ে ছেলেখেলা করতে থাকে বার্সা। বেশ কয়েকটি সহজ সুযোগ আসলেও গোল করতে ব্যর্থ হয় বার্সার আক্রমণভাগের খেলোয়াড়রা।

দ্বিতীয়ার্ধে গোলের জন্য আপ্রাণ চেষ্টা চালাতে থাকে ডিপাই-কৌতিনিয়োরা। অনেকগুলো সুযোগ মিস করার পর অবশেষে ম্যাচে ৪৯তম মিনিটে দলকে গোল উপহার দেন ডাচ স্ট্রাইকার মেমফিস ডিপাই। বক্সের বাইরে থেকে নজরকাড়া এক শটে বল জালে জড়ান এই ডাচ তারকা। তবে বার্সার লিডটি স্থায়ী হয়নি বেশিক্ষণ। গোল দেওয়ার মাত্র তিন মিনিটের মাথায় রক্ষণের ঢিলেমিতে গোল হজম করে বসে বার্সা। আলাভেসের হয়ে গোল শোধ করেন স্প্যানিশ ফরওয়ার্ড লুইস রিয়োহা।

তবে ৫৪তম মিনিটে কৌতিনিয়োর নেওয়া শটটি আলাভেসের গোলকিপার দূ্র্দান্তভাবে সেইভ না দিলে হয়তো ব্যবধান দ্বিগুণ করতে পারতো বার্সা। তবে বার্সা একেবারে সহজ সুযোগটি নষ্ট করে ৫৮তম মিনিটে। গোলকিপারকে পরাস্ত করা শট গোলবার কাঁপালে গোল বঞ্চিত হয় বার্সা।

পুরো ম্যাচে একের পর এক সহজ সুযোগ মিস না করলে আজ বারহুয়ানের বার্সার মূল দলের কোচ হিসেবে অভিষেক হওয়া ম্যাচটিতে কাতালান ক্লাবটি জিততে পারতো বড় ব্যবধানে।

১১ ম্যাচ খেলে ৪ জয় চার ড্র ও তিন হারে ১৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের নয়ে অবস্থান করছে বার্সোলোনা। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ থেকে আট পয়েন্ট পিছিয়ে আছে কাতালান ক্লাবটি।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / বেঞ্চ থেকে উঠেও ইউনাইটেডকে জেতাতে পারলেন না রোনালদো
ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করলো ফুটবল একাডেমী নাটোরের
ব্যাডমিন্টন / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইয়োনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি