বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ফ্রান্স দলে নেই জিরুদ ও কন্তে, ফিরেছেন কোম্যান

প্রকাশ: শুক্রবার, ১ অক্টোবর, ২০২১ | ১৮:১৬:৫৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

ইউরো চ্যাম্পিয়নশিপে ফ্রান্সের স্কোয়াডে ছিলেন অলিভার জিরুদ। তবে শেষ ষোলো থেকে বিদায় নেয়া দলটির হয়ে মাত্র একটি ম্যাচে খেলার সুযোগ পেয়েছিলেন এসি মিলান স্ট্রাইকার। এরপর ঘোষিত বিশ্বকাপ বাছাইপর্ব ও নেশন্স লীগের স্কোয়াডে তারকায় ঠাসা ফ্রান্স দলে জায়গা হয়নি তার।

করোনা পজেটিভ হওয়ায় ২৩ সদস্যের ঘোষিত দলে নেই এনগোলো কন্তে। তার জায়গায় সুযোগ হয়েছে মাতেও গেনদুজির। দীর্ঘ নয় বছর ইংলিশ প্রিমিয়ার লীগ মাতানো জিরুদ মৌসুমের শুরুতে যোগ দিয়েছিলেন ইতালিয়ান ক্লাব এসি মিলানে। জিরুদের জন্য বাদ পড়ার বিষয়টি নিয়ে কোনো ব্যাখ্যা দিতে রাজি নন কোচ দেশম।

ছবি – সংগৃহীত

তিনি বলেন, “এ নিয়ে আর কোনো ব্যাখ্যা দেবো না। আমি খেলার স্বার্থে সিদ্ধান্ত নিয়েছি। যারা শেষবার ভালো করেছে, তারাই এবার দলে সুযোগ পেয়েছে।”

লুকাস হার্নান্দেজ ও বেনজামিন পাভার্ড দলে ফিরলেও বাদ পড়েছেন কিংসলে কোম্যান। করোনা পজিটিভ আসায় দলে নেই অভিজ্ঞ মিডফিল্ডার কন্তে।

তুরিনে ফাইনালে ওঠার লড়াইয়ে আগামী ৭ ই অক্টোবর বেলজিয়ামের মুখোমুখি হবে ফ্রান্স। অন্য ম্যাচে স্পেনের প্রতিপক্ষ ইতালি। আগামী ১০ই অক্টোবর সান সিরোতে ফাইনাল অনুষ্ঠিত হবে।

২০১৯ সালে প্রতিযোগিতাটির প্রথম আসরে শিরোপা জেতে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল।

• ২৩ সদস্যের ফ্রান্স দল:

গোলরক্ষক:

বেনোইত কস্টিল (বোর্দো), হুগো লরিস (টটেনহ্যাম), মাইক মাইগনান (এসি মিলান)।

ডিফেন্ডার:

লুকাস ডিগনে (এভারটন), লিও ডুবইস (অলিম্পিক লিওঁ), লুকাস হার্নান্দেজ (বায়ার্ন মিউনিখ), প্রেসনেল কিম্পেম্বে (পিএসজি), জুলেস কুন্ডলে (সেভিয়া), ডায়ত আপামেকানো (বায়ার্ন মিউনিখ), রাফায়েল ভারানে (ম্যানইউ) ও বেঞ্জামিন পাভার্ড (বায়ার্ন মিউনিখ)।

মিডফিল্ডার:

মাত্তেও গেনদুজি (মার্শেই), থিও হার্নান্দেজ (এসি মিলান), পল পগবা (ম্যানইউ), আদ্রিয়ান র‌্যাবিওট (জুভেন্টাস), আরেলিন টিচুমেনি (মোনাকো), জর্ডান ভেরেটুট (রোমা)।

ফরোয়ার্ড:

উইসাম বেন ইয়েদের (মোনাকো), করিম বেনজেমা (রিয়াল মাদ্রিদ), মুসা দিয়াবি (বায়ার লেভারকুসেন), অঁতোয়ান গ্রিজম্যান (অ্যাটলেটিকো মাদ্রিদ), অ্যান্তনি মার্শিয়াল (ম্যানইউ), কিলিয়ান এমবাপ্পে (পিএসজি)।

আরও খেলার খবরঃ   স্পেনের একাদশে নেই মাদ্রিদের কেউ

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / ‘লিগ জমজমাট ও প্রতিযোগিতামূলক ছিল – সালাম মুর্শেদি’
ক্লাব ফুটবল / ‘করিম বেনজেমাকে ব্যালন ডি’অর দিতে চান জিদান’
বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি